রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ২২ জানুয়ারি ২০২২, ৯ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

০৩:০২ অপরাহ্ণ

শিরোনাম
◈ আ’লীগ নেতা সৈয়দ মাসুদুল হক টুকুর পিতার ২১ তম মৃত্যুবার্ষিকী আজ ◈ ঘাটাইল আশ্রয়ন প্রকল্প পরিদর্শনে প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক ◈ শীতার্তদের মুখে হাসি ফোটালেন সিদ্ধিরগঞ্জ মানব কল্যাণ সংস্থা ◈ হরিরামপুরে স্বামীর দ্বিতীয় বিয়ে বন্ধে স্ত্রীর অনশন ◈ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব-দুঃখীদের পাশে রয়েছেন সাবেক সিনিয়র সচিব সাজ্জাদুল হাসান… ◈ কালিগঞ্জের কৃষ্ণনগর করোনা এক্সপার্ট টিমের কম্বল বিতরণ ◈ পেইড পিয়ার ভলান্টিয়ারদের চাকরী স্থায়ীকরণের দাবিতে মানববন্ধন ◈ ফুলবাড়ীতে শীতার্তাদের মাঝে ডিয়ার এক্স টিমের শীতবস্ত্র বিতরণ ◈ রানীরবন্দর রুপালী ব্যাংক লিঃ ব্যবস্থাপকের বিদায় ও বরণ ◈ শার্শায় বাইক ছিনতাই করে চালককে হত্যায় জড়িত ৩ আসামী আটক

পদোন্নতি পেয়ে সহযোগী অধ্যাপক হলেন মুহাম্মদ ফখরুদ্দীন

প্রকাশিত : ১১:০৩ AM, ৩০ জুন ২০২১ বুধবার ৫৩০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মোবারক হোসেন : মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সনামধন্য শিক্ষা প্রতিষ্ঠান সরকারী ভিকু মেমোরিয়াল কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ ফখরুদ্দীন পদোন্নতি পেয়ে সহযোগী অধ্যাপক হয়েছেন।

মুহাম্মদ ফখরুদ্দীন ২৪ তম বিসিএস এর সাধারণ শিক্ষা ক্যাডার। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ১৯৯১ সালে কৃতিত্বের সাথে স্নাতক এবং ১৯৯২ সালে একই প্রতিষ্ঠান থেকে স্নাতকোত্তর ডিগ্রী লাভ করেন। মুহাম্মদ ফখরুদ্দীন ২০১৩ সালে যোগদানের পর থেকে মানিকগঞ্জের সাটুরিয়া উপজেলার সরকারী ভিকু মেমোরিয়াল কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের সহকারী অধ্যাপক হিসাবে কর্মরত আছেন।

মঙ্গলবার (২৯ জুন) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগ থেকে এক প্রজ্ঞাপনের মাধ্যমে ১ হাজার ৮৪ জন সহকারী অধ্যাপককে পদোন্নতি দিয়ে সহযোগী অধ্যাপক করা হয়।

প্রজ্ঞাপনে জানানো হয়, পদোন্নতি পাওয়া কর্মকর্তারা পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে যোগ দিয়ে আগের পদের দায়িত্ব পালন করে যাবেন।

বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারে বর্তমানে প্রায় সাড়ে ১৫ হাজার পদের মধ্যে কর্মরত আছেন ১৩ হাজারের কিছু বেশি। তাদের মধ্যে অধিকাংশই সরকারি কলেজে শিক্ষকতা করেন। আর কিছুসংখ্যক মাউশি, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড, বিভিন্ন শিক্ষা বোর্ড, জাতীয় শিক্ষা ব্যবস্থাপনা একাডেমিসহ শিক্ষাসংশ্লিষ্ট দপ্তরে কর্মরত রয়েছেন।

দীর্ঘদিন ধরে পদোন্নতি বন্ধ ছিল সহযোগী ও সহকারী অধ্যাপক পদে। এজন্য একদল শিক্ষা কর্মকর্তা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে লিখিত আবেদন করে অনুরোধও জানিয়েছেন কিছুদিন আগে। অবশেষে তাদের পদোন্নতির জট খুলল। সহকারী অধ্যাপক থেকে পদোন্নতি পেয়ে হলেন সহযোগী অধ্যাপক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT