রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২৪ মার্চ ২০২০, ১০ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ

০৫:৩৯ অপরাহ্ণ

নিজেরা মাস্ক তৈরি করে বিনামূল্যে বিতরণ করল জাককানইবি শিক্ষার্থীরা

প্রকাশিত : ০৮:৫৫ PM, ১২ মার্চ ২০২০ Thursday ৩১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

মাস্ক নিয়ে অসাধু ব্যবসায়ীদের দৌরাত্ম্যে অতিষ্ট দেশবাসী । এমন সময় এক অভিনব বিষয় প্রদর্শন করলো জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মানব সম্পদ ও ব্যবস্হাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা । হ্যান্ড টিস্যু আর স্বল্পমূল্যের রবার দিয়ে নিজেরাই মাস্ক বানিয়ে তা বিনামূল্যে বিতরনের কর্মসূচী হাতে নেয় তারা ।

“অসাধু ব্যবসায়ীদের মাস্ক বর্জন করি,নিজের তৈরী মাস্ক ব্যবহার করি “এই প্রতিপাদ্যকে সামনে রেখে এই মাস্ক বিতরন কর্মসূচী পালন করা হয় । মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থীরা নিজেরাই টাকা দিয়ে মাস্ক বানিয়ে ক্যাম্পাস জুড়ে বিতরন করেন । মাস্ক নিয়ে দেশে তৈরী কৃত্তিম সংকট মোকাবেলা , অসাধু ব্যবসায়ীদের প্রতিরোধ করা ও যেকোনো মানবসৃষ্ট দূর্যোগ মোকাবেলায় গণসচেতনতা বৃদ্ধি করার লক্ষে এ কর্মসূচীটি পরিচালিত হয় ।

আজ বৃহস্পতিবার সকাল ১১টায় বিশেষ সেমিনার আয়োজনের মাধ্যমে কর্মসূচী শুরু হয় । এতে উপস্থিত ছিল মানব সম্পদ ব্যবস্থাপনা বিভাগের ১৩ব্যাচের সকল শিক্ষার্থী ।

বক্তব্যে তারা বলেন, করোনা ভাইরাস সারাবিশ্বে মহামারী আকার ধারন করেছে ।প্রতিদিন অসংখ্য মানুষ মৃত্যু বরণ করছে । অথচ একদল অসাধু ব্যবসায়ী এ বিষয়টি পুঁজি করে ভয়াবহ ব্যবসায়ী খেলায় মেতে ওঠেছে । আসুন আমরা তাদের ঘৃণা করি ।
উল্ল্যেখ্য , বিগত কয়েকদিন আগে বাংলাদেশে করোনা ভাইরাসে আক্রান্ত কিছু রোগী সনাক্ত হয় । এরপর থেকেই দেশে ব্যপক মাস্ক সংকট দেখা দেয় । অসাধু ব্যবসায়ীরা দশ টাকার মাস্ক ১৫০টাকা ও ২০ টাকার মাস্ক ২৫০টাকা থেকে শুরু করে ৩৮০ টাকায় বিক্রয় করতে থাকে । এ নিয়ে ভ্রাম্যমান আদালত বেশকিছু যায়গায় অভিমান পরিচালনা ও অপরাধীদের জরিমানা করেছে।তাই অাসুন অসাধু ব্যবসায়ীদের প্রতিরোধ করি,নিজেদের তৈরীকৃত মাস্ক নিজেরা ব্যবহার করি,দেশের অর্থনীতি সচল রাখি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT