রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩০ মে ২০২০, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০২:০০ অপরাহ্ণ

ফেনী গ্রন্থ মেলায় সবুজ আন্দোলন মিডিয়া স্টলে স্বাস্থ্য বিষয়ক বই হোমিওসমাধান পাওয়া যাচ্ছে

প্রকাশিত : ০৭:৩০ PM, ২৪ ফেব্রুয়ারী ২০২০ Monday ৪৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ফেনী অফিসঃ
ফেনী একুশে বই মেলায় ডা.মাহতাব হোসাইন মাজেদের স্বাস্থ্য বিষয়ক বই হোমিওসমাধান, সবুজ আন্দোলন, মিডিয়া এন্ড পাবলিকেশন্স স্টলে পাওয়া যাচ্ছে, ২০২০ সালে অমর একুশে গ্রন্থমেলায় প্রকাশিত হয়েছে, বইটি পাওয়া যাচ্ছে ঢাকা বাংলা একাডেমি প্রাঙ্গন,বাংলানামা স্টল১২৪, মানবাধিকার আন্দোলন স্টল ১৩১ স্টলে।বইটি ঘরে বসে পাইতে হইলেঃ-০১৮২২৮৬৯৩৮৯ই-মেইলঃ drmazed96@gmail.com বাংলাদেশের বিশিষ্ট হোমিও গবেষক ও চিকিৎসক, হোমিওবিজ্ঞান গবেষণা ও প্রশিক্ষণ কেন্দ্রের, কো-চেয়ারম্যান, জাতীয় মানবাধিকার সংস্থা, হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি কেন্দ্রীয় কমিটির স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা, সবুজ আন্দোলন কার্যনির্বাহী পরিষদের পরিবেশ ও স্বাস্থ্য সম্পাদক ডা.মুহাম্মাদ মাহতাব হোসাইন মাজেদের স্বাস্থ্য বিষয়ক বই “হোমিও সমাধান, বাংলা ভাষায় লিখিত ১ম বই। এর আগে যৌথ গ্রন্থ প্রকাশিত হয়েছে, বিশিষ্ট এ চিকিৎসকের লেখা বাংলাদেশর বিভিন্ন জাতীয়, দৈনিক, সাপ্তাহিক, মাসিক ও নিউজ পোর্টাল গুলায় নিয়মিত প্রকাশ করে চলছে,যা চিকিৎসক ও সাধারণ মানুষদের কাছে বিপুল জনপ্রিয়তা পেয়েছে।শরৎপাবলিকেশন থেকে প্রকাশিত নতুন বইটি এই দেশবরেন্য চিকিৎসকের প্রথম বই “স্বাস্থ্য বিষয়ক নির্বাচিত কলাম”— এর ধারাবাহিকতায় প্রকাশিত। ৪৪ টি প্রবন্ধে বইটিতে
বিভিন্ন ঋতুভিত্তিক স্বাস্থ্য সমস্যার সমাধান যেমন সন্নিবেশিত হয়েছে, তেমনি হৃদরোগ, ডায়াবেটিসসহ বিভিন্ন অসংক্রামক রোগ নিয়ন্ত্রণে রোগী নিজের জীবনযাত্রার কী কী উল্লেখযোগ্য পরিবর্তন প্রয়োজন তাও লেখকের লেখনীতে উঠে এসেছে।পাশাপাশি মশার প্রকোপে ডেঙ্গু জ্বরের মত জনস্বাস্থ্যের সঙ্গে সম্পৃক্ত বিষয়গুলিতে ডাক্তারদের পাশাপাশি সাধারণ নাগরিক এবং সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কী কী কর্তব্য সে বিষয়ে তিনি সাবলীলভাবে তুলে ধরেছেন। যা সামগ্রিকভাবে পরিস্থিতি মোকাবেলায় কিংবা রোগ নিয়ন্ত্রণে সহায়তা করবে, সেসব বিষয়ে রয়েছে পরিষ্কার দিকনির্দেশনা।এছাড়া রোগী-চিকিৎসক সম্পর্ক, রোগী ডাক্তারদের প্রতি রোগীদের অভিযোগ ইত্যাদি সংবেদনশীল অথচ গুরুত্বপূর্ণ বিষয়গুলো নিয়ে সার্বিক পরিস্থিতির বিচারে এই বিজ্ঞ ও রোগীবান্ধব চিকিৎসকের নিজস্ব মতামত প্রকাশিত হয়েছে।প্রবন্ধগুলো তাই যে কেবল আপামর পাঠকদের কাজে আসবে তাই নয়, এগুলো পড়া উচিত নীতি নির্ধারক ও কর্তা ব্যক্তিদেরও, যারা জনস্বাস্থ্য নিয়ে নানা দিকনির্দেশনা দিয়ে থাকেন। হোমিও সমাধান বই টি সুচিকিৎসক হওয়ার জন্য সহায়ক ও মোটা-মুটি সাহায্যকারী হিসেবে কাজ করবে।একজন চিকিৎসকের কর্তব্য হলো ,রোগীর রোগের সঠিক লক্ষণ ও সঠিক ঔষধ নির্বাচন করা। বই খানি নবীন ও প্রবীন চিকিৎসক ও যে সমস্ত শিক্ষিতলোক হোমিওপ্যাথি চিকিৎসাকে ভক্তি -শ্রদ্ধানএবং বিশ্বাস করেন, সে সকল ভদ্রলোকরা ও যদি এ বই খানি পড়েন তাহলে ও তাদের হোমিওপ্যাথি চিকিৎসা সম্পর্কে মোটা-মুটি ধারণা ও জ্ঞান অর্জন সম্ভব হবে এবং সর্বপরি তারা উপকৃত হবেন।এ ছাড়া যারা হোমিওপ্যাথি চিকিৎসা বিরোধী এবং শুধু বিরোধীই নহেন বরংআলোচনা সমালোচনা করতে ও সদা প্রস্তত তাদের জন্য এ বই খানি হোমিওপ্যাথি চিকিৎসা বিষয়ে প্রাথমিক অবগত হতে সাহায্য করবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

আরও পড়ুন  





© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT