রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৭ আগস্ট ২০২২, ২রা ভাদ্র ১৪২৯ বঙ্গাব্দ

০৬:০৯ অপরাহ্ণ

পুলিশ জনগণের বন্ধু’ যেকোন বিপদে আমরা আপনাদের পাশে‌ থাকবো জয়নাল আবেদীন

প্রকাশিত : 09:55 PM, 5 August 2022 Friday 33 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পুলিশ জনগণের বন্ধু’ যেকোন বিপদে আমরা আপনাদের পাশে‌ থাকবো জয়নাল আবেদীন

 

মোঃ জনি হোসেন করিমগঞ্জ প্রতিনিধিঃ অপরাধ দমনে ব্যাতিক্রমধর্মী প্রচারনা চালিয়ে যাচ্ছে করিমগঞ্জ থানা পুলিশ। আইন শৃংখলা পরিস্থিতি নিয়ন্ত্রন,মাদক, সন্ত্রাস জঙ্গীবাদ, যৌতুক,বাল্য বিবাহ, ইভটিজিং,পুলিশের কল সেন্টার ৯৯৯ সেবা বিট পুলিশিং, মোবাইল ফোনের নাম্বারে কল দিয়ে নিয়ে প্রতারনা সহ চলমান বিভিন্ন বিষয় এবং জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে এ প্রচারনা চালানো হচ্ছে। শুক্রবার (৫ আগস্ট)করিমগঞ্জ উপজেলার আতকা পাড়া জামে মসজিদে জুম্মার নামাজের খুতবার আগে মুসল্লিদের উদ্দেশে মাদক, সন্ত্রাস জঙ্গিবাদ,চাঁদাবাজ,নারী ও শিশু নির্যাতন,বাল্য বিবাহ যৌতুক,চুরি ডাকাতি,কিশোর অপরাধী, নারী ও শিশু ধর্ষণ, ইভটিজিং,সাইবার ক্রাইম, মাদক ব্যবসায়ী মাদকাসক্ত মাদকের ক্ষতিকর প্রভাব, ৯৯৯ সম্পর্কে সবাইকে অবহিত করা, থানায় জিডি মামলা পাসপোর্ট ভেরিফিকেশনের জন্য টাকা লাগেনা,বিট পুলিশীং অপরাধ মুক্ত সমাজ গুজবে কাননা দেওয়া সহ যে কোনো ধরনের অপরাধ নিয়ন্ত্রণে রাখার লক্ষ্যে উপস্থিত মুসল্লিসহ সর্ব সাধারণের সহায়তা চেয়ে বক্তব্য রাখেন সংশ্লিষ্ট করিমগঞ্জ থানার তদন্ত (ওসি) মোঃ জয়নাল আবেদীন। করিমগঞ্জ থানার তদন্ত (ওসি) মোঃ জয়নাল আবেদীন বলেন, ইসলাম শান্তির ধর্ম, মাদক, জঙ্গিবাদ, সন্ত্রাস কখনোই ইসলাম সমর্থন করে না। করিমগঞ্জ থেকে মাদক, সন্ত্রাস জঙ্গিবাদ ও বাল্য বিবাহ মুক্ত করতে আপনাদের সার্বিক সহযোগিতা আমাদের একান্ত প্রয়োজন।তিনি আরও বলেন,আপনার সন্তান কোথায় যাচ্ছে কি করছে,কাদের সাথে মিশছে,সময় মত স্কুল কলেজ থেকে বাসা বাড়ীতে আসছে কিনা, ল্যাপটপ-মোবাইল ইন্টারনেটের মাধ্যমে কোন খারাপ লোকজনের সাথে যোগাযোগ করছে কিনা,সে সব বিষয়ে অবশ্যই খোজ খবর রাখতে হবে। সন্তান মাদকাসক্ত বা জঙ্গিবাদে জড়িয়েছে কি না তা প্রথমত বাবা-মার দেখার দরকার,এরপর নজরদারিতে রাখার দরকার শিক্ষা প্রতিষ্ঠানের।এমন কিছু দেখলে পুলিশকে জানান। আমরা কাউন্সিলিং এর মাধ্যমে তাকে সুপথে আনার চেষ্ঠা করব।‌যে কোন প্রয়োজনে থানার সরকারি মোবাইল নাম্বার অথবা ৯৯৯ নাম্বারেও যে কেউ তথ্য দিবেন,প্রয়োজনে তথ্য দাতার পরিচয় গোপন থাকবে। তিনি আরো বলেন,মাদকের ভয়াল থাবা থেকে যুব সমাজকে রক্ষা করতে হলে সকলের সহযোগিতা প্রয়োজন। মাদক কারবারি কারা কোথায় কখন কিভাবে মাদক বিক্রয় করছেন সেই তথ্য গুলো আমাদের জানান,আমরা ঐ সমস্ত মাদক কারবারিদের আইনের আওতায় নিয়ে আসব। ব্যবসায়ীরা যতই শক্তিশালী হোক না কেন তাদের শিকড় উপড়ে ফেলা হবে।সঠিক তথ্যের ভিক্তিতে পুলিশ মাদক বিরুধী অভিযান কালে সেখানে যদি কোনো প্রভাবশালী বা মাদক কারবারীরা বাধা প্রদান করে পুলিশ তাদের পাল্টা জবাব দিবে।পাশাপাশি থানা পুলিশের পক্ষ থেকে তথ্য দাতার পরচিয় গোপন‌ থাকবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT