রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ২০ সেপ্টেম্বর ২০২১, ৫ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

১১:২৮ অপরাহ্ণ

শিরোনাম
◈ করিমগঞ্জ থানার (ওসি) মমিনুল ইসলাম কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ (ওসি) নির্বাচিত ◈ ভূঞাপুরে চার মোটরসাইকেল চালককে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ◈ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নার্সদের অবহেলায় ২ শিশুর মৃত্যুর অভিযোগ ◈ চিরিরবন্দরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ ◈ শাহজাদপুর উপজেলা পরিষদের বেসিনে নেই সাবান-পানি, এক বছরেই ব্যবহার অনুপযোগী ◈ ফুলবাড়ীয়ায় হাত ভাঙা বৃদ্ধা ও হাসপাতাল শয্যায় অসহায় রোগীকে অর্থ সহায়তা প্রদান ◈ আড়িয়াল বিলে অস্থায়ী হাঁসের খামার ◈ সিঙ্গাইরে সুশিল সমাজ ও সরকারি কর্মকর্তাদের সঙ্গে জেলা প্রশাসকের মতবিনিময় ◈ আশুলিয়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যসামগ্রী তৈরি ◈ শ্রীনগরে সড়ক দুর্ঘটনায় মোটরসাকেল আরোহীর মৃত্যু

বাঁশখালীত প্রাথমিক বিদ্যালয়ের শ্রেষ্ঠ প্রধান শিক্ষক কাঞ্চন গুপ্ত

প্রকাশিত : ০১:৪৬ PM, ৫ ডিসেম্বর ২০১৯ বৃহস্পতিবার ১৭৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মোহাম্মদ এরশাদ চট্টগ্রামঃ
চট্টগ্রামের বাঁশখালী উপজেলাধীন বাহারছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাঞ্চন গুপ্ত উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ শিক্ষক (পুরুষ) নির্বাচিত হয়েছেন।

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০১৯ এ বাঁশখালী উপজেলা পর্যায়ে বিভিন্ন ক্যাটাগরিতে পরীক্ষার পর যাচাই বাছাইয়ে শেষে তাঁকে এই নির্বাচন করে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক হিসেবে ঘোষনা করেন উপজেলা শিক্ষা অফিস। কাঞ্চন গুপ্ত ২০১১ সালে বর্তমান কর্মস্থল বাঁশখালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক হিসেবে যোগদান করেন। তিনি এই বিদ্যালয় থেকে ২০১৭ সালে বাঁশখালী উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষক হিসেবেও নির্বাচিত হয়েছেন।

শিক্ষকতা পেশায় তিনি ২০০৭ সালে প্রধান শিক্ষক হিসেবে প্রথমে যোগদান করেন পশ্চিম মনকিচর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে। পরবর্তীতে বদলী হয়ে ২০১১ সালে বাঁশখালা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে আসেন।

স্কুলের বিভিন্ন প্রোগ্রাম, স্বাক্ষরতা দিবস, বই বিতরণসহ প্রধানমন্ত্রীর বিভিন্ন প্রোগ্রামে অংশ গ্রহণ করেন তিনি। তার বাবা স্বর্গীয় চন্দ্রশেখর গুপ্ত বাঁশখালী উপজেলায় কয়েক বার নির্বাচিত শ্রেষ্ঠ হবার গৌরব অর্জন করেন।
কাঞ্চন গুপ্ত বলেন- ‘আমি যেখানে কর্মরত আছি সেখানে সেরা হবার প্রত্যয়ে কাজ করেছি স্বীকৃতি পেয়েছি। বর্তমান কর্মস্থল বাঁশখালা সরকারি প্রাথমিক বিদ্যালয়টি ১৯৩৫ সালে স্থাপিত হয়, এরপর ১৯৯৭ সালে পুণ:নির্মিত হয়।

১৯৯৭ সালের পর থেকে উন্নয়নের কোনো ছোঁয়াই লাগেনি বিদ্যালয়ে। চারপাশে শুধু চারটি দেওয়াল নিয়ে কার্যক্রম শুরু। এরপর সরকারি বিভিন্ন প্রতিষ্ঠানের সহযোগিতায় নলকূপ স্থাপন, বিদ্যুৎ সংযোগ, বিদ্যালয় ভিত্তিক উন্নয়ন পরিকল্পনার বাজেটের যথাযথ ব্যবস্থাপনার মাধ্যমে বিদ্যালয়ে ভিতরের বিভিন্ন কার্যক্রমের মাধ্যমে দৃষ্টিনন্দন শ্রেণিকক্ষের পরিবেশ তৈরি করি।

আমার দীর্ঘ দিনের চেষ্টা ও নিজের ইচ্ছা শক্তির কারণে বর্তমান শিক্ষাবান্ধব উপজেলা নির্বাহী কর্মকর্তা মোমেনা আক্তার মহোদয়ের সার্বিক সহযোগিতায় বিদ্যালয়ের বাইরে রংকরণের মাধ্যমে দৃষ্টিনন্দন ও অনন্য প্রতিষ্ঠান হিসেবে বাঁশখালীতে অবস্থিত প্রাথমিক বিদ্যালয় থেকে আলাদা সৌন্দর্যের অবস্থানে আনতে সক্ষম হই। স্বপ্ন দেখি বিদ্যালয়কে শ্রেষ্ঠ বিদ্যালয়ের আসনে আসীন করা।’
উপজেলার কালিপুর ইউনিয়নের পালেগ্রামে ১৯৮১ সালে জন্মগ্রহণ করেন তিনি। পাঁচ ভাই বোনের মধ্যে তিনি দ্বিতীয়।

২০০২ সালে বি.এস.সি (সম্মান), ২০০৩ সালে এম.এস.সি (গণিত) ও ২০১০ সালে সি.ইন.এড (১ম শ্রেণি) অর্জন করেন। বর্তমানে তিনি বাঁশখালীতে গণিত বিষয়ের ট্রেইনার হিসেবেও আছেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT