রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ মে ২০২১, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০১:৫৩ পূর্বাহ্ণ

পেঁয়াজ না কিনে ভুল করেছিলাম, লবণ না কিনে ভুল করতে চাই না

প্রকাশিত : ০৬:০৪ PM, ১৯ নভেম্বর ২০১৯ মঙ্গলবার ১৫৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

টাংগাইলের ভূঞাপুর উপজেলা গোবিন্দাসী বাজারে লবণের দাম বাড়ছে এরকম ভুয়া গুজবে লবণ কিনে মজুদ করার হিড়িক পড়ে গেছে। কে বা কাহারা গুজবটি ছড়িয়েছে তাহার সুর্নিদিষ্ট কোন প্রমাণ পাওয়া যায়নি।
মঙ্গলবার (১৯নভেম্বর) গোবিন্দাসী বাজার লবণ কেনার জন্য দোকানে দোকানে উপছে পড়া ভীড় দেখা গেছে। প্রতি কেজি লবণ যেখানে ১৫ টাকায় বিক্রি হতো সেই লবণ সাধারণ মানুষ ৩০ টাকা থেকে ৪০ টাকায় কিনে নিচ্ছে।
এতে লাভবান হচ্ছে ব্যবসায়ীরা। খুচরা বিক্রেতা আলীম জানান, আমি ছোট দোকানদার। আমার কাছে দুই বস্তা লবণ ছিল যাহা এক মুহুর্তের মধ্যেই শেষ হয়ে যায়। কে যেন বলেছে লবণের দাম নাকি ৮০ টাকা থেকে ১০০ হবে এই গুজব ছড়িয়ে পড়ায় সাধারন মানুষ যাদের ১ কেজিতে সপ্তাহ চলে যেত তারাও দাম বাড়ার ভয়ে ১০ থেকে ১৫ কেজি কিনে নিয়ে যাচ্ছে।
সাধারণ জনতা একজনের মাথায় ২৫ কেজি লবণ দেখে তার কাছে জানতে চাওয়া হয় যে, এটা তো একটা গুজব মাত্র ।তার পড়েও এত লবণ কিনেছেন ? উত্তরে লোকটি বলে , গুজব মনে করে পেঁয়াজ না কিনে ভুল করেছিলাম। তাই লবণের দাম বাড়বে এটা গুজব নাও হতে পারে। তাই লবণ না কিনে ভুল করতে চাই না । তাই ৫ কেজির জায়গায় ২৫ কেজি কিনে নিলাম।
এসি আই কোম্পানির ডিলার মনির বলেন , লবণের দাম বাড়ার কোন সম্ভাবনা নাই বা এ ধরনের কোন খবর আমার জানা নাই।
এদিকে লবণের দাম বৃদ্ধির কথা শুনে তখন তখন হাজির হন নির্বাহী ম্যাজিস্টেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নাসরিন পারভীন । তিনি জনসাধারণের উদ্দেশ্যে বলেন, আপনারা কেউ গুজবে কান দিবেন না। লবণের দাম বৃদ্ধি পায় নি ।যদি কেউ লবণের দাম বেশি রাখে সঙ্গে সঙ্গে আমাদের খবর দিবেন , ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জরিমানা করা হবে ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT