রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৭:৪৪ পূর্বাহ্ণ

প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত

প্রকাশিত : ০৮:৪০ PM, ৩ নভেম্বর ২০১৯ রবিবার ১০৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মোহাম্মদ তারেকঃ গতকাল ০২ নভেম্বর ২০১৯, শনিবার, সকাল ১১ টায় প্রিমিয়ার ইউনিভার্সিটির একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়েছে। এই সভায় সভাপতিত্ব করেন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন সমাজবিজ্ঞানী, একুশে পদকপ্রাপ্ত শিক্ষাবিদ, প্রিমিয়ার ইউনিভার্সিটির উপাচার্য ও একাডেমিক কাউন্সিলের চেয়ারম্যান প্রফেসর ড. অনুপম সেন। সভায় বিগত ০৭ জুলাই ২০১৯ তারিখে অনুষ্ঠিত সভার কার্যবিবরণী ও প্রিমিয়ার ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগে পরিচালিত প্রোগ্রামের হালনাগাদ সিলেবাসসমূহ অনুমোদন করা হয়।

প্রিমিয়ার ইউনিভার্সিটির জার্নাল প্রকাশ প্রসঙ্গে বিস্তারিত আলোচনার পর একাডেমিক কাউন্সিল এই সিদ্ধান্তে উপনীত হয় যে, প্রিমিয়ার ইউনিভার্সিটি থেকে এ পর্যন্ত যত জার্নাল প্রকাশিত হয়েছে, প্রায় প্রত্যেকটি অত্যন্ত মানসম্পন্ন। এই উচ্চমান বজায় রাখতে হবে।

এমন সব প্রবন্ধ শিক্ষকদের কাছ থেকে একাডেমিক কাউন্সিল আশা করে, যা বহু উদ্ধৃত হবে। এছাড়াও প্রিমিয়ার ইউনিভার্সিটিতে যেসব বিষয় শীঘ্রই খোলার জন্য প্রস্তাব পাঠানো হবে, সেসব বিষয়ের গুরুত্ব নিয়েও আলোচনা করা হয়, যেমন, আন্তর্জাতিক সম্পর্ক, সাংবাদিকতা ও অপরাধ বিজ্ঞান। এই ইউনিভার্সিটির বিভিন্ন বিভাগের জন্য প্রোগ্রাম অনুযায়ী হ্যান্ডবুক প্রকাশের সিদ্ধান্তও গ্রহণ করা হয়।

একাডেমিক কাউন্সিলের সদস্য হিসেবে উপস্থিত ছিলেন প্রিমিয়ার ইউনিভার্সিটির ট্রেজারার প্রফেসর এ কে এম তফজল হক, জনাব রেমন্ড আরেং, প্রফেসর অমল ভূষণ নাগ, প্রফেসর ড. মোহীত উল আলম, প্রফেসর ড. মিহির কুমার রায়, প্রফেসর ড. তৌফিক সাঈদ, প্রফেসর ড. মোয়াজ্জম হোসেন, স্থপতি সোহেল এম শাকুর, সহযোগী অধ্যাপক এম. মঈনুল হক, সহযোগী অধ্যাপক ইফতেখার মনির, সহযোগী অধ্যাপক টুটন চন্দ্র মল্লিক, সহকারী অধ্যাপক তানজিনা আলম চৌধুরী, সহকারী অধ্যাপক সাদাত জামান খান, সহকারী অধ্যাপক ফারজানা ইয়াসমিন চৌধুরী প্রমুখ।

এছাড়া সদস্য সচিব হিসেবে প্রিমিয়ার ইউনিভার্সিটির রেজিস্ট্রার জনাব খুরশিদুর রহমান উপস্থিত ছিলেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT