রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১, ১৬ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৭:৫৭ অপরাহ্ণ

শিরোনাম
◈ মাদক সেবন না করতে পেরে যুবকের আত্মহত্যা ◈ কালিহাতীতে এসএসসি পরীক্ষার্থীকে কুপিয়ে হত্যা ◈ আড়িয়ালবিলে ধানে চলছে সেচ ◈ এখন অসুখের কারনে ভিক্ষা করতে পারিনা” আমারে একটা কার্ড করে দেন- সমতা বিবি! ◈ নবীগঞ্জে কলেজ ছাত্রীকে শ্লীলতাহানির চেষ্টা ! গাড়ীসহ আটক ২ ◈ দশমিনায় বাল্য বিবাহের ঘটনায় মামলা, গ্রেফতার ১ ◈ ধামইরহাটে ফ্রি ডেন্টাল ক্যাম্প অনুষ্ঠিত, পুরো উপজেলাকে সেবার আওতায় আনার পরিকল্পনা ◈ ধামইরহাট প্রতিবন্ধী বিদ্যালয়ে বিশেষ চাহিদা সম্পন্ন শিক্ষার্থীদের ফিজিওথেরাপী প্রদান ◈ ধামইরহাটে যাচাই-বাছাইয়ে বাদ পড়া ৫৭ জন বীর মুক্তিযোদ্ধাদের মানববন্ধন ◈ আসছে মানিকের ‘ফরিয়াদ’

প্রবাসীদের অর্থায়নে কিছুটা হলেও উপকৃত কৈতক মেডিকেল

প্রকাশিত : ১১:৪৪ AM, ১৪ জানুয়ারী ২০২১ বৃহস্পতিবার ৮৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সুজন তালুকদার, ছাতক প্রতিনিধিঃ ছাতকের কৈতক ২০ শয্যা হাসপাতালে প্রবাসীদের চিকিৎসা সরঞ্জামাদি প্রদানে ছাতক,দক্ষিণ সুনামগঞ্জ, বিশ্বনাথ,দোয়ারা বাজার উপজেলাসহ সুনামগঞ্জ জেলা বিভিন্ন উপজেলার অসহায় দরিদ্র পরিবারের লোকজন উপকৃত। বৃহত্তর সিলেট বিভাগের প্রধান ওসমানী মেডিকেল হাসপাতালে যেতে অত্রএলাকার রোগীদের নিয়ে অসহায় পরিবারের লোকজনের খরছ ক্ষমাতে ছাতকের দক্ষিণ অঞ্চলের প্রবাসীদের অর্থায়নে এসব চিকিৎসা সরঞ্জামাদি প্রদান করা হয়।

গত ২০২০ সালের ১০ জুন আনুষ্ঠানিক ভাবে জাউয়াবাজার উপজেলা বাস্তবায়ন পরিষদের উদ্যোগে ভাতগাঁও ইউনিয়নের সাবেক চেয়ারম্যান অসহায় গরিব মেহনতী মানুষের বন্ধু গিয়াস মিয়ার সভাপতিত্বে বাংলাদেশ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ছাতক দোয়ারাবাজার আসনের সংসদ সদস্য মুহিবুর রহমান মানিক (এমপি) কে প্রদান অতিথি করে প্রদান করা সরঞ্জামাদির মধ্যো ছিল অক্সিজেন সিলিন্ডার,ফ্লো মিটার স্টেন্ড,ডেলিভারি সিট,সিজারিয়ান অপারেশন সেট,একটি শিশু ওয়ার্ডসহ শিশু ওয়ার্ডের সরঞ্জামা,ফটোথেরাপী মেশিন,রেডিয়াম ওয়ারমার,অক্সিজেন নেজার সেট,অটোক্লেব মেশিন,পালস অক্সিমিটারসহ বিভিন্ন জিনিসপত্র। এসব কিছু পাওয়ার পরে কিছুটা হলেও উপকৃত মেডিকেল রোগীরা,এসব পেয়ে চিকিৎসক রা উপকৃত হয়েছেন কি না জানতে চাইলে কৈতক মেডিকেল ইনচার্জ ডাঃ মোজাহারুল ইসলাম বলেন সরকারী মেডিকেল হাসপাতাল জনগণের সেবা পাওয়ার স্থান এসব সরঞ্জামাদি পেয়ে কিছুটা হলেও অসহায় পরিবারের রোগীদের প্রাথমিক চিকিৎসার নিরাপত্তা বিষয়ে উপকৃত হয়েছে। নার্স আমেনা নাহিদ জানান বিশেষ করে ডেলিভারি সিট ও সিজারিয়ান অপারেশন সেট থাকার বর্তমানে আমরা কিছুটা আগের চেয়ে সেবা প্রদানে সহয়তা পাচ্ছি তবে ডেলিভারি রুমে বিদ্যুৎ বিহীন সময়ে অন্ধকার থাকায় অনেক কষ্টে চিকিৎসা প্রদান করতে হয় এদিকে সু- নজর রাখার জন্য উর্ধতন কর্মকর্তা ও জন-প্রতিনিধিরা এগিয়ে আসলে আমরা আরো উপকৃত হইবো বলে মনে করি।

১৩ জানুয়ারি রাতে সরজমিনে দেখা যায় বিদ্যুৎ বিহীন অবস্থায় দুটি ডেলিভারি রোগী নিয়ে বিপাকে পরেছেন নার্সরা হাতে থাকার মোবাইলের লাইট জালিয়ে সফল ভাবে ডেলিভারি করেছেন তারা এসময় শিশু,বৃদ্ধ, নারী, পুরুষ রোগী ও রোগীর স্বজনরা অন্ধকারে পড়ে আছেন তখন রাত প্রায় ১১টা খবর নিয়ে জানা যায় ২০ শয্যা কৈতক মেডিকেল হাসপাতাল ওয়াবদ্ধা বিদ্যুৎতে আওতায়, নেই পল্লি বিদ্যুতের আওতায় তখন ৩ মাসের শিশু ফাতেমা জান্নাত (রিশা)র পিতা মানবাধিকার কর্মী উজ্জীবক সুজন তালুকদার ওয়াবদ্ধা বিদ্যুৎ কর্মকর্তার ব্যাবহিত মোবাইলে যোগাযোগ করেন মেডিকেল বিদ্যুৎ অল্প সময়ে সংযোগ প্রদানের লক্ষে কর্মকর্তা উওরে বলেন লাইনে কাজ চলছে দেরিতে পাবেন আমাদের কিছু করার নেই।

মাননীয় সংসদ্য সদস্য মুহিবুর রহমান মানিকের প্রতি মেডিকেল থাকা রোগীদের আকুল আবেদন বিদ্যুৎ বিহীন সময়ে অন্ধকার মুক্ত করে দিতে রোগী ও রোগীর স্বজনসহ এলাকাবাসীর জোর দাবী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT