রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৩ অক্টোবর ২০২০, ৮ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

১০:৪১ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নাটোরের লালপুরে জাতীয় নিরাপদ সড়ক দিবস পালিত ◈ নাটোরে এমপির নির্দেশে নলডাঙ্গা পৌরসভার রাস্তা সংস্কার কাজ শুরু ◈ নাটোরের বাগাতিপাড়ায় এক শিক্ষককে কারাদণ্ড দিলেন ভ্রাম্যমাণ আদালত ◈ শুভ্র’র খুনীদের ফাঁসির দাবিতে মুক্তিযোদ্ধা ও সন্তানদের মানববন্ধন ◈ ধর্ষণ মামলার আসামী শরীফকে সাথে নিয়ে পুলিশের অস্ত্র উদ্ধার ◈ টঙ্গীবাড়িতে মা ইলিশ ধরার অপরাধে ৯ জেলেকে কারাদণ্ড ১জনকে অর্থদণ্ড ◈ ধামইরহাটে প্রতিহিংসার বিষে মরলো ১৫ লাখ টাকার মাছ, আটক-২ ◈ হারিয়ে যাচ্ছে গ্রামের ঐতিহ্যবাহী কুপি বাতি ◈ ভালুকায় কোটি টাকা মুল্যের বনভুমি দখল রহস্যজনক কারনে নিরব বনবিভাগ ◈ নেয়াখালীতে ছেলের পরিকল্পনাতেই মাকে পাঁচ টুকরো

বান্দরবানে বর্ণাঢ্য আয়োজনে বিশ্ব পর্যটন দিবস পালিত

প্রকাশিত : ০৫:২৭ PM, ২৭ সেপ্টেম্বর ২০১৯ Friday ১৯০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

” ভবিষ্যতের উন্নয়নে কাজের সুযোগ পর্যটনে ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে বান্দরবানে বিশ্ব পর্যটন দিবস পালিত হয়েছে। অদ্য শুক্রবার (২৭ সেপ্টেম্বর) সকাল ০৯ ঘটিকায় বান্দরবান জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে হতে একটি বর্ণাঢ্য র‍্যালি বের হয়। র‍্যালিটিতে নেতৃত্ব দেন অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ শফিউল আলম। র‍্যালিটি শহরস্থ প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে বঙ্গবন্ধু মুক্ত মঞ্চের সামনে এসে শেষ হয়।

র‍্যালিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার আলী হোসেন, হোটেল মালিক সমিতির নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানেরর ছাত্রছাত্রী সহ ৩৫০-৪০০ জন উপস্থিত ছিল। র‍্যালি শেষে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জনাব মোঃ শফিউল আলম জেলা প্রশাসক ভারপ্রাপ্ত। এছাড়া উক্ত অনুষ্ঠানে বান্দরবান শহরে অবস্থিত বিভিন্ন হোটেল মালিক সমিতির সদস্য বৃন্দ উপস্থিত ছিলেন।

আলোচনা সভায় বক্তরা বলেন এ জেলার সংস্কৃতি এবং প্রাকৃতিক বৈচিত্র দেখার জন্য প্রতিবছর হাজার মানুষ এ অঞ্চলে ভিড় জমায়। কিন্তু আগত এসব পর্যটকদের এ জেলার সংস্কৃতি এবং বৈচিত্র্য ভাল ভাবে উপভোগ করতে দেয়ার জন্য নানাবিধ পরিকল্পনা গ্রহণ করা উচিত।

পর্যটকদের জন্য নিারাপত্তা, যোগাযোগ ব্যবস্থার উন্নতি, থাকা-খাওয়ার সুবিধাদি এবং পর্যটন স্পটগুলো যদি আরো উন্নতি করা যায় তাহলে এ জেলায় পর্যটকের অভাব হবে না। বান্দরবানে নতুন নতুন পর্যটন স্থাপনা গড়ে তোলার মধ্য দিয়ে পর্যটন শিল্পকে আরও বিকাশিত করা যাবে। এ জন্য সকলের সম্বলিত আন্তরিক প্রচেষ্ঠা থাকা দরকার বলে বক্তারা জানান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT