রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২১ মে ২০২০, ৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০২:৩৩ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ দুস্থ ও অসহায় ১ হাজার মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করলেন আ’লীগ নেত্রী -পপি ◈ নাটোরের নলডাঙ্গায় নিম্নআয়ের মানুষদের মাঝে খাদ্যসহায়তা বিতরণ ◈ নাটোরে চলতি বছরের আম আহরণ কার্যক্রমের উদ্বোধন ◈ নাটোরে জেলা প্রশাসনের কর্মচারীদের মধ্যে ঈদ উপহার বিতরণ ◈ নাটোরে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির সভা অনুষ্ঠিত ◈ নাটোরে করোনা মোকাবেলায় ৭ দফা দাবিতে স্মারকলিপি প্রদান ◈ নিয়ামতপুরে করোনা আক্রান্ত ৩ রোগী সুস্থ ◈ সোনার বাংলা গোল্ডেন ক্লাবের ২শ’ পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ◈ ধুনটে অগ্নিকান্ডে ৪ দোকান পুড়ে ছাই ◈ কৈজুরীতে ভিজিডির চাল বিতরণ ও ১০ টাকা কেজি দরে চাল বিক্রি শুরু

পাকিস্তানের ইনিংস হারের লজ্জা

প্রকাশিত : ০৪:২৯ AM, ২৫ নভেম্বর ২০১৯ Monday ৬৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

তৃতীয় দিনেই পাকিস্তানের বিপক্ষে ব্রিসবেন টেস্টে জয়ের সুবাস পাচ্ছিল অস্ট্রেলিয়া। তৃতীয় দিন ৬৪ রানে ৩ উইকেট পতনের পর স্বাগতিকদের ব্যাটিংয়ে পাঠাতে গতকাল চতুর্থ দিন আরও ২৭৬ রান তুলতো হতো পাকিস্তানের। কিন্তু দ্বিতীয় ইনিংসে তারা অলআউট হয়ে গেছে ৩৩৫ রানে! ফলে অজিরা জিতে গেছে এক ইনিংস ও ৫ রানের ব্যবধানে।
সকালের সেশনেই ৯৪ রানে ৫ উইকেট পড়ে যায় পাকিস্তানের। প্রথম ইনিংসেও একই দুর্দশা ছিল সফরকারীদের। কিন্তু বাবর আজম ও রিজওয়ান মিলে ষষ্ঠ উইকেটে ১৩২ রানের জুটিতে প্রতিরোধ দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করেন। এরপর অবশ্য বেশিদূর যেতে পারেননি তিনি। ১০৪ রানে নাথান লায়নের বলে উইকেটের পেছনে ক্যাচ দিয়ে ফেরেন। তার ১৭৩ বলের ইনিংসে ছিল ১৩টি চার।

তবে রিজওয়ান সপ্তম উইকেটে ইয়াসির শাহকে সঙ্গী করে ৭৯ রানের জুটি গড়ে আবারও প্রতিরোধ গড়ার চেষ্টা করেন। কিন্তু রিজওয়ান ৯৫ রানে বিদায় নিলে প্রতিরোধ পুরোপুরি ভেঙে যায় পাকিস্তানের। হ্যাজেলউডের ৬৩ রানে ৪ উইকেট শিকারে ঘরের মাঠে ১৩তম টানা জয়ের স্বাদ পায় অস্ট্রেলিয়া। এছাড়া মিচেল স্টার্ক ৭৩ রানে নেন ৩ উইকেট। ম্যাচসেরা হন মার্নাস লাবুশেন। প্রথম ইনিংসে তার ১৮৫ রানের ইনিংসে ভর করেই ৫৮০ রানের পাহাড় গড়েছিল অস্ট্রেলিয়া।

সংক্ষিপ্ত স্কোর
পাকিস্তান ১ম ইনিংস : ২৪০ ও ২য় ইনিংস : (আগের দিন ৬৪/৩) ৮৪.২ ওভারে ৩৩৫ (মাসুদ ৪২, আজহার ৫, হারিস ৮, আসাদ ০, বাবর ১০৪, ইফতিখার ০, রিজওয়ান ৯৫, ইয়াসির ৪২, শাহিন শাহ ১০, ইমরান ৫, নাসিম ০*; স্টার্ক ১৬.২-১-৭৩-৩, কামিন্স ২১-৬-৬৯-২, হেইজেলউড ২১-৩-৬৩-৪, লায়ন ২১-৩-৭৪-১, লাবুশেন ৫-০-৩৮-০)। অস্ট্রেলিয়া ১ম ইনিংস : ৫৮০। ফল : অস্ট্রেলিয়া ইনিংস ও ৫ রানে জয়ী। সিরিজ : অস্ট্রেলিয়া ১-০ ব্যবধানে এগিয়ে
ম্যাচসেরা : মারনাস লাবুশেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT