রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৪ অক্টোবর ২০২১, ৯ই কার্তিক, ১৪২৮ বঙ্গাব্দ

০৬:২৯ পূর্বাহ্ণ

নিপীড়িত ফিলিস্তিনে ঔষধ পাঠালো বাংলাদেশের দুটি সংস্থা

প্রকাশিত : ১১:১৪ PM, ১৯ মে ২০২১ বুধবার ২৪২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

অব্যাহত ইজরায়েলী বর্বরতায় আহত মজলুম ফিলিস্তিনীদের জন্য বাংলাদেশ থেকে প্রায় পাঁচ লক্ষ টাকার ঔষধ পাঠিয়েছে সৃষ্টির সেবা সংস্থা ও কুরআন ডোনেশন প্রজেক্ট। চলমান পরিস্থিতিতে যা বাংলাদেশ থেকে ফিলিস্তিনিদের জন্য প্রথম পাঠানো ঔষধ।

বৃহস্পতিবার (১৯ মে) সকালে ঢাকায় অবস্থিত ফিলিস্তিনের দূতাবাস কর্তৃপক্ষ ঔষধ গ্রহন করেছেন।

ঔষধ হস্তান্তর প্রক্রিয়া শেষে বাংলাদেশে নিযুক্ত ফিলিস্তিনের রাষ্ট্রদূত ইয়সেফ এস ওয়াই রামাদাম সংস্থা দু’টির কমকর্তাদের ফিলিস্তিনের পক্ষ থেকে শুভেচ্ছা জ্ঞাপন করেন। ফিলিস্তিন ও গাজার অবস্থা তুলে ধরে তিনি বলেন, যুদ্ধের এই সময় আমরা সবাই এক। প্রত্যেকেরই উচিৎ নির্যাতিতদের পাশে থাকা। এই ঔষধগুলো হেলথ মিনিস্ট্রি হয়ে গাজায় দ্রুত পৌঁছবে ইনশাআল্লাহ। আর হেলথ মিনিস্ট্রির অনুমতি ছাড়া কোন দেশ বা কোনো সংস্থা ঔষধ প্রবেশ করাতে পারবে না। তাই যারা অন্য মাধ্যমে ঔষধ পাঠাতে চাচ্ছেন তারা যেন সরাসরি এম্বাসির মাধ্যমে পাঠান।

তিনি জানান তাদের কাছে নগদ অর্থ দিলে ঔষধ ছাড়া অন্যান্য জিনিস কিনতে তাদের সুবিধা হবে। এসময় তিনি বাংলাদেশ সরকার ও জনসাধারণের ভূয়সী প্রশংসা করেন।

এ সম্পর্কে সৃষ্টির সেবা সংস্থার সহ-সভাপতি মোহাম্মাদ রাজ গণমাধ্যমকে বলেন, আমরা আজ এম্বাসিতে গিয়ে প্রায় পাঁচ লাখ টাকার ঔষধ দিয়ে এসেছি। তারা সেটা ফিলিস্তিনের সাধারণ জনগনের কাছে পৌঁছে দিবেন। যেহেতু অন্যান্য সামগ্রী কেনার জন্য তাদের নগদ অর্থ প্রয়োজন এজন্য আমরা আগামী সপ্তাহে আবার এম্বাসীতে গিয়ে সরাসরি এম্বাসেডরের হাতে নগদ অর্থ তুলে দিবো।

তিনি আরও বলেন, দেশবাসী চাইলে ফিলিস্তিনের মুসলিম ভাইদের সহায়তায় এগিয়ে আসতে পারেন। সহায়তা পাঠানোর ঠিকানা: 01406-970907 (বিকাশ,নগদ,রকেট), 01727-216100 (বিকাশ,নগদ, রকেট)।

ঔষধ হস্তান্তর প্রক্রিয়ায় ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- সৃষ্টির সেবা সংস্থার সভাপতি মুহাম্মাদ ইউসুফ ফরহাদ, সৃষ্টির সেবা সংস্থার সিনিয়র সহ-সভাপতি অধ্যাপক আমীরুল ইসলাম, সহ-সভাপতি মুহাম্মাদ রাজ (নওমুসলিম) এবং কুরআন ডোনেশন প্রজেক্টের মোহাম্মদ সোহেল রানা প্রমুখ।

গত নয় দিনে ইসরায়েলি হামলার সবচেয়ে ভয়াবহ ধ্বংসযজ্ঞ দেখেছে ফিলিস্তিন। দ্বিতীয় সপ্তাহে গড়ানো এ সংঘাতে ১০০ নারী ও শিশুসহ অন্তত ২১৯ জন নিহত হয়েছেন বলে জানিয়েছে গাজার স্বাস্থ্য মন্ত্রণালয়।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT