রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১, ৩০শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:৩৫ অপরাহ্ণ

সাক্ষাৎকার

প্রস্তুতি ছাড়া কোনো কিছুই ভালো হয় না

প্রকাশিত : ০৭:০৩ AM, ৩ নভেম্বর ২০১৯ রবিবার ১০১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মামনুন হাসান ইমন। শুরুতে মডেল হিসেবে বেশ আলোচনায় আসায় নাম লেখান চলচ্চিত্রের খাতায়। এক যুগের ক্যারিয়ারে বেশ কয়েকটি আলোচিত সিনেমা উপহার দিয়েছেন তিনি। তার মধ্যে ‘দারুচিনি দ্বীপ’, ‘গহীনের শব্দ’, ‘লাল টিপ’, ‘পদ্ম পাতার জল’ ও ‘পাসওয়ার্ড’ উলেস্নখযোগ্য। হাতে আছে আরও কয়েকটি নতুন ছবি। সম্প্রতি ‘পাসওয়ার্ড’ সিনেমার জন্য বিশেষ পুরস্কার পান এ মডেল অভিনেতা। বর্তমান ব্যস্ততা ও সমসাময়িক নানা বিষয়ে কথা হলো তার সঙ্গে…
প্রস্তুতি ছাড়া কোনো কিছুই ভালো হয় না

এখন আছি (গতকাল) বান্দরবান। চলছে ‘আগামীকাল’ ছবির গানের শুটিং। ছবিটি পরিচালনা করছেন অঞ্জন আইচ। এতে আমার বিপরীতে দেখা যাবে মম’কে। সব ঠিকঠাক থাকলে এ মাসের শেষ সপ্তাহে এর শুটিং শেষ হবে। আমরা সেভাবেই কাজ করছি।

‘মম’র সঙ্গে দীর্ঘদিন পর…

গল্প ও চরিত্রের উপর ভিত্তি করে একজন অভিনয় শিল্পীকে ছবিতে নেওয়া হয়। এক্ষেত্রে গুরুদায়িত্ব পালন করেন পরিচালকরা। ফলে এতদিন পর কেন কাজ করছি বা এতদিন কেন করিনি; এর যুতসই উত্তর আমার কাছে নেই। এটা সত্যি ‘দারুচিনি দ্বীপ’য়ের পর অনেকটা সময় অতিবাহিত হয়ে গেছে। তবুও দীর্ঘদিন পর একসঙ্গে কাজ করতে পেরে আমরা দু’জনই উচ্ছ্বসিত। আশা করছি, দর্শকরাও আমাদের পর্দায় দেখে উচ্ছ্বসিত হবেন।

‘আকবর’ প্রসঙ্গ…

ক’দিন আগেই ‘আকবর’ নামের একটি চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছি। ‘আগামীকাল’র শুটিং শেষ হলে ‘আকবর’র কাজে হাত দেব। এ ছবিটি অপরাধ জগতের বেশকিছু ঘটনা নিয়ে নির্মিত হবে। এটি পরিচালনা করবেন সৈকত নাসির। তার আগে মাসখানেক সময় নিতে চাই নিজেকে প্রস্তুত করার জন্য। আমার বিশ্বাস, প্রস্তুতি ছাড়া কোনো কিছুই ভালো হয় না। পাসওয়ার্ড করার আগেও দু’মাস কোনো কাজ করিনি। রুশো চরিত্রটির জন্য নিজেকে প্রস্তুত করেছি।

দুই বাংলার সম্মাননা…

সম্প্রতি পাসওয়ার্ড চলচ্চিত্রের জন্য ‘ভারত-বাংলাদেশ ফিল্মস অ্যাওয়ার্ড’ পেয়েছি। কাজের স্বীকৃতি পেলে সবারই ভালো লাগে, সঙ্গে কাজ করার অনুপ্রেরণা পাওয়া যায়। এ পুরস্কার প্রাপ্তি আমার দায়িত্ব একটু হলেও বাড়িয়েছে। এর জন্য শাকিব ভাইয়ের কাছেও আমি কৃতজ্ঞ। তার কারণেই পাসওয়ার্ডে কাজ করা।

আবারও নির্বাচিত…

দ্বিতীয় বারের মতো শিল্পী সমিতির নির্বাচনে জয়ী হয়েছি। আমাকে আন্তর্জাতিক সম্পাদক হিসেবে নির্বাচিত করায় সবার প্রতি কৃতজ্ঞতা জানাই। আমার অবস্থান থেকে বাংলা চলচ্চিত্র ও শিল্পীদের যতটুকু সম্ভব সহযোগিতা করার চেষ্টা করবো।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT