রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শুক্রবার ২৯ মে ২০২০, ১৫ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০৬:৩৪ অপরাহ্ণ

শিরোনাম
◈ র‍্যাব ৮ পটুয়াখালী ক্যাম্পের উদ্দোগে মহিপুরে ঘূর্ণিঝড় আম্পানে ক্ষতিগ্রস্তদের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ ◈ শ্রীনগরে খাহ্রা আদর্শ ডিগ্রি কলেজের ছাত্রীর আত্মহত্যা ◈ ছাতকে ছেলে, পুত্র সহ আরও ৬ জনের করোনা সনাক্ত ◈ চট্টগ্রামে পাঁচদিনের নবজাতক শিশুর করোনা শনাক্ত ◈ নারীর লাশ ঝুলছে, সন্তানের পানিতে, স্বামী পলাতক ◈ কুড়িগ্রামের ফুলবাড়ীতে গরীব ও অসহায় পরিবারের মাঝে সেনাবাহিনীর ত্রাণ বিতরণ ◈ ময়মনসিংহে মানবিক পুলিশ : দৃষ্টান্ত রাখলেন দুই কর্মকর্তা ◈ কিশোরগঞ্জে আবারো করোনার ভয়াল থাবা, আক্রান্ত বেড়ে ৩১৭, মৃত্যু ৯ ◈ মীরকাদিমে হাবিবুর রহমানের উপর নারায়ণগঞ্জে পূর্বশত্রুতার জেরে হামলা, নারীসহ আহত ৪ ◈ কামারখন্দে মুক্তিযোদ্ধার বাড়ীতে ডাকাতি নগদ অর্থ ও স্বর্ণ লুট, থানায় মামলা

পেঁয়াজ ছাড়াই তৈরি হচ্ছে পেঁয়াজু!

প্রকাশিত : ০২:০৫ AM, ২৮ নভেম্বর ২০১৯ Thursday ১৩৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

নাটোরের গুরুদাসপুরে পেঁয়াজ ছাড়াই তৈরি হচ্ছে পেঁয়াজু। উপজেলার কয়েকটি বাজার ঘুরে এ তথ্য পাওয়া গেছে।
উপজেলার পাটপাড়া-বিন্যাবাড়ি বাজারে দেখা যায়, পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় বিভিন্ন হোটেলে পেঁয়াজুতে পেঁপে ব্যবহার করা হচ্ছে। পেঁয়াজু বড়া তৈরিতে পেঁয়াজের ব্যবহার না বললেই চলে।

ঝাউপাড়ার পেঁয়াজুর দোকানদার জসিম মিয়া বলেন, বিকেল ৩টা থেকে ভোর পর্যন্ত পেঁপে দিয়ে পেঁয়াজুর বড়া বানাচ্ছি। বেচাবিক্রি কমেনি বরং বেড়েছে। কারণ পেঁপের তৈরি এসব পেঁয়াজু ও বড়া খেয়ে কাউকে পেটের সমস্যায় ভুগতে হচ্ছে না। এলাকায় পেঁয়াজবিহীন এ পেঁপের পেঁয়াজু এখন জনপ্রিয় হয়ে উঠছে।

চাঁচকৈড় বাজারের চানাচুর বিক্রেতা রানা, সোহেল ও জাভেদ বলেন, ঝালমুড়িতে পেঁয়াজের পরিবর্তে পেঁপে, শসা ও লেবুর খোসা ব্যবহার করা হচ্ছে। ঝালমুড়িতে পেঁয়াজ না থাকায় প্রথমে কেউ কেউ আপত্তি করলেও এখন মোটামুটি সবাই খাচ্ছেন।

অনেকে বলেছেন, পেঁয়াজের বিকল্প মসলা তৈরির জন্য গবেষণা করা উচিত।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT