রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ১১ এপ্রিল ২০২১, ২৮শে চৈত্র, ১৪২৭ বঙ্গাব্দ

০৬:১৮ অপরাহ্ণ

শিরোনাম
◈ কাভার্ডভ‌্যান চাপায় না.গ‌ঞ্জ সিআইডির কন‌স্টেবল নিহত ◈ নারায়ণগঞ্জে ভ্রাম্যমাণ গাড়িতে মিলছে দুধ ডিম মাংস ◈ ধামইরহাটে নর্থওয়েষ্ট ক্যাবল নেটওয়ার্কে তালা, ভোগান্তিতে স্যাটেলাইট গ্রাহকরা ◈ ধামইরহাটে ২য় ধাপের করোনা মোকাবিলায় তৎপর প্রশাসন করোনায় আক্রান্ত স্বাস্থ্য প্রশাসক ও মুক্তিযোদ্ধা আইসোলেশনে ◈ দ্বিতীয় ডোজ টিকা নিলেন  গৌরীপুরের গণমাধ্যমকর্মীরা ◈ ইউএনও’র মোবাইল নাম্বার ক্লোন করে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে টাকা দাবি ! ◈ রাজারহাট উপজেলা ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্স এর শুভ উদ্বোধন ◈ শ্রীনগরে বাড়ৈগাঁও-পশ্চিম নওপাড়া সড়কটি এখন মৃত্যুকুপ! ◈ তিতাসে গোমতী নদীর পাড় ও ডিম চরের মাটি যাচ্ছে ইট ভাটায় ◈ ফুলবাড়ীতে বিদ্যালয় ভবনের নিম্নমানের নির্মাণ কাজে এলাকাবাসীর বাধা

নিরাপত্তাবলয়ে থাকবে রাজধানীর পূজামণ্ডপ : ডিএমপি কমিশনার

প্রকাশিত : ০৭:২৯ PM, ৩ অক্টোবর ২০১৯ বৃহস্পতিবার ২০২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

শারদীয় দুর্গাপূজায় রাজধানীর সকল পূজামণ্ডপ নিরাপত্তাবলয়ে থাকবে। কোনো গোষ্ঠীর হুমকি না থাকলেও পূজামণ্ডপসহ পুরো মহানগরে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থায় থাকছে বলে জানিয়েছেন মেট্রোপলিটন পুলিশ কমিশনার (ডিএমপি) মো. শফিকুল ইসলাম।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে ঢাকেশ্বরী মন্দিরের সার্বিক নিরাপত্তার বিষয়গুলো পরিদর্শনের পর সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন।

এ সময় তিনি বলেন, রাজধানীর পূজামণ্ডপগুলোর নিরাপত্তায় সার্বিক প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। এছাড়া গোয়েন্দা তথ্যমতে কোথাও কোনো হামলার আশঙ্কা নেই।

তিনি জানান, রাজধানীতে মোট ২৩৩টি পূজামণ্ডপ রয়েছে, এর মধ্যে চারটি বিশেষ ও বৃহত্তর। সেগুলো হলো- রামকৃষ্ণ মন্দির, ঢাকেশ্বরী মন্দির, ধানমণ্ডি মন্দির ও বনানী মন্দির। তিন তারকা বিশিষ্ট মন্দির রয়েছে পাঁচটি। সেগুলো হলো- সিদ্ধেশ্বরী কালীমন্দির, রমনা কালীমন্দির, বসুন্ধরা কালীমন্দির, উত্তরা কালীমন্দির ও কৃষিবিদ কালীমন্দির।

এই দুই স্তরের পূজামণ্ডপগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে উল্লেখ করে ডিএমপি কমিশনার জানান, দুই তারকা বিশিষ্ট ৮৬টি, এক তারকা বিশিষ্ট ৭৭টি এবং সাধারণ ৬১টি মন্দিরেও নিরাপত্তা বলয় থাকবে। এছাড়াও যেসব পূজামণ্ডপে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রীসহ ভিভিআইপিরা যাবেন সেগুলোতে অতিরিক্ত নিরাপত্তা ব্যবস্থা থাকবে।

শফিকুল ইসলাম বলেন, মন্দির এলাকায় যাতে কেউ ইভটিজিং ও মাদক নিয়ে বিশৃঙ্খলা করতে না পারে সেজন্য ব্যবস্থা থাকবে। পূজামণ্ডপগুলোতে পর্যাপ্ত স্বেচ্ছাসেবক থাকবে যারা ভেতরে প্রবেশের আগে দর্শনার্থীদের তল্লাশি করবেন। নিরাপত্তা বলয় ছাড়াও যেকোনো পরিস্থিতি মোকাবেলায় রাজারবাগ ও মিরপুরে অতিরিক্ত রিজার্ভ ফোর্স প্রস্তুত থাকবে।

ডিএমপি কমিশনার আরও বলেন, কিছুদিন আগে রাজধানীতে জঙ্গিদের পাঁচটি বোমা হামলার ঘটনা ঘটে। তিনটি ঘটনার দায়ীদের শনাক্ত করা হয়েছে। বাকি দুই ঘটনার তদন্ত চলছে এবং গোয়েন্দা নজরদারী অব্যাহত আছে। তাই আপাতত জঙ্গি হামলার সুনির্দিষ্ট কোনো আশঙ্কা নেই।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT