রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ২২ জানুয়ারি ২০২২, ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

০২:৫৭ অপরাহ্ণ

শিরোনাম
◈ আ’লীগ নেতা সৈয়দ মাসুদুল হক টুকুর পিতার ২১ তম মৃত্যুবার্ষিকী আজ ◈ ঘাটাইল আশ্রয়ন প্রকল্প পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ◈ শীতার্তদের মুখে হাসি ফোটালেন সিদ্ধিরগঞ্জ মানব কল্যাণ সংস্থা ◈ হরিরামপুরে স্বামীর দ্বিতীয় বিয়ে বন্ধে স্ত্রীর অনশন ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব-দুঃখীদের পাশে রয়েছেন সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান… ◈ কালিগঞ্জের কৃষ্ণনগর করোনা এক্সপার্ট টিমের কম্বল বিতরণ ◈ পেইড পিয়ার ভলান্টিয়ারদের চাকরী স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন ◈ ফুলবাড়ীতে শীতার্তাদের মাঝে ডিয়ার এক্স টিমের শীতবস্ত্র বিতরণ ◈ রানীরবন্দর রুপালী ব্যাংক লিঃ ব্যবস্থাপকের বিদায় ও বরণ ◈ শার্শায় বাইক ছিনতাই করে চালককে হত্যায় জড়িত ৩ আসামী আটক

পিএইচপি ইসলামিক জ্ঞান প্রতিযোগিতায় ১ম স্থান অর্জন করে পবিত্র ওমরাহ পালন

প্রকাশিত : ০৫:৪৯ PM, ২৬ অক্টোবর ২০২১ মঙ্গলবার ১৭৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আল মামুন টুটু, স্টাফ রিপোর্টার (চট্টগ্রাম) :

পিএইচপি সত্যের সন্ধানে ইসলামিক জ্ঞান প্রতিযোগিতায় “প্রথম” স্থান অধিকার করেন প্রগতিশীল যুব সংঘ এর সম্মানিত সহ সাধারণ সম্পাদক দৌলতুল ইসলাম সাকলাইন পিএইচপি সত্যের সন্ধানে ইসলামিক জ্ঞান প্রতিযোগিতায় প্রথম হয়েছেন চট্টগ্রামের কর্ণফুলীর শিকলবাহা ইউনিয়নের মেধাবী শিক্ষার্থী দৌলতুল ইসলাম সাকলাইন।

প্রথম স্থান অধিকার করায় বিনা খরচে যাওয়ার সুযোগ পাচ্ছে ওমরাহ। সে শিকলবাহা ৫নং ওয়ার্ডের মরহুম হাজী মাওলানা আব্দুস ছামাদের কনিষ্ঠ ছেলে। সাইলাইন নগরীর আল আমিন বারিয়া মডেল কামিল মাদ্রাসার আলিম ১ম বর্ষের ছাত্র।

গত ২২ সেপ্টেম্বর নারায়ণগঞ্জের চুনকা পাঠাগারে পিএসপি গ্রুপের আয়োজিত পিএসসি সত্যের সন্ধানে ইসলামিক জ্ঞান প্রতিযোগিতা অনুষ্ঠানে শায়েখ আব্দুল মোস্তফা রাহিম আজহারীর হাত থেকে এ পুরস্কার গ্রহণ করেন।

অনুষ্ঠানে অতিথি উপস্থিত ছিলেন, আল্লামা মুফতী আবুল কাশেম ফজলুল হক্ব, শাইখ হাসান আজহারী, শাইখ জয়নুল আবেদীন কাদেরী। সুরের মূর্ছনায় মুগ্ধতা ছড়িয়ে অনুষ্ঠানকে প্রানবন্ত করে রেখেছিল তানভীর মহিউদ্দীন, মূসা ইসতিয়াক, কায়সান, মুশফিক ইলাহী ও গোলাম পাঞ্জেতানসহ বিভিন্ন টিম সদস্যরা। এছাড়াও বিভিন্ন মাদ্রাসার শতাধিক শিক্ষার্থী দর্শক সারিতে বসে পুরো অনুষ্ঠানকে উজ্জীবিত করে রেখেছিল।

জানা যায়, প্রাথমিক বাছাই প্রক্রিয়ায় ২ হাজার ১৯৫ জন শিক্ষার্থী থেকে সেরা ১০০ জনকে চূড়ান্ত বাছাই প্রক্রিয়া হয়। সেখান থেকে সেরা ১০ জনকে তুলে আনা হয় মূল পর্বের জন্য। আর সেরা ১০জনকে নিয়ে প্রতিযোগিতার প্রথম রাউন্ড, দ্বিতীয় রাউন্ড, কোয়ার্টার ফাইনাল, সেমিফাইনাল ও ফাইনাল মোট ৫টি পর্ব অনুষ্ঠিত হয়।

শায়েখ আব্দুল মোস্তফা রাহিম আজহারী জানান, এমন একটি আয়োজনের স্বপ্নছিল বহুদিনের। শিক্ষার্থীরা প্রতিভা বিকাশের সুযোগ পাবে, আমরাও জানব নতুন কিছু এমন আশায় শুরু করেছিলাম এই প্রতিযোগিতা। আল্লাহ আমাদের কাজে এতটাই বরকত দান করেছেন যে, আমরা প্রত্যাশার চেয়েও বেশি কিছু পেয়েছি, আলহামদুলিল্লাহ। শুরুতে স্বল্প পরিসরে করার ইচ্ছে থাকলেও দর্শক-শ্রোতারা যখন দেখবে তখন হয়ত টেলিভিশনের মেগা বাজেটের প্রোগ্রামগুলোর সাথে কম্পেয়ার করবে আর তাই আমরা আমাদের বাজেটটা বাড়িয়ে অন্তত একটা মানসম্মত প্রোগ্রাম উপহার দেয়ার কথা চিন্তা করি। একে একে স্পন্সর হিসেবে যুক্ত হয় পিএইচপি ফ্যামিলি, শাহ আমানত হজ্ব কাফেলা, মল্লিক পেপারস, আল হারামাঈন হজ্ব কাফেলা ও শেখ টিউব মিলস।

তিনি আরো জানান, প্রতিযোগীদের হাড্ডাহাড্ডি লড়াই দর্শকদের রোমাঞ্চ বাড়িয়ে দিয়েছে বহুগুণ। প্রতিযোগীরা এতটাই প্রতিদ্বন্দ্বিতামূলক পারফরম্যান্স করেছে যে, নক আউট পর্বে কাউকে বাদ দেওয়াটা ছিল সবচেয়ে চ্যালেঞ্জিং মুহুর্ত। সেমিফাইনালে চারজন প্রতিযোগীর বিদায় মুহুর্তটা ছিল অন্যরকম। পুরস্কার না জেতার আফসোসে নয়, বরং প্রতিযোগীদের মদিনায় যেতে না পারার অনুভূতি ব্যক্ত করার মূহুর্তটা কাঁদিয়েছে সবাইকে। প্রতিযোগী, দর্শকসহ সেটে উপস্থিত সকলের অশ্রু বলে দিয়েছে সবার মন কতটা ব্যাকুল হয়ে আছে মদিনার মুসাফির হওয়ার জন্য।

প্রথমস্থান অধিকারি দৌলতুল ইসলাম সাকলাইন জানান, অনলাইনে নিবন্ধন করেছিলাম। সেখান থেকে সিলেক্ট করে অনলাইনে লিখিত পরীক্ষা দেই প্রথমে। ১০০ জনকে সিলেক্ট করা হয়। ১০০ জনকে দশজন করে একটি গ্রুপে ভাগ করে জুম মিটিং মাধ্যমে পরীক্ষা নিয়ে প্রত্যেক গ্রুপ থেকে একজন করে বাছাই করেন আমাদের ১০জনকে প্রতিযোগিতা জন্য। তারপর শুরু হয় প্রতিযোগিতা, আর সে প্রতিযোগিতায় প্রথম হতে পেরে নিজেকে ধন্য মনে করছি। মদিনা যাওয়ার ইচ্ছে অনেক আগে থেকেই ছিল। কিন্তু মদিনার মুনিব সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম এতো তাড়াতাড়ি কবুল করবেন সেটা কখনো কল্পনাও করিনি। কৃতজ্ঞ পিএইচপি সত্যের সন্ধানে ইসলামিক জ্ঞান প্রতিযোগিতা আয়োজকদের।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT