রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ২৮ নভেম্বর ২০২০, ১৪ই অগ্রহায়ণ, ১৪২৭ বঙ্গাব্দ

১১:২৩ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ ধামইরহাটে সোনার বাংলা সংগীত নিকেতনের বার্ষিক বনভোজন ◈ ধামইরহাটে ফায়ার সার্ভিস স্টেশনের ভিত্তিপ্রস্তর স্থাপন ◈ পত্নীতলায় করোনা সচেতনতায় নারীদের পাশে তথ্য আপা ◈ ফুলবাড়ীয়া ২ টাকার খাবার ও মাস্ক বিতরণ ◈ কাতারে ফেনী জেলা জাতীয়তাবাদী ফোরামের দোয়া মাহফিল ◈ হাসিবুর রহমান স্বপন এমপির রোগ মুক্তি কামনায় মিলাদ ও দোয়া অনুষ্ঠিত ◈ দৈনিক আলোকিত সকালের ষ্টাফ রিপোর্টার আশাহীদ আলী আশার ৪৩তম জন্মদিন পালিত ◈ সাবেক সেনা কর্মকর্তা ও ফুটবলার রফিকুল ইসলাম স্মরণে দোয়া ও মিলাদ আজ ◈ লক্ষ্মীপুর জেলার শ্রেষ্ঠ ও‌সির পুরস্কার পে‌লেন ও‌সি আবদুল জ‌লিল ◈ কাতার সেনাবাহিনীর বিপক্ষে বাংলাদেশের পরাজয়

নির্বিঘ্নে দুর্গা পূজা পালনে সিলেট জেলা প্রশাসনের মতবিনিময় সভা

প্রকাশিত : ০৫:১২ PM, ২৩ সেপ্টেম্বর ২০১৯ Monday ২৪০ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

সিলেটে আসন্ন শারদীয় দুর্গা পূজা আনন্দ উৎসব মুখরতায় পালনের জন্যে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। মন্ডপে মন্ডপে দেবী দুর্গার বর্ণিল সাজ সজ্জার শেষ মুহুর্তের আয়োজন চলছে। পূজোর উপকরণ, আলোকসজ্জা, ডেকোরেশনসহ নানান প্রস্তুতি এখন শেষ পর্যায়ে। পূজা আয়োজনকারী কমিটি গুলো ও পারিবারিক উদ্যোক্তারা এখন সর্বশেষ সুন্দর আয়োজনের জন্য বিরামহীনভাবে কাজ করে চলেছেন।

শারদীয় দুর্গা পূজা সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে উদযাপনের লক্ষ্যে সোমবার সকাল ১১টায় সিলেটের জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। সিলেটের ভারপ্রাপ্ত জেলা প্রশাসক মীর মোহাম্মদ মাহবুবুর রহমানের সভাপতিত্বে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় মীর মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, ধর্ম যার যার, উৎসব সবার। আর এই উৎসব সফল ও সার্থক করে তুলতে সবাইকে এগিয়ে আসতে হবে। সিলেটে সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় দুর্গা পূজা উৎসব বর্ণিল আনন্দ মুখরতায় পালন করার জন্য তিনি তাঁর বক্তব্যে আহবান জানান।

তিনি বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির সিলেটে অতীতের মতোই শারদীয় শ্রীদুর্গা পূজা পালিত হবে। কোনো অপশক্তি আইনশৃঙ্খলার অবনতি ঘটাতে পারবে না। মতবিনিময় সভায় সর্বসম্মতিক্রমে সিলেট জেলায় শারদীয় শ্রীদুর্গা পূজা সুষ্ঠু সুন্দর ও শান্তিপূর্ণ ভাবে পালনের জন্য ব্যাপক কর্মপরিকল্পনা নেওয়া হয়। পূজা চলাকালীন সময়ে পুলিশি ও গোয়েন্দা তৎপরতা বাড়ানোর জন্য সির্ধান্ত নেওয়া হয়। বিদ্যুৎ ব্যবস্থা নিয়মিত চালু রাখা ও পটকাবাজি বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতিমা নিরঞ্জন-এর সময় আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে নেওয়া হবে বিশেষ ব্যবস্থা।

এবার ২৮ সেপ্টেম্বর মহালয়া উদযাপন করা হবে। ৩ অক্টোবর মহাপঞ্চমী, ৪ অক্টোবর মহাষষ্ঠী, ৫ অক্টোবর মহাসপ্তমী, ৬ অক্টোবর মহাঅষ্টমী, ৭ অক্টোবর মহানবমী ও ১৯ অক্টোবর বিজয়া দশমী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT