রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ৩০ নভেম্বর ২০২০, ১৬ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

১১:৪৯ অপরাহ্ণ

শিরোনাম
◈ ভিবিডি গোপালগঞ্জ জেলা কর্তৃক আয়োজিত “আনন্দ আহার” ◈ সম্প্রীতির হবিগঞ্জ সংগঠনের জেলা শাখার সিনিয়র সদস্য নির্বাচিত হলেন শুভ আহমেদ ◈ কবিতা : শীতের পিঠা – মোঃ শহিদুল ইসলাম ◈ ধামইরহাটে জঙ্গিবাদ মৌলবাদ ও সাম্প্রদায়িকতার বিরুদ্ধে যুবলীগের বিক্ষোভ সমাবেশ ◈ ধামইরহাটে দার্জিলিং জাতের কমলার চারা রোপন ◈ ধামইরহাটে মাস্ক না পরায় বিভিন্ন শ্রেনি পেশার মানুষের জরিমানা, সচেতন করতে রাস্তায় নামলেন এসিল্যান্ড ◈ সকল ক্ষেত্রে প্রতিবন্ধীদের প্রবেশগম্যতা নিশ্চিত করার আহ্বান ◈ ধামইরহাটে অজ্ঞাত রোগে মাছে মড়ক, ৩০ লাখ টাকার ক্ষতিতে মৎস্যচাষী’র হাহাকার ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলেই জনকল্যানমূলক কাজ সবচেয়ে বেশি হয়েছে- এমপি শাওন ◈ উদয়কাঠী ইউনিয়ন পরিষদের স্মার্ট কার্ড বিতরনের উদ্বোধন করেন চেয়ারম্যান ননি

ফেসবুকে ৩৭ হাজার ডলার জেতার সুযোগ

প্রকাশিত : ০৭:৫৬ AM, ৩০ সেপ্টেম্বর ২০১৯ Monday ২৩৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

৩৭ হাজার ডলার জেতার সুযোগ দিচ্ছে ফেসবুক। সংস্থাটি কম্পিউটার বিজ্ঞান বা প্রকৌশল সম্পর্কিত ক্ষেত্রে উদ্ভাবনী এবং প্রাসঙ্গিক গবেষণায় নিয়োজিত প্রতিশ্রুতিশীল ডক্টরাল শিক্ষার্থীদের উৎসাহ এবং সমর্থনের জন্য এ ধরণের উদ্যোগ নিয়েছে।

এ ফেলোশিপের জন্য পিএইচডি প্রোগ্রামে অধ্যয়নরত যে কোনো বর্ষের শিক্ষার্থীরা আবেদন করতে পারবেন। এক্ষেত্রে সংখ্যালঘু গোষ্ঠীর প্রতিভাবান শিক্ষার্থীদের আবেদন করার জন্য উৎসাহিত করা হচ্ছে।

সুযোগ সুবিধাসমূহ

শিক্ষাবর্ষের জন্য প্রয়োজনীয় টিউশন ফি প্রদান করা হবে (দুই বছর / চার সেমিস্টার পর্যন্ত)। ৩৭০০০ ডলারের অনুদান (প্রতিটি শিক্ষাবর্ষে এককালীনভাবে প্রদান করা হবে)। এছাড়া বিভিন্ন সম্মেলনে ভ্রমণের জন্য ৫০০০ ডলার পর্যন্ত অনুদান প্রদান করা হবে। বার্ষিক ফেলোশিপ সামিটের জন্য ফেসবুক সদর দপ্তরে ঘুরে আসার সুযোগ।

আবেদনের যোগ্যতা

আবেদনকারীদের অবশ্যই যেকোনো চলমান গবেষণায় জড়িত একজন পিএইচডি প্রোগ্রামে অধ্যয়নরত শিক্ষার্থী হতে হবে। আবেদনকারীর কাজ অবশ্যই এক বা একাধিক প্রাসঙ্গিক বিষয়ের সাথে সম্পর্কিত থাকতে হবে।

অনলাইন লিংকের (https://research.fb.com/programs/fellowship/) মাধ্যমে আবেদন করা যাবে।

স্থান: যুক্তরাষ্ট্র

আবেদনের সাথে ৫০০ শব্দের একটি গবেষণা সারাংশ জমা দিতে হবে যা গবেষণার বিষয় এবং ফেসবুকে এর গুরুত্ব এবং প্রয়োগের ক্ষেত্রটি স্পষ্টভাবে চিহ্নিত করবে।

ই-মেইল, ফোন, মেইলিং ঠিকানা এবং প্রয়োগযোগ্য কোর্স ওয়ার্ক সহ একটি সিভি জমা দিতে হবে।

২টি সুপারিশ পত্র জমা দিতে হবে। রেফারেন্স ই-মেইল ঠিকানা অবশ্যই উল্লেখ করতে হবে। ২টি সুপারিশ পত্রের অন্তত ১টি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপকের হতে হবে।

আবেদনের শেষ তারিখ: অক্টোবর ৫, ২০১৯।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT