রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩০ মে ২০২০, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০৬:১৪ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ মক্কার মসজিদ ছাড়া সব মসজিদ খুলে দেওয়ার ঘোষণা ◈ আখাউড়ায় অতিরিক্ত লোডশেডিং ,ডিজিএম’র সমালোচনায় সরব সামাজিক যোগাযোগমাধ্যম ◈ উলিপুরে আরো ৩জন করোনা রোগী সনাক্ত ◈ ধুনটে বিষাক্ত মদপা‌নে দুই যুব‌কের মৃত্যু : হোমিও চিকিৎসক গ্রেফতার ◈ কেশবপুর উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক স্বর্গীয় তরুণ অধিকারীর ১৪ তম মৃত্যু বার্ষিকী পালিত ◈ ছেলে বউয়ের মারধোরে শেষ বয়সে রাস্তায় মা ◈ তিতাসে অত্যাচারে অতিষ্ঠ হয়ে গ্রামবাসীর মানববন্ধন ◈ তাড়াইলে সহকারী কমিশনার ভূমি (ম্যাজিস্ট্রেট) আবু রিয়াদ করোনাভাইরাসে আক্রান্ত ◈ বীর মুক্তিযোদ্ধা ঝন্টু কুমার দে এর গার্ড অব অনার প্রদান ◈ র‍্যাব ৮ পটুয়াখালী ক্যাম্পের উদ্দোগে মহিপুরে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ

বাংলাদেশকে নিয়ে জুলাইয়ে ক্রিকেট ফেরাতে চাইছে শ্রীলঙ্কা

প্রকাশিত : ০১:০৫ AM, ১৯ মে ২০২০ Tuesday ৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

জুলাইয়ে আন্তর্জাতিক ক্রিকেট ফেরানোর পরিকল্পনা করছে শ্রীলঙ্কান ক্রিকেট বোর্ড। আর সেক্ষেত্রে তারা নিজেদের দেশে ভারত ও বাংলাদেশকে আতিথেয়তা দিতে চাইছে। আর যদি এটা হয়, তবে করোনা পরবরর্তী সময়ে এটাই হবে প্রথম আন্তর্জাতিক ক্রিকেটে পদার্পণ।

শ্রীলঙ্কায় বর্তমানে করোনাভাইরাসের প্রভাব কিছুটা স্থিতিশীল আছে। করোনা ঠেকাতে দেশটিতে কারফিউ জারি করা হয়েছিল। কিন্তু গত দুই সপ্তাহ ধরে সেখানে নতুন রোগী তেমন না বাড়ায় কারফিউ উঠিয়ে নিয়েছে দেশটির সরকার। যদিও সেখানে এখনও ৫০০ রোগীর কোভিড-১৯ পজেটিভ। তবে তারাও আছেন আইসোলেশনে। ফলে বছরের মাঝামাঝিতে ক্রিকেট ফেরানোর চেষ্টায় আছে দেশটির ক্রিকেট বোর্ড।

এদিকে খেলা ফেরানোর জন্য দেশটির সরকারও জানিয়েছে, বাংলাদেশ বা ভারতের খেলোয়াড়দের আনার জন্য কঠোর নিরাপত্তার ব্যবস্থা করবে তারা। এমনকি খেলার মাঠে খেলোয়ারদের সুরক্ষার বিষয়টিও নিশ্চিত করবে বলে আশ্বাস দিয়েছে।

তবে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের প্রস্তাবে এখনও সাড়া দেয়নি বাংলাদেশ কিংবা ভারতের ক্রিকেট বোর্ড। কারণ এখানে অনেকগুলো বিষয় জড়িত আছে। খেলোয়াড়দের যথাযথ ভ্রমণ, কিংবা কোয়ারেন্টাইনে রাখা সবকিছু বিবেচনায় নিতে হচ্ছে বোর্ডগুলোকে।

শ্রীলঙ্কার মাটিতে বাংলাদেশের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের তিন ম্যাচের একটা সিরিজ খেলার কথা। আর ভারতের সঙ্গে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলার কথা শ্রীলংকার। আসন্ন এই সিরিজের জন্য প্রস্তাব দিয়ে এখনো উত্তর পাননি জানিয়ে লঙ্কান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী অ্যাশলে ডি সিলভা বলেন, ‘আমরা ইতিমধ্যে ভারত এবং বাংলাদেশ দুই ক্রিকেট বোর্ডকে আসন্ন সিরিজ আয়োজন করার বিষয়ে জানিয়েছি। তবে এখনো কোনো উত্তর পায়নি।’

এ নিয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে তেমন কিছু জানানো না হলেও। কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজন। তিনি বলেন, ‘বাংলাদেশে এখনো ভ্রমণ জটিলতা রয়েছে, সেদিকে আমাদের লক্ষ্য রাখতে হচ্ছে। এছাড়াও দুই দেশে খেলোয়াড়দের কোয়ারেন্টাইনে রাখার বিষয়ও রয়েছে। আমাদের খেলোয়াড়দের সুরক্ষার বিষয়টি সবার আগে মাথায় রাখছি। তবে সিরিজটা হতে পারে। আমরা শ্রীলঙ্কার বোর্ডের সঙ্গে আলোচনা চালিয়ে যাচ্ছি। এই মুহূর্তে আমরা সফরের বিভিন্ন বিষয় খতিয়ে দেখছি।’

করোনার কারণে শ্রীলঙ্কা ইতিমধ্যে ঘরের মাঠের দুটি সিরিজ স্থগিত করেছে। বাংলাদেশও বাতিল করেছে পাকিস্তান ও আয়ারল্যান্ড সফর।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT