রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৫ জুলাই ২০২১, ১০ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

১২:২৪ অপরাহ্ণ

শিরোনাম
◈ কুড়িগ্রামে দুই ছাগল চোরকে আটক করলেন ওসি নিজেই ◈ কালিহাতীতে বিধিনিষেধ না মানায় ১১ জনকে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ◈ অপহৃত কিশোরীকে পতিতালয়ে বিক্রির হুমকিতে মুক্তিপন আদায়ের চেষ্টা; ব্যবস্থা নিল পুলিশ ◈ ঠাকুরগাঁও এর হরিপুরে বিপুল সংখ্যক মাক্স ও সাবান বিতরণ ◈ নারায়ণগঞ্জে ছু‌রিকাঘা‌তে যুবক খুন ◈ কালিহাতীতে নদী ভাঙ্গনে ক্ষতিগ্রস্তদের মাঝে আর্থিক সহায়তা প্রদান ◈ ঘাটাইলের সাবেক এমপি মতিউর রহমানের স্ত্রীর মৃত্যু ◈ “হোসাইন’র কথায় অবমুক্ত হলো ইসলামিক গান আল-কোরআন” ◈ ঠাকুরগাঁও হাসপাতালে ৫টি ভেন্টিলেটর ও ১টি আইসিইউ মনিটর হস্তান্তর ◈ শ্রীনগরের রুসদী উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আওলাদ হোসেন

ফরহাদ থেকে নোলক বাবু!

প্রকাশিত : ০১:১৬ AM, ১৩ জুন ২০২১ রবিবার ৭৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

যদি বলি মোহাম্মদ ফরহাদ হোসেন, ক’জন আর ঠিক চিনতে পারবে? কিন্তু নোলক বাবুর নাম শুনলেই এই প্রজন্মের কাছে চেনা মুখের প্রতিচ্ছবি ভেসে উঠবে। ২০০৫ সালের ‘ক্লোজআপ ওয়ান: তোমাকেই খুঁজছে বাংলাদেশ’ প্রতিযোগিতার প্রথম আসরের একজন প্রতিযোগী ছিলেন নোলক বাবু। বিচারকদের রায় আর দর্শকের ভোটে চূড়ান্ত লড়াইয়ে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেন নোলক। এই অর্জনকে পুঁজি করে নোলক বাবুর পেশাদার গায়ক হিসাবে আত্মপ্রকাশ করলেও পথচলায় হোঁচট খেতে হয় তাকে নানা সমালোচনায়। মাঝখানে নোলক বাবুকে দর্শক নিয়মিত না পেলেও সম্প্রতি আবার কাজ করে নিয়মিত হচ্ছেন তিনি। ইদানিং ইসলামিক সঙ্গীতেও পাওয়া যাচ্ছে নোলক বাবুকে।

এক সাক্ষাৎকারে ফরহাদ থেকে নোলক বাবু হওয়ার বিশদ বলেন, “আমি যখন ক্লোজআপ ওয়ানের খবর পেলাম, তখন নিবন্ধনের তারিখ পেরিয়ে গেছে। আমার এক কাজিন ক্লোজআপ ওয়ানে নিবন্ধন করেছিল। ও আমাকে বলল- আমি গাইব না। তুই আমার নাম নিয়ে নে। ওর নাম ছিল বাবু। রেজিস্ট্রেশনের সময় ও নাম দিয়েছিল ‘নোলক বাবু’। পরে ওর রেজিস্ট্রেশন পেপার শো করে আমি ক্লোজআপ ওয়ানে যুক্ত হই নোলক বাবু নামে। আমার আসল নাম ফরহাদ।”

নোলক বাবু গান শেখার জন্য তালিম নেন নি কোনো গুরুর কাছে। তার মতে- গাইতে গাইতে গায়ান। এলাকায় বিভিন্ন অনুষ্ঠানে গানের শুরু হয়েছিল তার। ‘সে যে কন্যা ভালো’ (২০০৬), ‘দুই চোখের কান্দন’ (২০০৭), ‘আনন্দ দিন’ (২০০৮) ও ‘আমার আকাশ’ (২০১৪) নোলক বাবুর শ্রোতাপ্রিয় একক এলবাম। এছাড়াও চলচ্চিত্রেও গান করেছেন এই শিল্পী।

নোলক বাবু আজকের দিনে জামালপুর জেলায় জন্ম গ্রহণ করেন। বর্তমানে স্ত্রী সন্তানসহ ঢাকায় বাস করেন তিনি। জন্মদিনে দৈনিক আলোকিত সকাল পরিবারের পক্ষ থেকে ফুলেল শুভেচ্ছা আর ভালোবাসা।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT