রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ২২ জানুয়ারি ২০২২, ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

০৩:৩০ অপরাহ্ণ

শিরোনাম
◈ মোহনগঞ্জে করোনা সচেতনতা বৃদ্ধির লক্ষে মোবাইল কোর্ট পরিচালনায় জরিমানা আদায় ৯৭০০ ◈ পাওয়া যাচ্ছে সালাহ উদ্দিন মাহমুদের চতুর্থ গল্পগ্রন্থ ◈ আ’লীগ নেতা সৈয়দ মাসুদুল হক টুকুর পিতার ২১ তম মৃত্যুবার্ষিকী আজ ◈ ঘাটাইল আশ্রয়ন প্রকল্প পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ◈ শীতার্তদের মুখে হাসি ফোটালেন সিদ্ধিরগঞ্জ মানব কল্যাণ সংস্থা ◈ হরিরামপুরে স্বামীর দ্বিতীয় বিয়ে বন্ধে স্ত্রীর অনশন ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব-দুঃখীদের পাশে রয়েছেন সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান… ◈ কালিগঞ্জের কৃষ্ণনগর করোনা এক্সপার্ট টিমের কম্বল বিতরণ ◈ পেইড পিয়ার ভলান্টিয়ারদের চাকরী স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন ◈ ফুলবাড়ীতে শীতার্তাদের মাঝে ডিয়ার এক্স টিমের শীতবস্ত্র বিতরণ

বছরের প্রথম টেস্ট জয়ের স্বপ্ন দেখছে বাংলাদেশ

প্রকাশিত : ০২:২৯ PM, ৪ জানুয়ারী ২০২২ মঙ্গলবার ২১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

নতুন বছরে যেন নতুন রূপ দেখাচ্ছে টাইগাররা। ব্যাটিং-বোলিং উভয় দিয়েই চাপে রেখে স্বাগতিকদের। মাউন্ট মঙ্গানুই টেস্টের প্রথম ৩ দিন দাপট দেখানো টাইগাররা মঙ্গলবার চতুর্থ দিনে খানিকটা পথ হারিয়ে বসেছিল।

পথ হারিয়ে বিপথে যাওয়া দলকে আবার স্বপ্নের সাগরে ভাসান এবাদত হোসেন। ক্যারিয়ার সেরা বোলিংয়ে নিজের জাত চেনানোর পাশাপাশি জয়ের সুবাতাস পাইয়ে দিয়েছেন তিনি।

ক্যারিয়ারের ১১ নম্বরে টেস্ট খেলতে নামা এবাদত হোসেন যেন কড়া বার্তা দিলেন। কেন তাকে টেস্ট দলে রাখা হয় নিয়মিত সেটারই জানান দিলেন।

টেস্টে এটাই এবাদতের ক্যারিয়ার সেরা বোলিং। এখন পর্যন্ত ৪ উইকেট নিয়েছেন তিনি। আগের সর্বোচ্চ ৯১ রানে ৩ উইকেট।

ম্যাচের প্রথম ইনিংসে কিউইদের ৩২৮ রানে আটকে দেয় বাংলাদেশ। পরে নিজেরা স্কোর বোর্ডে ৪৫৮ রান তোলে। এতে ১৩০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংস শুরু করে কিউইরা। চতুর্থ দিনে ৫ উইকেট হারিয়ে কিউইদের সংগ্রহ ১৪৭ রান। এতে ১৭ রানের লিড পেয়েছে তারা। এই লিড বড় করতে বুধবার ম্যাচের পঞ্চম ও শেষ দিন রস টেলর ৩৭ এবং রচিন রবীন্দ্র ৬ রান নিয়ে ব্যাটিং শুরু করবেন।

এদিন ৬৩ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়েছিল নিউজিল্যান্ড। বাংলাদেশের বিপক্ষে ধারাবাহিক টম লাথাম ১৪ এবং আগের ইনিংসের সেঞ্চুরিয়ান ডেভন কনওয়ে আউট হন ১৩ রান করে। এরপর প্রতিরোধ গড়ে তোলেন উইল ইয়ং এবং টেলর। এই পার্টনারশিপ ভাঙতে মরিয়া হয়ে পরে সফরকারীরা। উইকেটের চ্যালেঞ্জ জানিয়ে রিভিউ নষ্ট করে দুটো। তবে দুজনেই অল্পতে আটকে ফেলার সহজ সুযোগ এসেছিল। ফিল্ডাররা ক্যাচ তালুবন্দি করতে ব্যর্থ হয় এতে কিছুটা হতাশই দেখা গিয়েছিল মুমিনুল হক বাহিনীদের।

ইয়ং-টেলরের পার্টনারশিপ চিন্তার সৃষ্টি দিয়েছিল বাংলাদেশ শিবিরে। পরে ত্রাতা হয়ে আসেন এবাদত। নিজের ১৩ ও ১৪ নম্বর ওভারে জুটি ভাঙার পাশাপাশি তুলে নেন আরো ২ উইকেট। শুরু করেন ফিফটি করে শতকের দিকে ছোটা ইয়ংকে। ৬৯ রান করা এই ওপেনার বোল্ড হওয়ার পর নতুন ব্যাটসম্যান হেন্রি নিকোলসকে রানের খাতাই খুলতে দেননি এবাদত। শূন্য রানে ফিরিয়েছেন বোল্ড করে।

নিজের পরের ওভারে ফেরান টম ব্লানডেলকে। লেগ বিফোরের ফাদে পড়ে শূন্য রানে সাজঘরে ফেরেন ব্লানডেল। পরে দিনের বাকিটা সময় দলকে আর কোন বিপদে পড়তে দেননি রস টেলর। রাচিনকে সঙ্গে নিয়ে দিন শেষ করেন তিনি। চতুর্থ দিনে ৫ উইকেট হারিয়ে কিইউদের সংগ্রহ ১৪৭ রান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT