রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৪ এপ্রিল ২০২১, ১লা বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০৭:৩৮ পূর্বাহ্ণ

পদত্যাগের আল্টিমেটামকে প্রত্যাখ্যান ইমরান খানের

প্রকাশিত : ০৮:০০ PM, ২ নভেম্বর ২০১৯ শনিবার ১৪১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পাকিস্তানের অন্যতম বিরোধী দল জামিয়াত উলেমা-ই-ইসলাম (এফ) এর প্রেসিডেন্ট মাওলানা ফজলুর রেহমানের দেয়া পদত্যাগের আল্টিমেটামকে প্রত্যাখ্যান করেছেন দেশটির প্রধানমন্ত্রী ইমরান খান। খবর দেশটির গণমাধ্যম জিও নিউজের।

বিরোধী দলগুলোর রাহবার কমিটির সঙ্গে বৈঠকের আগে প্রতিরক্ষামন্ত্রী পারভেজ খাট্টাকের নেতৃত্বাধীন সরকারি কমটিকে ইমরান খান জানান, তিনি কোনও অসাংবিধানিক ও অগণতান্ত্রিক দাবি মেনে নেবেন না।

একাধিক সূত্র জানিয়েছে, পারভেজ খাট্টাককে প্রধানমন্ত্রী সতর্ক করে বলেছেন যেন বিরোধী দলগুলো সরকারকে ব্ল্যাকমেইল করার সুযোগ না পায়। তার মতে, সরকারকে ব্ল্যাকমেইল করার চেষ্টা করা হলে সমঝোতা সম্ভব হবে না।

ইমরান খান আরও বলেন, প্রতিরক্ষামন্ত্রীর নেতৃত্বাধীন কমিটি রাহবার কমিটির সঙ্গে বৈঠকের পর তাদের গণতান্ত্রিক দাবিগুলো সম্পর্কে যেন তাকে জানানো হয়।

এদিকে পারভেজ খাট্টাক এদিন রাহবার কমিটির সঙ্গে বৈঠকের পর এক সংবাদ সম্মেলনে বলেন, প্রধানমন্ত্রীর পদত্যাগের দাবি নিয়ে বিরোধী দলগুলোর সঙ্গে কোনও আলোচনা হবে না।

এর আগে শুক্রবার সন্ধ্যায় ইসলামাবাদে আজাদি মার্চ নামের এক সরকারবিরোধী সমাবেশে বক্তব্য প্রদানের সময় মাওলানা ফজলুর রেহমান পাকিস্তানের প্রধানমন্ত্রীর উদ্দেশে বলেন, আপনি দুদিনের মধ্যে পদত্যাগ করুন। অন্যথায় আমরা অন্য কৌশল ভাবতে বাধ্য হব।

জেইউআই-এফের প্রধান বলেন, ইমরান খানের নেতৃত্বাধীন সরকার পদত্যাগ না করলে দেশের ভোটাররা আজাদি মার্চের পরবর্তী কর্মসূচি নির্ধারণ করবে। ভোটারদের ভোট চুরি হয়েছে। তাই তারাই নির্ধারণ করবে এই সরকারবিরোধী বিক্ষোভের কৌশল।

তিনি আরও বলেন, তারা (সরকার) বলছেন নওয়াজ শরিফ (পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ) ও জারদারি (পাকিস্তানের সাবেক প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি) দুর্নীতিগ্রস্ত। অথচ ওয়ার্ল্ড ইকোনোমিক ফোরামের প্রতিবেদন মতে, তাদের আমলেই দুর্নীতি দুই থেকে তিন শতাংশ বেড়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT