রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৭ আগস্ট ২০২২, ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

০৭:২৪ অপরাহ্ণ

বাংলাদেশের প্রথম ‘গিটার বই লেখক’ রোমো রোমিও

প্রকাশিত : 09:25 AM, 11 October 2021 Monday 333 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

২০০৩ সাল থেকে গিটারের সাথে পরিচয় হয় রোমিওর । মাত্র সাতদিনে কয়েকটি গিটারের নোট মুখস্থ করে জীবনের প্রথম স্টেজ শো করেছিলেন রংপুরের নিউ জুম্মা পাড়া প্রাথমিক স্কুল মাঠে । সেই শোতে বেজ গিটার বাজিয়েছিলেন তিনি । এর পর থেকে গিটারের নেশায় মত্ত হয়ে আজও মাতাল হয়ে আছেন তিনি ।

বিভিন্ন ব্যান্ডে গিটার বাজিয়েছেন রোমো রোমিও । এরমধ্যে রকব্যান্ড ‘বুনোকৃতি’ , ব্ল্যাকমেটাল ব্যান্ড ‘ওরোবাস’ এর লিড গিটারিষ্ট ছিলেন তিনি। বর্তমানে নতুন একটি ব্যান্ডের সাথে যোগদান করেছেন রোমিও। এছাড়াও রোমিও ২০১২ সালের চ্যানেল আই গেট সেট রক থেকে সেরা ছয় স্হান অর্জন করেছিলেন । সেই রিয়েলিটি শোতে বিচারক আইয়ুব বাচ্চু তাকে “গিটার ক্রাইয়ার” উপাধি দিয়েছিলেন ।

রোমিও বিভিন্ন মিক্সড এ্যালবামে কাজ করেছেন । এছাড়া এবছরে “প্যালেষ্টাইন” শিরোনামে তার গিটার সলো এ্যালবাম প্রকাশিত হয় । রোমো রোমিওর গিটার শেখার একাডেমি রয়েছে ঢাকার মোহাম্মদপুরে । গিটার শিক্ষার্থীদের জন্য এপর্যন্ত তিনি মোট চারটি বই রচনা করেছেন । ২০১২ সালে তার প্রথম বই প্রকাশ পেয়েছিল । পরবর্তীতে ২০১৮ সালে ‘বেসিক গিটার’, ২০১৯ সালে ‘মিউজিক এন্ড গিটার’, ২০২০ সালে ‘গিটার গাইড’ এবং ২০২১ সালে ‘গিটার বুক’ প্রকাশ করেন । বইগুলো সম্পূর্ণ বাংলায় সহজ ভাবে লেখা । এ পর্যন্ত দেশের চল্লিশটির বেশি জেলায় তার বইগুলো পৌছিয়েছে । তিনি বাংলাদেশের প্রথম গিটারের উপর বই লেখক এবং চট্রগ্রাম মিউজিক ইনিষ্টিটিউট থেকে গিটারের উপর বই লেখা ও শিক্ষকতার জন্য দুইবার সন্মাননা অর্জন করেছেন ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT