রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১৯ জানুয়ারি ২০২১, ৬ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

০২:৫১ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ শাহজাদপুরে ইরি-বোরো রোপন শুরু, শৈত্যপ্রবাহের কারনে চিন্তিত কৃষক ◈ কলমাকান্দায় ডাকঘরের জায়গা দখল করে ঘর নির্মাণ ◈ সীতাকুণ্ডে ২ ডাকাত আটক গণধোলাই ডাকাত নিহত ◈ লালমোহনে এশিয়ান টেলিভিশনের বর্ষপূর্তি পালিত ◈ শাহজাদপুরে শীতার্তদের পাশে আলোকবর্তিকা হাতে স্কুল শিক্ষক সুমনা আক্তার শিমু ◈ মৌলভীবাজারে নবগঠিত ছাত্রদের ১৯টি ইউনিট কমিটি ৪৮ঘন্টার মধ্যে বাতিলের আল্টিমেটাম ◈ ইউপি নির্বাচন কে সামনে রেখে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভা অনুষ্ঠিত ◈ নেত্রকোনার কলমাকান্দায় বেড়েছে শীতের তীব্রতা ◈ বিগত দিনে পাশে ছিলেন বর্তমানেও জনগণের পাশে থাকতে চান সফল কাউন্সিলর মোঃহাবিবুল্লাহ ◈ জিনদপুরে মানব কল্যান সংস্থার আয়োজনে ব্যাডবিন্টন খেলার ফাইনাল অনুষ্ঠিত

বান্দরবানে প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে শেষ হলো শারদীয় দুর্গোৎসব

প্রকাশিত : ০৫:৫৯ PM, ৮ অক্টোবর ২০১৯ মঙ্গলবার ৯৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বান্দরবানে প্রতিমা বিসর্জনের মধ্যে দিয়ে শেষ হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা।
এর আগে মণ্ডপগুলোতে চলে সিঁদুর খেলা আর আনন্দ-উৎসব। হিন্দু সধবা নারীরা প্রতিমায় সিঁদুর পরিয়ে দেন, নিজেরা একে অন্যকে সিঁদুর পরিয়ে দেন। চলে মিষ্টিমুখ, ছবি তোলা আর ঢাকের তালে তালে নাচ-গান।

প্রতিমা বিসর্জনের আগে সকালে মন্ডপে মন্ডপে সনাতন ধর্মালম্বীরা পুষ্পাঞ্জলি গ্রহণ করে।

এ সময় কেন্দ্রীয় দুর্গাপূজা উদযাপন মন্ডপে উপস্থিত থেকে পুস্পাঞ্জলি গ্রহন করেন পার্বত্য চট্রগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি।

এতে আরো উপস্থিত ছিলেন পার্বত্য আঞ্চলিক পরিষদের সদস্য কাজল কান্তি দাশ, শ্রী শ্রী সার্বজনীন কেন্দ্রীয় দুর্গাৎসব উদযাপন পরিষদের সভাপতি লক্ষীপদ দাস, কেন্দ্রীয় দুর্গাৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক সৌরভ দাশ শেখরসহ সনাতনী সমাজের বিভিন্ন নেতৃবৃন্দ।
পরে বান্দরবানের সকল পুজামন্ডপের প্রতিমাগুলো নিয়ে জড়ো হয় কেন্দ্রীয় দুর্গা পুজা উদযাপন পরিষদের পুজাস্থল রাজার মাঠে। এরপরে রাজার মাঠ থেকে বিসর্জন উপলক্ষে একটি বর্ণাঢ্য গাড়ি শোভাযাত্রা বের করা হয় । শোভাযাত্রায় স্থানীয় বিভিন্ন সনাতন ধর্মালম্বীরা ও বিভিন্ন সংগঠনের কর্মীরা অংশ নেয়। শোভাযাত্রাটি বান্দরবানের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে সাঙ্গু নদীর তীরে গিয়ে শেষ হয় । শেষে সকল প্রতিমাগুলো জড়ো করে চলে আরতি ও পুজা । এসময় পুরো এলাকা মিলনমেলায় পরিণত হয়। ঢাক ঢোল আর কাসার আওয়াজে পুরো এলাকা আনন্দে মুখরিত হয়ে ওঠে । শেষে একে একে করে চলে বিভিন্ন পূজামন্ডপের প্রতিমা বিসর্জন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT