রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ মে ২০২১, ৫ই জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০১:২৭ পূর্বাহ্ণ

পেঁয়াজ ছাড়াই তৈরি হচ্ছে পেঁয়াজু!

প্রকাশিত : ০২:০৫ AM, ২৮ নভেম্বর ২০১৯ বৃহস্পতিবার ২৭৯ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

নাটোরের গুরুদাসপুরে পেঁয়াজ ছাড়াই তৈরি হচ্ছে পেঁয়াজু। উপজেলার কয়েকটি বাজার ঘুরে এ তথ্য পাওয়া গেছে।
উপজেলার পাটপাড়া-বিন্যাবাড়ি বাজারে দেখা যায়, পেঁয়াজের দাম বৃদ্ধি পাওয়ায় বিভিন্ন হোটেলে পেঁয়াজুতে পেঁপে ব্যবহার করা হচ্ছে। পেঁয়াজু বড়া তৈরিতে পেঁয়াজের ব্যবহার না বললেই চলে।

ঝাউপাড়ার পেঁয়াজুর দোকানদার জসিম মিয়া বলেন, বিকেল ৩টা থেকে ভোর পর্যন্ত পেঁপে দিয়ে পেঁয়াজুর বড়া বানাচ্ছি। বেচাবিক্রি কমেনি বরং বেড়েছে। কারণ পেঁপের তৈরি এসব পেঁয়াজু ও বড়া খেয়ে কাউকে পেটের সমস্যায় ভুগতে হচ্ছে না। এলাকায় পেঁয়াজবিহীন এ পেঁপের পেঁয়াজু এখন জনপ্রিয় হয়ে উঠছে।

চাঁচকৈড় বাজারের চানাচুর বিক্রেতা রানা, সোহেল ও জাভেদ বলেন, ঝালমুড়িতে পেঁয়াজের পরিবর্তে পেঁপে, শসা ও লেবুর খোসা ব্যবহার করা হচ্ছে। ঝালমুড়িতে পেঁয়াজ না থাকায় প্রথমে কেউ কেউ আপত্তি করলেও এখন মোটামুটি সবাই খাচ্ছেন।

অনেকে বলেছেন, পেঁয়াজের বিকল্প মসলা তৈরির জন্য গবেষণা করা উচিত।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT