রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৬ জুন ২০২২, ১২ই আষাঢ় ১৪২৯ বঙ্গাব্দ

০৭:৪৯ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নোয়াখালীতে ট্রেনে কাটা পড়ে অজ্ঞাত ব্যক্তির মৃত্যু ◈ কালিহাতীতে আশ্রয়ন প্রকল্পে বসবাসরত পরিবারের মাঝে খাবার বিতরণ ◈ রাজারহাটে আওয়ামী লীগের বর্ণাঢ্য শোভাযাত্রা ◈ রৌমারীতে কৃষকদের মাঝে বিনামূল্যে স্প্রে মেশিন বিতরণ। ◈ বেদে সম্প্রদায়সহ বানভাসি অসহায় মানুষের পাশে,মধ্যনগর থানা পুলিশ ◈ পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে ডামুড্যায় আলোচনা সভা অনুষ্ঠিত।। ◈ স্বপ্নের পদ্মা সেতুর উদ্বোধন উপলক্ষে কালিহাতী থানা পুলিশের আতশবাজি প্রদর্শনী ◈ হাইওয়ে পুলিশের উদ্যোগে শেরপুরে বন্যার্তদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ ◈ পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান ভার্চুয়ালি উপভোগ করেণ দুর্গাপুর উপজেলা প্রশাসন ◈ দুর্গাপুরে বন্যায় ক্ষতিগ্রস্থদের মাঝে বিনামূল্যে ঔষধ ও ত্রাণ বিতরণ করেন বাংলাদেশ সেনাবাহিনী

পদ্মা সেতু উদ্বোধনে এতো টাকা খরচ না করে গরিবকে খাওয়ান: জাফরুল্লাহ

প্রকাশিত : 02:18 PM, 8 June 2022 Wednesday 16 বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পদ্মা সেতুর উদ্বোধনে ১০ লাখ লোকের সমাগম না ঘটিয়ে সেই খরচের টাকা দিয়ে ঈদে গরিবদের মুখে খাবার তুলে দেওয়ার পরামর্শ দিয়েছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ও ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী আপনাকে অভিনন্দন আপনি পদ্মা ব্রিজের নির্মাণকাজ শেষ করেছেন। মেগা প্রজেক্ট করেছেন। মানুষের খাবার নাই, কিন্তু একটা ভালো কাজই করলেন। যাতায়াত সুবিধা করে দিলেন। তবে সেতুর উদ্বোধনে ১০ লাখ লোকের সমাবেশ বন্ধ করুন। এজন্য যে খরচ হবে সেটা আগামী ঈদে ১০ লাখ দরিদ্র পরিবারের খাবারের জন্য দিন। তাহলে সবাই আপনার জন্য দোয়া করবে। আপনি পদ্মা সেতু করেছেন, তা তো আমরা দেখছিই।

মঙ্গলবার (৭ জুন) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে সোনার বাংলা পার্টি আয়োজিত এক গোলটেবিল বৈঠকে তিনি এসব কথা বলেন।

চট্টগ্রামের সীতাকুণ্ডে বিএম কনটেইনার ডিপোতে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় ডা. জাফরুল্লাহ চৌধুরী বলেন, সীতাকুণ্ডে যা হয়েছে এটা নতুন কিছু নয়। ২০১০ সালে আপনারা রাজধানীর নিমতলি মহল্লার আগুনের কথা নিশ্চয় ভুলে জাননি। সেখানেও প্রায় ১৩৪ জন লোক মারা গিয়েছিলো। ওটাই শেষ ঘটনা নয়। এরপর প্রায় প্রতি বছরই হয়েছে। ২০২১ সালে নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাসেম ফুড অ্যান্ড বেভারেজ কারখানায় আগুনও এরই ধারাবাহিকতা।

অনিবন্ধিত রাজনৈতিক দলের নিবন্ধনের জন্য নির্বাচন কমিশন ঘেরাওয়ের পরামর্শ দিয়ে তিনি বলেন, আমাদের যাদের নিবন্ধন নেই, তাদের সবার সম্মিলিতভাবে নির্বাচন কমিশন ঘেরাও করা উচিত। নিবন্ধনের জন্য কিছু শর্ত থাকতে পারে, কিন্তু ২২ জেলায় অফিস থাকা বিধান ‘পাগলের কথা’। এক্ষেত্রে ছয় জেলায় অফিস থাকার বাধ্যবাধকতা হতে পারে।

ডা. জাফরুল্লাহ আরও বলেন, দেশে জোর আন্দোলন গড়ে তুলতে খালেদা জিয়ার মুক্তি প্রয়োজন। তার জামিন না হলে আন্দোলন গড়ে উঠবে না। দশ-বিশ হাজার লোক এনে হাইকোর্ট ঘেরাও দিতে হবে। সেখানে এক সপ্তাহ বসে থাকার দরকার হলে আমিও থাকবো। খুনের আসামি জামিন পায়, খালেদা জিয়া কেন পাবেন না। আন্দোলনের স্বার্থে খালেদা জিয়াকে যে করে হোক বের করে আনা দরকার।

সোনার বাংলা পার্টির সভাপতি শেখ আব্দুল নূরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সৈয়দ হারুন অর রশিদের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন- নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, গণফোরামের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, গণঅধিকার পরিষদের সদস্য সচিব নূরুল হক নূর, বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়া, রাষ্ট্র সংস্কার আন্দোলন সমন্বয়কারী অ্যাডভোকেট হাসনাত কাইয়ূম, ডিএল সাধারণ সম্পাদক সাইফুদ্দিন আহমেদ মনি, লেবার পার্টির চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, এনডিপি মহাসচিব মো মঞ্জুর হোসেন ঈসা ও তৃণমূল জনতা পার্টির চেয়ারম্যান ডা. নাজিম উদ্দীন প্রমুখ।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- [email protected] আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT