রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৭ আগস্ট ২০২২, ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

০৮:০২ অপরাহ্ণ

শিরোনাম

পোলাক এবং রয়া’র নান্দনিক “আবৃত্তি সন্ধ্যা”

প্রকাশিত : 12:16 PM, 4 August 2022 Thursday 36 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

 

সোহানুর রহমান সোহাগ

আগামী ৫ই আগস্ট স্বপ্নীল ফাউন্ডেশনের উদ্যোগে গুলশান ক্লাবে’র প্যাটিয় হলে অনুষ্ঠিত হবে এ প্রজন্মের জনপ্রিয় আবৃত্তিশিল্পী সামিউল ইসলাম পোলাক ও আবৃত্তিশিল্পী রয়া চৌধুরীর আবৃত্তিসন্ধ্যা। অনুষ্ঠান সম্পর্কে স্বপ্নীল ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা শিল্পী স্বপ্নীল সজীব বলেন, আমাদের বোধের জাগরণের জন্য কবিতা আবৃত্তির আসর নিয়মিতভাবে করা উচিৎ। আমাদের মূল্যবোধের জায়গা , আমাদের শিষ্টাচার, আমাদের সংস্কৃতিকে আগামীর কাছে তুলে ধরতে এ প্রয়াস। এখানে আবৃত্তিশিল্প শুধু একা নয়, আবৃত্তির সাথে আমি যোগ করেছি, চিত্রাংকন, নৃত্য, অভিনব আলোকসজ্জা এবং আবহসংগীত। একটি শিল্পকে আকর্ষনীয় করতে আমাদের সকল শিল্পের একাত্বতা হওয়াটা বিশেষ প্রয়োজন।
অনুষ্ঠানের শুরুতে স্বপ্নীল পরম্পরার শিক্ষানবিশ অর্ধশতাধিক ছাত্রছাত্রীরা রবীন্দ্রনাথের গীতাঞ্জলি কাব্যগ্রন্থের অন্তরমম বিকশিত করো কবিতার বৃন্দপরিবেশন করবেন॥ আবৃত্তিশিল্পী রয়া চৌধুরীর কন্ঠের বিশিষ্টতা , কাব্যরুচি ও বোধবুদ্ধি প্রকাশ পায় আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলাম, মহাদেব সাহা, নির্মলেন্দু গুণ, অভ্র ভট্টাচার্য্য ও সুবোধ সরকারের কবিতা আবৃত্তির মাধ্যমে। অপরদিকে দুইবাংলার আদৃতশিল্পী পোলাকের কন্ঠে রবীন্দ্রনাথ ঠাকুরের কবিতার আবৃত্তি ছিল প্রেম, প্রজ্ঞাপ্রসুত অনুভবে সুষমাময় ও অর্থময়। কবি সাবরিনা রুবিনের কবিতা আবৃত্তির সাথে নৃত্য পরিবেশন করবেন শাওন ও ক্যারল। অনুষ্ঠানে কবিতা আবৃত্তির অনুভবে চিত্রাংকন করবেন।

উপমহাদেশের বরেণ্যচিত্রশিল্পী রোকেয়া সুলতানা। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জনাব জাহিদ মালেক এম.পি. বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন কসোভোর রাষ্ট্রদূত গুনের উরেয়া, সংসদ সদস্য এরোমা দত্ত।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT