রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ১৭ মে ২০২১, ৩রা জ্যৈষ্ঠ, ১৪২৮ বঙ্গাব্দ

০৯:৪৯ পূর্বাহ্ণ

নারায়ণগঞ্জে ভ্রাম্যমাণ গাড়িতে মিলছে দুধ ডিম মাংস

প্রকাশিত : ০৩:৫২ PM, ১১ এপ্রিল ২০২১ রবিবার ৬১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

দেশব্যাপী করোনা (কোভিড-১৯) পরিস্থিতিতে জনসাধারণের প্রাণিজ পুষ্টি নিশ্চিতকরণে নারায়ণগঞ্জ জেলায় ন্যায্যমূল্যে ভ্রাম্যমাণ দুধ, ডিম ও মাংস বিক্রির কার্যক্রম শুরু হয়েছে। রোববার (১১ এপ্রিল) সকাল সাড়ে ১০টায় নগরীর জিয়া হলের সামনে দুটি ভ্রাম্যমাণ বিক্রয় কেন্দ্র উদ্বোধনের মাধ্যমে এ কার্যক্রমের সূচনা করেন জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ বাসনা আক্তার।
তিনি বক্তব্যে বলেন, মহামারী করোনাভাইরাসের কাছে আমরা আসলে অসহায়। এ মুহূর্তে মানুষের দরকার রোগ প্রতিরোধ শক্তি বৃদ্ধি করা। এর জন্য প্রয়োজন দুধ, মাংস ও ডিম। এ তিনটি প্রাণিজাত পণ্য যাতে জনগণের দোরগোড়ায় পৌঁছায়; সেজন্য সরকার এ ব্যবস্থা নিয়েছে। শুধু তাই নয়, খামারিরা যাতে তাদের পণ্য ন্যায্যমূল্যে বাজারে বিক্রি করতে পারে এবং মানুষের হাতে নিরাপদ প্রাণিজ আমিষ পৌঁছে দিতে পারি, সেজন্য আমাদের এই প্রয়াস। প্রতিটি পণ্য বাজার দামের চেয়ে কম। এতে ক্রেতা সাধারণ এসব পণ্য কিনে লাভবান হবেন।
সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. আতাউর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানের অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রাণি হাসপাতালের ভেটেরিনারি সার্জন ডা. কবির আহমেদ, নারায়ণগঞ্জ জেলা ডেইরি ফার্মার্স এসোসিয়েশনের সভাপতি আব্দুল কাদের ভূঁঁইয়া, এসোসিয়েশনের সদর উপজেলার সাধারণ সম্পাদক জসিম উদ্দিন সরকার, কোষাধ্যক্ষ গোবিন্দ ঘোষ প্রমুখ।


উল্লেখ্য, জেলা প্রাণিসম্পদ দপ্তরের ব্যবস্থাপনায় ও বাংলাদেশ ডেইরি ফার্মার্স এসোসিয়েশনের সহযোগিতায় জেলার ৫টি উপজেলা ১০টি ভ্রাম্যমাণ গাড়ি দিয়ে ঈদ পর্যন্ত বিভিন্ন জায়গায় নিরাপদ দুধ, ডিম ও মাংস বিক্রি করা হবে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT