রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ০৫ ডিসেম্বর ২০২০, ২১শে অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

১২:২০ অপরাহ্ণ

শিরোনাম
◈ ধর্মপাশায় সুনই জলমহাল অবৈধভাবে দখলের চেষ্টা, প্রতিবাদে সংবাদ সম্মেলন ◈ মাদক কারবারিদের বাড়ির সামনে ছবি টাঙ্গিয়ে দেওয়া হবে—–ধামইরহাটে অপরাধ দমন সভায় অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম ◈ মৌলবাদী জঙ্গী গোষ্ঠীর ষড়যন্ত্রের  বিরুদ্ধে পত্নীতলায় মানববন্ধন ◈ শ্রদ্ধা ও ভালবাসায় সমাহিত হলেন জনপ্রিয় শিক্ষক ও রাজনৈতিক নেতা দেওয়ান হালিমুজ্জামান ◈ ধামইরহাটে সড়ক ও জনপদের কাছে জনগণের অসন্তোষ-ক্ষোভ প্রকাশ ◈ কুড়িগ্রামে রাজাকার পূত্রের মনোনয়ন বাতিলের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ ◈ কালিহাতীতে পরিবার কল্যাণ সেবা ও প্রচার সপ্তাহ উপলক্ষে এ্যডভোকেসি সভা ◈ মানিকগঞ্জে ১৭ পিস ইয়াবাসহ তিন মাদক ব্যবসায়ী গ্রেপ্তার ◈ শ্রীনগরে মহিলা আওয়ামী লীগ ও যুব মহিলা লীগের বিক্ষোভ মিছিল ◈ শ্রীনগরে বিদেশী মদসহ গ্রেফতার ১

বাঁশখালীতে বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পালিত

প্রকাশিত : ০৫:২৪ PM, ১৫ নভেম্বর ২০২০ Sunday ৪১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মোহাম্মদ এরশাদ, বাঁশখালী প্রতিনিধি :

বাংলাদেশ আওয়ামী তাঁতীলীগ বাঁশখালী উপজেলা শাখার উদ্যোগে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর বহমানের জম্মশত বার্ষিকী মুজিব বর্ষ উদযাপন উপলক্ষে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টান পালিত হয়েছে।

শনিবার (১৪ নভেম্বর) সন্ধায় বাঁশখালী মহিলা কলেজ মাঠে ব্যাপক উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আয়োজিত মুজিব বর্ষ উপলক্ষে আলোচনা সভা ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য আলহাজ্ব আব্দুল্লাহ কবির লিটন।

বাঁশখালী উপজেলা তাঁতীলীগের সভাপতি মো.মনছুর আলমের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ হানিফের সঞ্চালনায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতীলীগের আহবায়ক মোঃ দিদারুল আলম, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন বাঁশখালী পৌরসভার সাবেক মেয়র আলহাজ্ব শেখ ফখরুদ্দিন চৌধুরী, চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতীলীগের সদস্য সচিব পরিমল দেব, চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতীলীগের যুগ্ম আহবায়ক ও ইউপি সদস্য আজিজুল হক আজিজ, জসিম উদ্দীন, রনতোষ দাশ, ডাঃ নুরুল আমিন, তবারুক হোসেন নিয়ামু,রাশেদ আলী,সাবের হোসেন, চট্টগ্রাম দক্ষিণ জেলা মহিলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক দিলোয়ারা কায়েশ সুমি, লায়ন শেখর দত্ত, বীরমুক্তিযোদ্ধা ইউনুছ সিকদার, আনোয়ারুল হক চৌধুরী, আরিফুজ্জান আরিফ, অধ্যাপক সৌরব হোসেন, ফরহাদ আলম, ইউপি সদস্য দিদারুল আলম, আবুল খালেক, হাবিব উল্লাহ, জিহাদ উদ্দীন ফারুক, ওসমান গনী, আরিফুল হক চৌধুরী,চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মো.হোসাইন প্রমুখ।

সভায় বক্ত্যারা বলেন, বাঙ্গালী জাতির ইতিহাসে সবচেয়ে গৌরবোজ্জ্বল অধ্যায় হচ্ছে মুক্তিযুদ্ধ ও স্বাধীনতা। আর এ গৌরবোজ্জ্বল অধ্যায়ের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি চিরকাল বাঙালি জাতির মাঝে বেঁচে থাকবেন।’যিনি আমাদের স্বাধীনতা এনে দিয়েছিলেন, একটি জাতি হিসেবে আত্মমর্যাদার সুযোগ করে দিয়েছিলেন, এ দেশের মানুষের ভাগ্য উন্নয়নে কাজ করছিলেন তাকেই কিনা খুনিরা হত্যা করল। তিনি বলেন, পাকিস্তানিরা জাতির পিতাকে হত্যা করতে পারেনি। কিন্তু জাতির পিতার যাদের প্রতি বিশ্বাস ছিল, ভালোবাসা ছিল, তারাই জাতির পিতাকে হত্যা করে বিশ্বাসঘাতকতা করলো।

আরো বলেন, ‘বাংলার মানুষের মুক্তিই ছিল তার জীবনের মূল লক্ষ্য ও আদর্শ। শেখ মুজিবুর রহমান এ লক্ষ্য বাস্তবায়নে আজীবন সংগ্রাম করে গেছেন। বঙ্গবন্ধুর শিক্ষা ও আদর্শ থেকে অনুপ্রেরণা নিয়ে দেশের উন্নয়নে সকলকে কাজ করতে হবে। তার স্বপ্ন ও আদর্শ বাস্তবায়ন হলেই তার প্রতি প্রকৃত শ্রদ্ধা নিবেদন করা হবে। সভায় মুক্তিযুদ্ধের চেতনায় নতুন প্রজন্মের শিক্ষার্থীদের উদ্বুদ্ধ হওয়ার পাশপাশি মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে আহবান জানান। উক্ত মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্টানে গান পরিবেশন করেন জাতীয় সংগীত শিল্পী বাঁশখালীর কৃতি সন্তান রবি চৌধুরী। সাথে ছিলেন মৌসুমী বেবি আফরোজ এবং মেরি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT