রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ১৯ সেপ্টেম্বর ২০২১, ৪ঠা আশ্বিন, ১৪২৮ বঙ্গাব্দ

১২:৫২ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ কবিতা : ইতি – মোঃ সাইফুল ইসলাম  ◈ রায়পু‌রে চোরাই মোটরসাই‌কেল উদ্ধার, মূল হোতার খোঁ‌জে পু‌লিশ ◈ হাঁটাবান্ধব পরিবেশ ও আধুনিক গণপরিবহন ব্যবস্থা নিশ্চিত করার দাবি ◈ ভূঞাপুরে শতভাগ বিদ্যুতায়নের এলাকায় লাইন জোড়াতালি-জরাজীর্ণ ◈ উলিপুরে বৈদ্যুতিক শর্ট সার্কিটের আগুনে পুড়ে গরুর মৃত্যু ◈ কালিহাতীতে জয়কালি মন্দিরের কিচেন ব্লক ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন ◈ বাংলাদেশের জাতীয়তাবাদী দল বিএনপির উদ্যেগে সরিষাবাড়ী উপজেলা যুবদলের প্রস্তুতি সভা অনুষ্ঠিত ◈ গোপালপুরে ইজিবাইকের চাকায় পিষ্ট হয়ে শিশুর মৃত্যু ◈ রামগঞ্জে মাদ্রাসা ছা‌ত্রের পা‌য়ে শিকল বে‌ধে নির্যাত‌নের অ‌ভি‌যোগ মাদ্রাসা শিক্ষ‌কের বিরু‌দ্ধে ◈ ঘাটাইলে কাশতলা জামে মসজিদ ও রাস্তা পুনঃ র্নির্মাণ কাজের উদ্বোধন
এক বছরে ম্যানেজার পদে তিন দফা রদবদল

না.গঞ্জ বিআরটিসির দায়িত্বে আব্দুল কাদের জিলানী

প্রকাশিত : ০৭:২০ PM, ২৭ নভেম্বর ২০১৯ বুধবার ১৬৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ
নারায়ণগঞ্জ বিআরটিসি ম্যানেজারে আবারও পরিবর্তন এসেছে। গত ২৪ নভেম্বর এই ডিপোতে ম্যানেজার হিসেবে দায়িত্ব গ্রহণ করেন মো. আব্দুল কাদের জিলানী। সর্বশেষ তিনি রাজধানীর কমলাপুর বিআরটিসি ডিপো ম্যানেজারের (টেকনিক্যাল) দায়িত্বে ছিলেন।

চলতি বছর নারায়ণগঞ্জ বিআরটিসি ডিপোতে তাঁকে নিয়ে এ পর্যন্ত তিনজন ম্যানেজারের রদবদল হলো।

অবশ্য, নারায়ণগঞ্জ ডিপোতে নয়া এই কর্মকর্তার কাজ করার পূর্ব অভিজ্ঞতা রয়েছে। তিনি এখানে টেকনিক্যাল ম্যানেজার হিসেবে ২০১৮-১৯ সনে প্রায় ৬ মাস দায়িত্ব পালন করেছেন।

চলতি বছরের ২৪ সেপ্টেম্বর নারায়ণগঞ্জ ডিপোতে শ্রমিক অসন্তোষের জেরে তৎকালীন ম্যানেজার কামরুজ্জামানকে সরিয়ে ম্যানেজার নিযুক্ত করা হয় বিআরটিসির প্রধান কার্যালয়ের কর্মকর্তা দীপন চাকমাকে।

কামরুজ্জামান চলতি বছরের ফেব্রুয়ারি মাসে যোগদান করেন। তিনি আসার পর ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসির এসি বাস সার্ভিস চালু করা হয়। তার আগে দীর্ঘদিন ধরে নারায়ণগঞ্জে বিআরটিসি পরিবহন বন্ধ ছিলো।

অপরদিকে, দীপন চাকমা ম্যানেজার থাকাকালীন ঢাকা-নারায়ণগঞ্জ রুটে বিআরটিসি দোতলা বাস সার্ভিস চালু হয়। দুই মাসের মাথায় তাকে আরও বড় দায়িত্ব দিয়ে প্রধান কার্যালয়ে নেওয়া হয়েছে বলে জানান তিনি।

নারায়ণগঞ্জ বিআরটিসি ডিপো ম্যানেজার পদে কী কারণে ঘন ঘন বদলি তা অনেকটা রহস্যই বলে মনে করছেন সচেতন মহল।

অবশ্য, ম্যানেজার পদে বদলিকে স্বাভাবিক হিসেবে দেখছেন নতুন কর্মকর্তা মো. আব্দুল কাদের জিলানী।

তিনি বলেন, ‘সরকারি চাকরি মানেই বদলি চাকরি। আমি কমলাপুর ডিপোতে মাত্র সাত মাস ছিলাম। কমলাপুর ডিপোর অধীন ১০ রুটে দেড় শতাধিক বিআরটিসি বাস চালু রয়েছে। বদলি বিষয়টা সরকারি চাকুরেদের জন্য অত্যন্ত স্বাভাবিক ঘটনা। ঊর্ধ্বতন কর্তৃপক্ষ যাকে যেখানে যোগ্য মনে করেন তাকে সেখানে বদলি করেন। বদলিতে কাজের গতি কোনভাবেই কমে না। বরং নতুন জায়গায় আরও নতুন উদ্যমে কাজ করার স্পৃহা জাগে।’

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT