রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ২২ সেপ্টেম্বর ২০২১, ৭ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

০১:২৭ অপরাহ্ণ

শিরোনাম
◈ টেক‌নোল‌জিষ্ট আ‌ছে মে‌শিন নেই, মে‌শিন আ‌ছে টেক‌নোল‌জিষ্ট নেই ◈ পুলিশ সদস্য নিয়োগে ডামুড্যা থানা পুলিশের প্রচার অভিযান”চাকরি নয়, সেবা”কনেস্টেবল পদে নিয়োগ ◈ কারিতাস সবুজ জীবিকায়ন প্রকল্পের উদ্যোগে নগদ অর্থ বিতরণ ◈ মধ্যনগরে ভ্রাম্যমান আদালতে জরিমানা ◈ পীরগাছায় খাদ্য ভিত্তিক পুষ্টি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্টিত ◈ ভূঞাপুরে আঙ্গুল কেটে ফেলা সেই কাউন্সিলরকে কারাগারে প্রেরণ ◈ ডামুড্যা উপজেলা মাসিক আইন শৃঙ্খলা কমিটির সভা অনুষ্ঠিত। ◈ তাহিরপুর সীমান্তে বারকী নৌকাসহ ভারতীয় কয়লা ও পাথর আটক ◈ শ্রীনগরে খাহ্রায় ঘুরে বেড়াচ্ছে বানরের দল ◈ ইউনিয়ন পর্যায়ে নারী নেত্রীগণের সরকারী বেসরকারি কমিটি বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত

পর্যটকদের কাছে আকর্ষণীয় হয়ে উঠছে পোষণা পদ্মবিল

প্রকাশিত : ১১:৪৫ AM, ৫ অক্টোবর ২০১৯ শনিবার ৩১৩ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কালিহাতী উপজেলার কোকডহরা ইউনিয়নের পোষণা গ্রামে ঐতিহ্যবাহী ‘পদ্মবিল’টি আকর্ষণীয় হয়ে উঠছে পর্যটকদের কাছে। স্থানীয়ভাবে এটি পোষণা বিল বা জলই বিল নামে পরিচিত হলেও নতুন নাম ‘পদ্মবিল’ হিসেবে পরিচিতি লাভ করেছে ভ্রমণপিপাসুদের কাছে।

প্রাকৃতিক সৌন্দর্যে ঘেরা এই বিলে পানি থাকে প্রায় সারা বছর। তবে বর্ষা মৌসুমে বিলটি যেন তার যৌবন ফিরে পায়। সাদা শাপলা ফুলের সঙ্গে ফোটে লাল পদ্ম। মাঝে মাঝে সবুজ কলমিলতা বিলটিকে করে তুলে আরো অপরূপ। বিলটির চারদিকে রয়েছে বিভিন্ন প্রজাতির গাছপালা। দূর থেকে দেখলে সবুজ বনও মনে হতে পারে। রয়েছে ‘কোশা নৌকা’ করে বিল ভ্রমণের সুযোগ, যা পড়ন্ত বিকেল এবং গোধুলি সন্ধ্যায় দর্শনার্থীদের নিয়ে যেতে পারে ভিন্ন এক জগতে।

কালিহাতীর এলেঙ্গা বাসস্ট্যান্ড থেকে বল্লা রোডে বালিআটা মোড় পার হয়ে সামনে এগোলেই মিলবে এই বিলের দেখা। দূরত্ব মাত্র সাত কিলোমিটার। ইঞ্জিনচালিত রিকশা, ভ্যান, অটোরিকশা, সিএনজিচালিত অটো অথবা মোটরসাইকেল করে খুব সহজেই ভ্রমণ করা যায় এই পদ্মবিল। জনপ্রতি ভাড়া ১৫-২০ টাকা। স্থানীয় লোকদের আন্তরিকতা মুগ্ধ করে যে কোনো দর্শনার্থীকে।

বন্ধুদের নিয়ে ঘুরতে আসা রাজাবাড়ী গ্রামের এবং সরকারি সাদত বিশ্ববিদ্যালয় কলেজের ছাত্র হিরু মোল্লা বলেন, এখানকার প্রাকৃতিক পরিবেশ খুবই মনোরম। বিলে নৌকা করে ঘুরে বেড়ানোর মজাটাও আলাদা। তবে প্রচারের অভাবে এখনো ততটা জনপ্রিয় হয়ে উঠেনি সম্ভাবনাময় এই বিলটি। একই সুর স্থানীয় স্কুলশিক্ষক আব্দুল মান্নানের কণ্ঠে। তার মতে, সঠিক নজর এবং প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হলে এই পদ্মবিল হতে পারে টাঙ্গাইলের অন্যতম দর্শনীয় স্থান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT