রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২৯ সেপ্টেম্বর ২০২০, ১৪ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

০২:৩৮ অপরাহ্ণ

শিরোনাম
◈ বড়াইগ্রামে হতদরিদ্রদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ ◈ ময়মনসিংহে মাদক ও জুয়ার বিরুদ্ধে মানববন্ধন ◈ দক্ষিণ আইচা’য় রাস্তায় বেত কাটা ও বাঁশের বেড়া দিলেন প্রভাবশালী অসহায় পরিবার অবরুদ্ধ ◈ পবা উপজেলায় মানসিক অবসাদে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা ◈ ভালুকা ডিজিটাল হাসপাতালের অবহেলায় ফজিলা মৃত্যু শয্যায় ◈ মালয়েশিয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনে ছাত্রলীগের আলোচনা সভা ◈ চারটি নদী বন্দরে কাকলী প্রধানের আলোকচিত্র প্রদর্শনী ‘নদী নেবে!’ ◈ এতিমদের সাথে নিয়ে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপন করলো নোয়াখালী জেলা পুলিশ সুপার ◈ জাতির জনকের চিন্তা-চেতনা আর প্রধানমন্ত্রীর ভাবনা এক হওয়ায় বাঙালী জাতির আর্শিবাদ হয়ে দেশ উন্নয়নের পথে ধাবিত হয়েছে : শেখ আফিল উদ্দিন এমপি ◈ জন্মদিনে প্রধানমন্ত্রী উপহার পাঠালেন মমতা ব্যানার্জি

পীরগঞ্জে বাল্যবিয়ে রেজিষ্ট্রিকালে ইউএনও’র অভিযান-কাজীকে ৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত : ০৬:১৩ PM, ৬ জানুয়ারী ২০২০ Monday ২১৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মো.ফারুক খান,পীরগঞ্জ(ঠাকুরগাঁও)প্রতিনিধি::৫ জানুয়ারী রাতে গোপন সংবাদের প্রেক্ষিতে ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পৌরশহরের ১ নং ওয়ার্ডের কাজীর বাড়ীতে বাল্য বিবাহ রেজিষ্ট্রি হচ্ছে মর্মে খবর পেয়ে ইউএনও মো. রেজাউল করিম, কাজী মো. আব্দুল মোত্তাল্লেব কে ১ম বারের অপরাধ হিসেবে ৫ হাজার টাকা জরিমানা আদায়  ও মুচলেকা নিয়েছেন।
জানা যায়, রবিবার রাত ৯ টার দিকে শহরের গুয়াগাঁও গ্রামের জনৈক শরিফুল ইসলামের স্কুল পড়ুয়া কন্যা সাবনুর(১৬)কে শহরের রঘুনাথপুর মৌজার রুহুল আমিনের পুত্র মোমিনুল হক (২১)’র সাথে বিবাহ রেজিষ্ট্রির উদ্দেশ্যে পৌরসভার ১ নং মিত্রবাটি ওয়ার্ডের নবনিযুক্ত কাজী মো. আব্দুল মোত্তাল্লেব এর বাসভবনে নেয়া হয়। খবর পেয়ে পীরগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার মো.রেজাউল করিম পুলিশ ফোর্স নিয়ে কাজীর ৪ নং ওয়ার্ডের বাসভবনে উপস্থিত হয়ে বিয়ের বৈঠক থেকে কাজী ও নাবালিকা কন্যা সবনম কে আটক করে থানায় নিয়ে যান। এ সময় বিবাহের মুন্সি গুয়াগাঁও গ্রামের মৃত কবেজ আলীর পুত্র মো.রমজান আলী(৫৫) বিয়ের সরকারী রেজিষ্ট্রার নিয়ে ঘটনাস্থল থেকে পালিয়ে যায়। পরে রাত ১১ টায় পীরগঞ্জ থানায় ওসি’র কক্ষে উপস্থিত স্বাক্ষ্য প্রমান ও দায় স্বীকার করে ক্ষমা প্রার্থনা এবং ভবিষ্যতে আর কখনো এমন ঘটনার পূনরাবৃত্তি হবেনা মর্মে মুচলেকা দেয়ায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো.রেজাউল করিম ১ম বারের অপরাধ বিবেচনায় কাজী মো.আব্দুল মোত্তাল্লেবকে ৫ হাজার টাকা জরিমানা করেন। তাৎক্ষনিক জরিমানার অর্থ পরিশোধ সাপেক্ষে আদালতের কার্যক্রম শেষ করা হয়। এ সময় নারী নির্যাতন প্রতিরোধ কল্যান সোসাইটির স্থানীয় সভাপতি এ্যাড.আজম রেহমান, সাধারন সম্পাদক সমজাজসেবায় রংপুর বিভাগের সেরা জয়িতা নাহিদ পারভিন রিপা সহ বিভিন্ন পত্রিকার প্রতিনিধিগন উপস্থিত ছিলেন।

 

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT