রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ৩১ মে ২০২০, ১৭ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

০৮:৫৫ অপরাহ্ণ

শিরোনাম

নিয়মিত রেওয়াজ করতে পারছি

প্রকাশিত : ১২:৫৪ AM, ১৮ মে ২০২০ Monday ৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

কণ্ঠশিল্পী দিলশাদ নাহার কনা। বিজ্ঞাপনের জিঙ্গেল ও চলচ্চিত্রের পেস্নব্যাক করে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। বাংলা ভাষার পাশাপাশি হিন্দি ও আরবি ভাষার গানেও তিনি কণ্ঠ দিয়েছেন। কথা হলো তার সঙ্গে…

রেওয়াজ খুবই জরুরি…

অনেক সময় আমরা গানের রেওয়াজ করার সময়ও পেতাম না। একটা কাজ শেষ হলে আরেকটা কাজে চলে যেতে হতো। প্রায়ই মনে হতো, আমার কিন্তু রেওয়াজ করা দরকার। এখন নিয়মিত রেওয়াজ করতে পারছি। ব্যস্ততার কারণে এই জায়গাটি থেকে আমি অনেক দূরে সরে গিয়েছিলাম। একজন কণ্ঠশিল্পী হিসেবে এটা আমার জন্য খুবই জরুরি।

সময় কেটে যায়…

আমি মূলত ২০ মার্চ থেকে ঘরবন্দি আছি। এর মধ্যে বাসা থেকে একবারও বের হইনি। অথচ আগে টানা দু’দিন বাসায় থাকলেই হাঁপিয়ে উঠতাম। প্রথমদিকে কষ্ট হতো। এখন সমস্যা হয় না। বাসায় মাকে বিভিন্ন কাজে সহযোগিতা করি, ছাদে উঠে হাঁটাহাঁটি করি, ফোনে বন্ধুদের সঙ্গে গল্প করি- এভাবেই সময় কেটে যায়।

যতটুকু সম্ভব…

দুর্যোগের এই দিনে সামর্থ্যবানদের উচিত অসহায় ও নিম্নআয়ের মানুষের পাশে দাঁড়ানো। সামাজিক যোগাযোগ মাধ্যমে অনেককেই দেখছি, তারা এগিয়ে আসছেন। দেখে ভালো লাগছে। আমিও চেষ্টা করছি আমার আশপাশের মানুষের মধ্যে সাহায্য করতে। যতটুকু সম্ভব ততটুকুই করছি।

বঙ্গবন্ধুকে নিয়ে গান…

সম্প্রতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে তিনটি গানে কণ্ঠ দেওয়া অনেক সৌভাগ্যের। কারণ তিনটি গানই ইতিহাস হয়ে থাকবে। একটি দেশের ইতিহাসের সঙ্গে নিজেকে সম্পৃক্ত রাখতে পারা আমার কাছে বিশেষ কিছু। বঙ্গবন্ধুকে আমরা সবাই আমাদের হৃদয়ে লালন করি, মনের গভীর থেকে বঙ্গবন্ধুকে অনুভব করি। তার প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা রেখে গানগুলো গাওয়ার চেষ্টা করেছি। আমি বিশ্বাস করি প্রতিটি গানই বাংলাদেশের সবার মন ছুঁয়ে যাবে। এর মধ্যে ‘সালাম সালাম’ শিরোনামের গানটি লিখেছেন হারুন রশীদ ও সুর সংগীত করেছেন শওকত আলী ইমন। অন্যদিকে আরও দুটি গান লিখেছেন কামাল চৌধুরী ও সুর করেছেন নকীব খান।

করোনার প্রভাব স্টেজে…

বিশ্বব্যাপী করোনাভাইরাসের প্রভাবে দেশের প্রায় সব স্টেজ শোই বন্ধ হয়ে গেছে। এর মধ্যে আমারও বেশকিছু শো বন্ধ হয়েছে। তবে এ নিয়ে আমার কোনো খারাপ লাগা নেই। সৃষ্টিকর্তার কাছে প্রার্থনা করি তিনি যেন আমাদের সবাইকে সুস্থ ও ভালো রাখেন। এজন্য অবশ্য আমাদের সবাইকে যথেষ্ট সচেতনতার সাথে চলতে হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT