রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ২৮ জুলাই ২০২১, ১৩ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:৪৬ অপরাহ্ণ

শিরোনাম
◈ স্যুইডেন প্রবাসী মাহবুবুল আলমের শ্বশুর ইন্তেকাল,বিভিন্ন মহলের শোক ◈ বগুড়ায় ইউনিয়ন আ.লীগের যুগ্ম আহ্বায়ক রকিকে কুপিয়ে হত্যা ◈ বগরা খানের নামে নামকরণ করা বগুড়া’র ইতিকথা ◈ বগুড়ার শেরপুরে সাংবাদিকের বাড়ী দখলের চেষ্টায় থানায় অভিযাগ ◈ বগুড়ায় হালচাষ করতে গিয়ে বজ্রপাতে পিতা পুত্রের মর্মান্তিক মৃত‍্যা ◈ বগুড়ায় বান্ধবীকে আইফোন কিনে দিতে বাবার সাথে ছেলের অপহরণ নাটক ◈ পত্নীতলায় কর্মহীন মানুষের মাঝে খাদ্য সহায়তা বিতরণ ◈ বগুড়ার শেরপুর পূর্ব শত্রুতার জের ধরে অভিনব কায়দায় চুরি, থানায় অভিযোগ ◈ তাহিরপুর সীমান্তে ভারতীয় চুনাপাথরসহ ১টি স্টিলবডি নৌকা আটক ◈ ছাতকের চরমহল্লা ইউনিয়ন তালামীযের কমিটি গঠন

পদ্মায় বিলীন বসতি

প্রকাশিত : ০৬:২৮ AM, ২৬ সেপ্টেম্বর ২০১৯ বৃহস্পতিবার ৩৩৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পদ্মায় অস্বাভাবিক পানি বৃদ্ধিতে দ্বিতীয় দফা ভাঙনে মাদারীপুরের শিবচরের চরাঞ্চলের হাসপাতালসহ শতাধিক ঘর বাড়ি বিলীন হয়েছে। ভয়াবহ ভাঙন ঝুঁকিতে রয়েছে পাঁচটি স্কুল, ইউনিয়ন পরিষদ ভবন, হাসপাতালসহ বহু স্থাপনা ও ফসলি জমি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা আক্রান্ত এলাকা পরিদর্শন করেছেন। পানি উন্নয়ন বোর্ড বালুর বস্তা ফেলে ভাঙন প্রতিরোধের চেষ্টা চালাচ্ছে।

জানা যায়, চলতি বছরে প্রথম দফা আগস্টে শিবচর উপজেলার চরজানাজাত, কাঁঠালবাড়ি ও বন্দরখোলায় তিনটি ইউনিয়নে ব্যাপক নদী ভাঙন দেখা দেয়। সে দফায় একটি মাদ্রাসা, ৫ শতাধিক ঘরবাড়ি, ব্রিজ-কালভার্ট ও ফসলি জমি নদীগর্ভে বিলীন হয়। ভাঙনের মুখে রয়েছে ৩টি স্কুল ভবনসহ ৫টি স্কুল, ২টি স্বাস্থ্য কেন্দ্র-কমিউনিটি ক্লিনিক, ইউনিয়ন পরিষদ ভবন, হাট-বাজারসহ ৩ ইউনিয়নের গুরুত্বপূর্ণ স্থাপনা এবং হাজারো বসত বাড়ি। এছাড়া আড়িয়াল খাঁ নদী তীরবর্তী সন্নাসীরচর ও শিরুয়াইল ইউনিয়ন দুটিও আড়িয়াল খাঁর ভাঙনে ক্ষতিগ্রস্ত হয়েছে।

শিবচর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আল নোমান বলেন, গত ২৪ ঘন্টাসহ কয়েকদিন ধরে পদ্মা নদীতে ভাঙন আবারও তীব্র আকার ধারণ করেছে। চরের একটি ইউনিয়ন স্বাস্থ্য কমপ্লেক্স ও শতাধিক ঘরবাড়ি ও ফসলি জমি নদীতে বিলীন হয়েছে। পানি উন্নয়ন বোর্ড বালুর বস্তা ফেলে ভাঙন প্রতিরোধের চেষ্টা চালাচ্ছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT