রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

০১:১৬ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ কালিয়াকৈরে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ ◈ ঋণের বোঝা বইতে না পেরে আত্নহত্যা ◈ শিবপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ◈ বনভোজনের চাঁদা না দেয়ায় শিক্ষার্থীকে স্কুল থেকে টিসি দেয়ার হুমকি ◈ ফরিদগঞ্জে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতামূলক প্রেস ব্রিফিং ◈ নোয়াখালীতে অভিযান চালিয়ে ভূয়া বিদ্যুৎ বিল ও মিটারসহ আটক -১ ◈ শিবপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ◈ কালিয়াকৈরে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ। ◈ খায়রুন নেছার পাশে আলোর পথযাত্রী ◈ আরএমপির শ্রেষ্ঠ উদ্ধারকারী অফিসার এস আই শফিকুল

পাবনায় ধর্ষণ-হত্যায় দুজনের মৃত্যুদণ্ড

প্রকাশিত : ০৫:৩৫ PM, ২০ নভেম্বর ২০১৯ Wednesday ৫৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পাবনার সুজানগরে এক নারীকে ধর্ষণের পর হত্যার দায়ে দুজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার দুপুরে পাবনার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোহাম্মদ ওয়ালিউল ইসলাম এ আদেশ দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন বাগেরহাটের মোল্লাহাট উপজেলার দাড়িয়াল গ্রামের ইকবাল খান (৪৪) ও পাবনার সুজানগর উপজেলার নিয়োগীর বনগ্রাম গ্রামের আজিম উদ্দিন (৪৫)। অভিযোগ প্রমাণিত না হওয়ায় মামলার দুই আসামি খালাস পেয়েছেন। তাঁরা হলেন টাঙ্গাইলের বাসাইল উপজেলার রুবেল মিয়া (২৭) ও ছয় শ করটিয়া গ্রামের ইয়াসিন মিয়া (৫৫)।

আদালত সূত্রে জানা গেছে, টাঙ্গাইলের রুবেল হোসেনের সঙ্গে রাজবাড়ীর কালুখালী উপজেলার কাকলী খাতুনের প্রেমের সম্পর্ক হয়। এ সূত্র ধরেই ২০১২ সালের ২ সেপ্টেম্বর মেয়েটি রাজবাড়ী থেকে টাঙ্গাইলে রুবেলের কাছে আসে। পরদিন মেয়েটিকে বাড়িতে ফিরিয়ে দেওয়ার কথা বলে রুবেলের বন্ধু ইকবাল ও আজিম সুজানগরে এসে ধর্ষণের পর হত্যা করে মাঠে ফেলে রাখে। ৪ সেপ্টেম্বর সুজানগর উপজেলার রামজীবনপুর গ্রামের একটি মাঠ থেকে পুলিশ কাকলীর লাশ উদ্ধার করে। ঘটনায় পুলিশের পক্ষ থেকে অজ্ঞাতনামাদের আসামি করে মামলা করা হয়। পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় পুলিশ সন্দেহভাজন হিসেবে চারজনকে গ্রেপ্তার করে। তাঁদের মধ্যে ইকবাল ও আজিম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। তদন্ত শেষে ২০১৩ সালের ১৬ জুন মামলার তদন্ত কর্মকর্তা ও সুজানগর থানার তৎকালীন সহকারী উপপরিদর্শক (এএসআই) জুলফিকার আলী চারজনকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন।

মামলায় রাষ্ট্রপক্ষে আইনজীবী ছিলেন আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) আব্দুস সামাদ খান ও সহকারী সরকারি কৌঁসুলি (এপিপি) খন্দকার আবদুর রকিব।

আব্দুস সামাদ খান বলেন, রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত দুজনসহ তিন আসামি আদালতে উপস্থিত ছিলেন। তাঁদের কারাগারে পাঠানো হয়েছে। এ রায়ের মাধ্যমে ন্যায়বিচার প্রতিষ্ঠা হয়েছে। ধর্ষণের সাজা সম্পর্কে মানুষ সচেতন হবে বলে তিনি আশা করেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
26 27 days 01 02 hours 43 44 minutes 46 47 seconds

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT