রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২১ সেপ্টেম্বর ২০২১, ৬ই আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

০২:৪৩ অপরাহ্ণ

শিরোনাম
◈ ঘাটাইল প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে ওসির মত বিনিময় সভা অনুষ্ঠিত ◈ শরীয়তপুরে সাংবাদিক নেতা পারভেজ এর উপর হামলা,নিন্দা জানিয়েছে ডামুড্যা প্রেসক্লাব ◈ কালিহাতীতে যাত্রীবাহি বাস নিয়ন্ত্রণ হা‌রিয়ে খা‌দে! নিহত এক ◈ করিমগঞ্জ থানার (ওসি) মমিনুল ইসলাম কিশোরগঞ্জ জেলার শ্রেষ্ঠ (ওসি) নির্বাচিত ◈ ভূঞাপুরে চার মোটরসাইকেল চালককে ভ্রাম্যমাণ আদালতের জরিমানা ◈ কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে নার্সদের অবহেলায় ২ শিশুর মৃত্যুর অভিযোগ ◈ চিরিরবন্দরে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বীজ ও সার বিতরণ ◈ শাহজাদপুর উপজেলা পরিষদের বেসিনে নেই সাবান-পানি, এক বছরেই ব্যবহার অনুপযোগী ◈ ফুলবাড়ীয়ায় হাত ভাঙা বৃদ্ধা ও হাসপাতাল শয্যায় অসহায় রোগীকে অর্থ সহায়তা প্রদান ◈ আড়িয়াল বিলে অস্থায়ী হাঁসের খামার

পঞ্চগড়ে সেচ্ছায় স্বাস্থ্য সেবা দিচ্ছেন ছাত্রলীগ নেতা

প্রকাশিত : ০৮:২৯ PM, ১ ডিসেম্বর ২০১৯ রবিবার ২,১৫৫ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বিভিন্ন এলাকার গরীব অসহায় রোগীরা যখন পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে চিকিৎসা নিতে গিয়ে চিকিৎসক না পেয়ে সেবা না নিয়ে ভারাক্রান্ত মনে বাড়ির পথে ফেরার সিদ্ধান্ত নিচ্ছে ঠিক তখনি সেই দূরদূরান্ত থেকে আসা এসব রোগীদের আউটডোর বিনা পারিশ্রমিক ও বিনামূল্যে সেবা দিয়ে যাচ্ছেন শাহরিয়ার হোসেন শুভ নামে এ ছাত্রলীগ নেতা।

সারা দেশের যখন ছাত্রলীগের নানা ঘটনার কানাঘোসা চলছে। বিভিন্ন অপ্রত্যাশিত খবর বিভিন্ন পত্রিকার পাতায় শিরোনাম হচ্ছে ঠিক এসময়ে উল্টো চিত্র দেখা যাচ্ছে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে। দীর্ঘ দিন ধরে বিনা পারিশ্রমিকে সেচ্ছায় চিকিৎসা দিয়ে যাচ্ছেন শাহরিয়ার হোসেন শুভ নামে এ ছাত্রলীগ নেতা।

রোববার (১ ডিসেম্বর) সকালে সরজমিনে দেখা যায়,পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে আউটডোরে শাহারিয়ার হোসেন শুভ বিভিন্ন এলাকা থেকে আসা গরীব ও অসহায় রোগীদের সেবা দিচ্ছেন।

উল্লেখ,আধুনিক সদর হাসপাতালটি বিগত কয়েক বছরে চিকিৎক সংকটে ভুগছে। ফলে চিকিৎসক সংকটে কারনে হাতেগুনা কয়েকজন চিকিৎসক দিয়ে ঘুরিয়ে ঘুরিয়ে চলছে হাসপাতালের চিকিৎসা সেবা। ফলে জেলার ৫টি উপজেলার ৪৩ টি ইউনিয়নের,২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালেটি একমাত্র চিকিৎসা প্রাপ্তির স্থান। এদিকে চিকিৎসা নিতে আসা হাজার হাজার সাধারণ মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছেন ছাত্রলীগ নেতা শুভ। তিনি অসুস্থ ব্যক্তিদের হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি সাপেক্ষে সেচ্ছায় আউটডোর সেবায় চিকিৎসা দিয়ে যাচ্ছেন।

জানা যায়,শাহারিয়ার হোসেন শুভ বগুড়া হেলথ্ ওয়েজ ম্যাটস থেকে পড়ালেখা ও ইন্টার্নি কারিকুলাম শেষ করে। এবং পরে জেলার বোদা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কতৃপক্ষের অনুমতি ক্রমে দুই বছর (অনারারি, এস এ সি এম ও) হিসেবে পারিশ্রমিক ছাড়াই কাজ করেন । বর্তমানে ছাত্রলীগ এ নেতা শুভ গত এক বছর ধরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে একই ভাবে বিভিন্ন রোগীকে চিকিৎসা সেবা দিয়ে যাচ্ছেন।

শাহারিয়ার হোসেন শুভ পঞ্চগড় জেলার সদর উপজেলার অমরখানা ইউনিয়নের ভিতরগড় বড়ুয়াপাড়া এলাকার অবসরপ্রাপ্ত সরকারী কর্মচারী আনোয়ার হোসেনের ছেলে। বাবা মায়ের দুই সন্তানের মধ্যে শুভ বড়। শাহারিয়ার হোসেন শুভ বর্তমানে পঞ্চগড় জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক ও বঙ্গবন্ধু ডিপ্লোমা মেডিকেল স্টুডেন্ট এসোসিয়েশনের সভাপতি পদে দায়িত্ব পালন করছেন ।

পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে সেবা নিতে আসা জেলার তেঁতুলিয়া উপজেলার দেবনগড় এলাকা বাসিন্দা সেলিনা পারভীন জানান,’ তিনি অসুস্থ হয়ে হাসপাতালে চিকিৎসা নিতে গেলে বলেন -শুভ ডা: মোর শরীরের সমস্যালার কাথা জানিবা চাহে, মুই কহু। সেলা মোক ঔষধ লিখে দেয়, পরামর্শ দেয় তার পরামর্শ ও তার লেখা ওষুধ খায় মুই ভালো আছু,এলা প্রায় প্রায় অসুস্থ হলে এইঠে আসু।

একই কথা জানান,সদর উপজেলার হাফিয়াজবাদ এলাকার বৃদ্ধ জয়নুল হক,তিনি বলেন,’শুভ বাবাজি প্রতিনিয়ত আমাদের গরীব রোগীদের সাথে অনেক সুন্দর ভাষায় কথা বলে ও চিকিৎসা দিচ্ছেন। তার ঋণ আমরা কোনদিনই ভুলবো না ‘।

এ বিষয়ে এই ছাত্রলীগ নেতা কাছে জানতে গেলে,শাহারিয়ার হোসেন শুভ জানান,’আমি আমার নিজের অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে সাধারণ জনগণের স্বাস্থ্যসেবা দিতে চেষ্টা করছি মাত্র। এবং এই স্বাস্থ্য সেবা দিতে পেরে আমি নিজেকে ধন্য মনে করছি। আমাকে গরীব অসহায় রোগীদের সেবা করার সুযোগটি করে দেওয়ার জন্য আমি হাসপাতাল কর্তৃপক্ষের প্রতি চির কৃতজ্ঞ’।

এদিকে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার সিরাজুদ্দৌলা পলিন জানান,’ কয়েক দিন হলো আমি পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে যোগদান করেছি। শুভ হাসপাতাল কর্তৃপক্ষের অনুমতি নিয়ে চিকিৎসা নিতে আসা বিভিন্ন রোগীকে আউটডোরে নিয়মিতভাবে চিকিৎসা সেবা প্রদান করছেন’।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT