রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২০ সেপ্টেম্বর ২০২০, ৫ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

০৯:৩২ পূর্বাহ্ণ

শিরোনাম

পলাতক আসামির তালিকা ফেসবুকে, অভিনব উদ্যোগ!

প্রকাশিত : ০২:৪২ AM, ৭ ফেব্রুয়ারী ২০২০ Friday ১৬৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বগুড়ার নন্দীগ্রামে ওয়ারেন্টভুক্ত ১৬৭ জন আসামি ধরতে পুলিশ অভিনব উদ্যোগ নিয়েছে। ওয়ারেন্টের আসামিদের ব্যাপারে পুলিশের এমন উদ্যোগ স্থানীয় মহলে সাড়া ফেলেছে। থানা সূত্রে জানা যায়, থানা পুলিশের উদ্যোগে আসামিদের নাম-ঠিকানা ও পরিচয় দিয়ে তালিকা প্রত্যেক ইউনিয়ন পরিষদ, পৌর শহরের গুরুত্বপূর্ণ স্থানে দেয়ালে সাঁটানোসহ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেওয়া হয়েছে।

এই থানায় ওয়ারেন্টভুক্ত আসামির সংখ্যা বর্তমানে ১৬৭। এর মধ্যে জি আর মামলার আসামি ১৩ জন, সি আর ৪৯ জন ও পলাতক আসামি ১০২ জন। বর্তমানে এসব পলাতক আসামিকে ধরতে নিয়মিতভাবে অভিযান চালাচ্ছে পুলিশ। এসব আসামির মধ্যে অনেকে এক থেকে পাঁচ বছর ধরে পলাতক।

পুলিশ বলছে, এতে আসামির ব্যাপারে এলাকার মানুষ সচেতন হচ্ছে। আবার অনেকে জানতে পারে না যে, তাদের বিরুদ্ধে ওয়ারেন্ট জারি হয়েছে। এতে নিজ উদ্যোগে অনেকে আদালতে আত্মসমর্পণ করে থানায় রি-কল জমা দিতে পারবে। পাশাপাশি অভিযুক্ত আসামিদের ধরতে জনগণের কাছ থেকে সহযোগিতাও পাওয়া যাবে। জিডি ও পুলিশ ক্লিয়ারেন্স পেতেও জনগণকে সুবিধা দেওয়া হচ্ছে। মুজিববর্ষ উপলক্ষে নন্দীগ্রাম থানা পুলিশ এসব উদ্যোগ নিয়েছে।

নন্দীগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শওকত কবির বলেন, থানায় ওয়ারেন্টের আসামি ধরতে বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে। আসামিদের যাতে সহজেই শনাক্ত করা যায় সেজন্য প্রতিটি এলাকায় তাদের তালিকা দেওয়া হয়েছে। এতে সাধারণ মানুষও তথ্য দিচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT