রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ০১ জুন ২০২০, ১৮ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০২:১৫ অপরাহ্ণ

পণ্যবাহী গাড়িতে যাত্রী বহন করলেই সড়ক আইনে মামলা

প্রকাশিত : ১১:০০ PM, ২১ মে ২০২০ Thursday ৬ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

ট্রাকসহ পণ্যবাহী অন্যান্য গাড়িতে যাত্রী বহনের বিরুদ্ধে কঠোর হুঁশিয়ারি দিয়েছে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। এসব গাড়িতে যাত্রী বহন করলে সড়ক আইনে-২০১৮ এর আওতায় মামলা দায়ের করা হবে। আজ গাইবান্ধায় ট্রাক উল্টে ১৩জন মারা যাওয়ার পরই এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনই হুঁশিয়ারির কথা জানায় সড়ক মন্ত্রণালয়।

গণপরিবহনে লকডাউনের মধ্যে পণ্যবাহী গাড়িতে যাত্রী বহনে নিষেধাজ্ঞা আরোপ করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়। এরপরও বিভিন্ন রুটে ট্রাকসহ পণ্যবাহী গাড়িতে যাত্রী বহন করা হচ্ছে।

বিষয়টি উল্লেখ করে মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশব্যাপী সড়ক মহাসড়কে পণ্যবাহি যানবাহনে যাত্রী পরিবহন করা যাবে না মর্মে নিষেধাজ্ঞা স্বত্ত্বেও কোনো কোনো পণ্যবাহী যানবাহন কৌশলে যাত্রী পরিবহন করা হচ্ছে, যা সরকারি আদেশ অমান্যের সামিল এবং সড়ক পরিবহন আইন ২০১৮ অনুযায়ী শাস্তিযোগ্য অপরাধ। যে সকল পণ্যবাহী যানবাহন যাত্রী পরিবহন করবে তাদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, সাধারণ ছুটির ধারাবাহিকতায় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগ সম্প্রতি এক আদেশে গণপরিবহনে লকডাউন ৩০ মে পর্যন্ত বর্ধিত করে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT