রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ২৭ জানুয়ারি ২০২২, ১৪ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

০৯:২৭ অপরাহ্ণ

শিরোনাম
◈ নারায়ণগ‌ঞ্জে শীতলক্ষ্যা থেকে নারী-পুরুষের লাশ উদ্ধার ◈ বুড়িচংয়ে ৩ বিদ্রোহী প্রার্থীসহ ৪ জনকে আ’লীগ থেকে বহিস্কারের লক্ষ্যে কারণ দর্শানোর নোটিশ ◈ যুগান্তরের সিদ্ধিরগঞ্জ প্রতিনিধির ফুফা শ্বশুরের ইন্তেকাল ◈ নবীগঞ্জে সড়ক দুর্ঘটনায় মোটরসাইকেল আরোহী নিহত ◈ ভূরুঙ্গামারীতে পাথরডুবি ইউপি চেয়ারম্যান মিঠু দুর্নীতির মামলায় গ্রেপ্তার ◈ ব্রাহ্মণপাড়ায় মাদকাসক্ত ছেলের হাতে আহত পিতামাতা ◈ গঙ্গাচড়ায় নবনির্বাচিত ইউপি চেয়ারম্যান ও সদস্যদের শপথ গ্রহণ ◈ করিমগঞ্জে তামাক নিয়ন্ত্রণ আইন বাস্তবায়নে উপজেলা টাস্কফোর্স কমিটির সভা অনুষ্ঠিত ◈ নড়াইল লোহাগড়া সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালো মটরবাইক্ চালানো এক যুবক ◈ ভূঞাপুরে ভ্রাম্যমান আদালতের জরিমানা

নারী জাগরণ পরিষদ এর আয়োজনে তুলতুলকে সম্মাননা প্রদান

প্রকাশিত : ১১:২৮ PM, ৮ মার্চ ২০২১ সোমবার ১৬১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

বিশ্ব নারী দিবস উপলক্ষে আজ সোমবার (৮ মার্চ) ‘নারী তুমি বিশ্ব মমতাময়ী মা দেশরত্ন শেখ হাসিনা’ শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। নারী জাগরণ পরিষদ-চট্টগ্রাম’র উদ্যেগে আলোচনা সভাটি অনুষ্ঠিত হয় বিকাল ৫ টায় নগরীর মোমিন রোড কদম মোবারক বাই লেইন তারাবানু ভবনের চট্টগ্রাম একাডেমি মিলনায়তনে।

আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় পার্টি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য ও চট্টগ্রাম মহানগর জাতীয় পার্টি সভাপতি আলহাজ্ব সোলায়মান আলম শেঠ। চট্টগ্রামের বিশেষ কাজে অবদান রাখায় নারীদের সনদ আর মেডেল দিয়ে সন্মাননা দেওয়া হয় এই অনুষ্ঠানে। জাতীয় পর্যায়ে কৃতিত্বপূর্ণ অর্জনের জন্য উপন্যাস আর শিশুসাহিত্যে সম্মাননা দেওয়া হয় জনপ্রিয় তরুণ কথাসাহিত্যিক শাম্মী তুলতুলকে।

শাম্মী তুলতুল শিশুসাহিত্যে এসময়ের পরিচিত নাম। সম্মাননা নিয়ে তুলতুল বলেন, দিনের পর দিন আমার কাজের মূল্যায়ন আমার শহর থেকে পাচ্ছি তা অত্যন্ত গর্বের। প্রতিনিয়ত আশ্চর্য হচ্ছি! আমার শহরের কাছে যখন আমি একজন গর্বিত কন্যা হয়ে দাঁড়াই তখন আমার অশ্রু ঝড়ে।
তুলতুল তার এই সম্মাননাটি নিপীড়িত এবং ইসলামিক রক্ষণশীল পরিবার থেকে উঠে আসা মেয়েদের উৎসর্গ করেন। পরলোকগত মাকে শ্রদ্ধা জানিয়ে তিনি বলেন, আমার মা বেঁচে থাকলে দেখতেন উনার পড়ালেখায় ফাঁকিবাজ মেয়েটি আজ কতদূর এগিয়েছে।

‘নারী তুমি বিশ্ব মমতাময়ী মা দেশরত্ন শেখ হাসিনা’ আয়োজনের সভাপতি লেখক, সংগঠক দিদার আশরাফী তুলতুলের সফলতা কামনা করে বলেন, আমরা চেষ্টা করি প্রতিটি নারীকে তার যোগ্যতা অনুযায়ী মূল্যায়ন করতে। তারা না এগোলে দেশ এগোবে না। আমাদের দেশে নারী অনেক এগিয়ে গেছে তার কাজ দিয়ে। তার মধ্যে লিখালিখিতে পুরো বাংলাদেশে-ভারতে এগিয়ে যাওয়া তুলতুল অনন্য।

এই আয়োজনে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন চসিক প্রাক্তন প্যানেল মেয়র অধ্যাপিকা রেখা আলম চৌধুরী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২২ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT