রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ০৪ এপ্রিল ২০২০, ২১শে চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

০৩:০৮ অপরাহ্ণ

নোয়াখালীতে অভিযান চালিয়ে ভূয়া বিদ্যুৎ বিল ও মিটারসহ আটক -১

প্রকাশিত : ১১:৩৭ PM, ১৮ ফেব্রুয়ারী ২০২০ Tuesday ১১৩ বার পঠিত

মৃনাল কান্তি মজুমদার, চাটখিল প্রতিনিধি:
alokitosakal

নোয়াখালীতে ভূয়া বিদ্যুৎ বিল ও মিটারসহ ১ জনকে আটক করেছে জেলা গোয়েন্দা পুলিশ।

নোয়াখালী জেলা শহর মাইজদী জেল খানা রোড এলাকায় অভিযান চালিয়ে নাছির উদ্দিন (৩১)নামের বিদ্যুৎ অফিসের একজন মিটার রিডারকে আটক করা হয়।এসময় তার কাছ থেকে বিপুল পরিমান ভূয়া বিদ্যুৎ বিল,মিটার, বিভিন্ন কর্মকর্তার সিল,একটি কম্পিউটার একটি প্রিন্টার জব্দ করা হয়।মঙ্গলবার দুপুরে বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নোয়াখালী কার্যালয়ের পাশের একটি ভবন থেকে তাকে আটক করা হয়েছে।

জানা গেছে,বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নোয়াখালীতে অস্থায়ী ভিত্তিতে নিয়োগ পাওয়া একাধিক সদস্য (মিটার রিডার) দীর্ঘদিন ধরে জেলা শহরের বিভিন্ন বাসা/বাড়ী থেকে বিদ্যুৎ অফিস থেকে প্রদত্ত মূল মিটার খুলে নিয়ে তাদের কাছে থাকা নকল মিটার লাগিয়ে দিতো। চক্রটি অফিসের কাগজপত্রে পিডিবি উপ-সহকারি প্রকৌশলী,সহকারি প্রকৌশলী ও নির্বাহী প্রকৌশলীর স্বাক্ষর জাল করতো।

এছাড়াও তারা বিদ্যুৎ বিলের মূল কপিগুলো অফিস থেকে কৌশলে সরিয়ে নিয়ে কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে জাল বিল তৈরি করে গ্রাহকের কাছ থেকে নগদ টাকা নিয়ে আসছিল।গত ৪ ফেব্রুয়ারি জেলা নির্বাহী প্রকৌশলী নুরুল আমিন একজন গ্রাহকের মিটার পরিবর্তনের জন্য কাগজপত্র চেক করতে গিয়ে তিনিসহ বাকী কর্মকর্তাদের জাল স্বাক্ষর দেখতে পান।ওইদিন এ ঘটনায় মিটার রিডার হানিফকে আটক করে পুলিশে সোপর্দ করেন তারা।

এই ঘটনায় ৫ ফেব্রুয়ারি হানিফের বিরুদ্ধে সুধারাম মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়।মঙ্গলবার দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশ বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড নোয়াখালী কার্যালয়ের পাশের একটি ভবনের নিছ তলার একটি কক্ষে অভিযান চালায়।এসময় বিপুল পরিমান ভূয়া বিদ্যুৎ বিল,মিটার,বিভিন্ন কর্মকর্তার সিল,একটি কম্পিউটার একটি প্রিন্টারসহ মিটার রিডার নাছির উদ্দিনকে আটক করে।নোয়াখালী জেলা পুলিশ সুপার আলমগীর হোসেন জানান,অবৈধ ভাবে গ্রাহকের মিটার পরিবর্তন,কর্মকর্তাদের স্বাক্ষর জাল করে জাল বিল তৈরিসহ অবৈধ কাজে যারা জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT