রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ০১ অক্টোবর ২০২০, ১৬ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

০৬:৩০ অপরাহ্ণ

শিরোনাম
◈ বেলকুচিতে ৫ লক্ষ মিটার কারেন্ট জাল জব্দ ◈ তৃতীয় বর্ষে পদার্পণ করল বাংলার জনপদ ◈ পিতা হারালেন অভিনেতা- আফরান নিশো ◈ শারদীয় দুর্গোৎসব উপলক্ষে গৌরীপুর আলোচনা সভা অনুষ্ঠিত ◈ চকরিয়ায় লক্ষ্যারচর মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে নবনির্মিত শহীদ মিনার এর শুভ উদ্বোধন ◈ চকরিয়ায় পিকআপ ও সিএনজি অটোরিক্সার মুখোমুখি সংঘর্ষে নিহত-১ আহত- ৪ ◈ সাতকানিয়া দুই বছরের সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার ◈ বাংলাদেশ শিক্ষক সমিতি চকরিয়া উপজেলা কমিটি গঠিত ◈ পুঠিয়ায় রাষ্ট্রীয় মর্যাদায় বীর মুক্তিযোদ্ধা রওশন আলীর দাফন সম্পুর্ণ ◈ জাতিসত্তার কবি মুহম্মদ নূরুল হুদার জন্মবার্ষিকীতে কবি ফারুক নওয়াজের নিবেদিত কবিতা

ফের মালয়েশিয়া যাওয়ার পথে ১০ রোহিঙ্গা উদ্ধার, ২ দালাল আটক

প্রকাশিত : ০২:৩২ PM, ১৪ ফেব্রুয়ারী ২০২০ Friday ৭২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

উদ্ধার রোহিঙ্গাদের কয়েকজন

ফের সমুদ্রপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার পথে কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ১০ রোহিঙ্গাকে উদ্ধার এবং দুই দালালকে আটক করেছে পুলিশ।

বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে টেকনাফের সাবরাং উপকূল থেকে তাদের আটক করা হয়।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, ‘একটি মানবপাচার চক্র বাংলাদেশে বসবাসকারী কিছু রোহিঙ্গা নাগরিককে অবৈধভাবে সাগরপথে মালয়েশিয়া পাচারের জন্য টেকনাফের সাবরাং এলাকায় জড়ো করে। এমন খবর পেয়ে রাতে ওই এলাকায় অভিযান চালিয়ে নৌকার জন্য অপেক্ষমাণ নারী-শিশুসহ ১০ জনকে উদ্ধার করা হয়। এ সময় দুই দালালকে আটক করা হয়।

উদ্ধার রোহিঙ্গাদের আদালতের মাধ্যমে স্ব স্ব ক্যাম্পে ফেরত পাঠানো হবে বলে জানিয়েছেন ওই কর্মকর্তা।’

আটক দালালদের মধ্যে একজনের নাম ইউনুস ওরফে ইউনুস মাঝি (৪০)। তিনি টেকনাফ সদরের মিঠাপানির ছড়া এলাকার বশির আহম্মদের ছেলে। ইউনুস গত মঙ্গলবার সেন্টমার্টিনের সাগরে মালয়েশিয়াগামী ট্রলারডুবি মামলার পলাতক আসামি বলে জানিয়েছে পুলিশ।

প্রসঙ্গত গত মঙ্গলবার ১৩৮ যাত্রী নিয়ে সাগরপথে মালয়েশিয়া যাত্রাকালে সেন্টমার্টিনের অদূরে পাথরের সঙ্গে ধাক্কা লেগে একটি ট্রলারডুবির ঘটনা ঘটে। এতে ১৫ জনের মৃত্যু হয় এবং ৭৩ জনকে জীবিত উদ্ধার করা হয়। ট্রলারডুবির ঘটনায় পর দিন কোস্টগার্ড বাদী হয়ে ১৯ জনকে আসামি করে টেকনাফ থানায় মামলা করে। সেই মামলায় পুলিশ ইতিমধ্যে আটজনকে আটক করে কারাগারে প্রেরণ করেছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT