রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ১৭ এপ্রিল ২০২১, ৪ঠা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৬:১০ অপরাহ্ণ

বর্ষাকালীন তরমুজ চাষ করে কেশবপুরে কৃষকরা লাভবান

প্রকাশিত : ০৭:১৯ AM, ৪ অক্টোবর ২০১৯ শুক্রবার ২৭০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কৃষি বিভাগের অনুপ্রেরণায় বর্ষাকালীন তরমুজ চাষ করে যশোরের কেশবপুরের কৃষকরা এখন লাভবান হচ্ছেন। তাদের উত্পাদিত তরমুজ কেশবপুর শহরসহ হাটবাজারে ব্যাপক চাহিদা বেড়েছে। পর পর কয়েক বছর বন্যায় এলাকার কৃষকরা সবজি চাষে ব্যাপক ক্ষতির সম্মুখীন হওয়ায় তারা মাচায় তরমুজ চাষে ঝুঁকে পড়েছে। কেশবপুরের মূলগ্রামের কৃষক চিত্তরঞ্জন দেবনাথ কৃষি বিভাগের পরামর্শে গত দুই বছর ধরে বর্ষাকালীন তরমুজ চাষ করে আসছেন।

গত বছর লাভবান না হলেও এ বছর দুই বিঘা জমিতে তরমুজ চাষ করে ভালো ফলন পেয়েছে। এরই মধ্যে তার খেতের তরমুজ কেশবপুরসহ বিভিন্ন হাটবাজারে সরবরাহ শুরু হয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT