রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩০ মে ২০২০, ১৬ই জ্যৈষ্ঠ, ১৪২৭ বঙ্গাব্দ

১২:৩৯ অপরাহ্ণ

শিরোনাম
◈ করোনা রোগীর পাশে গ্রামবাসী ◈ মক্কার মসজিদ ছাড়া সব মসজিদ খুলে দেওয়ার ঘোষণা ◈ আখাউড়ায় অতিরিক্ত লোডশেডিং ,ডিজিএম’র সমালোচনায় সরব সামাজিক যোগাযোগমাধ্যম ◈ উলিপুরে আরো ৩জন করোনা রোগী সনাক্ত ◈ ধুনটে বিষাক্ত মদপা‌নে দুই যুব‌কের মৃত্যু : হোমিও চিকিৎসক গ্রেফতার ◈ কেশবপুর উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক স্বর্গীয় তরুণ অধিকারীর ১৪ তম মৃত্যু বার্ষিকী পালিত ◈ ছেলে বউয়ের মারধোরে শেষ বয়সে রাস্তায় মা ◈ তিতাসে অত্যাচারে অতিষ্ঠ হয়ে গ্রামবাসীর মানববন্ধন ◈ তাড়াইলে সহকারী কমিশনার ভূমি (ম্যাজিস্ট্রেট) আবু রিয়াদ করোনাভাইরাসে আক্রান্ত ◈ বীর মুক্তিযোদ্ধা ঝন্টু কুমার দে এর গার্ড অব অনার প্রদান

নাটোরে করোনা মোকাবেলায় ৭ দফা দাবিতে স্মারকলিপি প্রদান

প্রকাশিত : ০৫:৪৩ PM, ২০ মে ২০২০ Wednesday ৩৬ বার পঠিত

সৈয়দ মাসুম রেজা, নাটোর প্রতিনিধি :
alokitosakal

নাটোরে করোনা টেস্টিং ল্যাব স্থাপন, করোনা উপদ্রুত এলাকায় বিনামূল্যে র‌্যাপিড টেস্টিং এর ব্যবস্থা করাসহ ৭ দফা দাবিতে স্মারকলিপি প্রদান করা হয়েছে।।

২০ মে বুধবার দুপুর সাড়ে ১২টায় নাটোর জেলা সামাজিক-সাংস্কৃতিক-প্রগতিশীল রাজনৈতিক ব্যক্তিবর্গের পক্ষ থেকে নাটোর জেলা সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমানের হাতে এই স্মারকলিপি প্রদান করা হয়।

এ সময় নেতৃবৃন্দের সাথে সিভিল সার্জন এর বর্তমান জেলার স্বাস্থ্য পরিস্থিতি ও প্রস্তুতি নিয়ে দীর্ঘক্ষণ আলোচনা হয়।

নেতৃবৃন্দ ৭ দফা দাবির যৌক্তিকতা তুলে ধরে বলেন, ‘এখন করোনা নমুনা টেস্ট করার জন্য রাজশাহী মেডিকেলে প্রেরণ করে দিনের পর দিন অপেক্ষা করতে হচ্ছে। জেলায় এখন থেকে ব্যাপক প্রস্তুতি না নিলে স্বাস্থ্য ব্যবস্থা ভেঙ্গে পড়তে পারে। এ সময় সাত দফা দাবি পাঠ করে শোনানো হয়।

দাবি ও পরামর্শগুলো হলোঃ

১। নাটোরে করোনা টেস্টিং ল্যাব স্থাপন করা।
২। করোনা উপদ্রুত এলাকায় বিনামূল্যে র্র‌্যাপিড টেস্টিং এর ব্যবস্থা করা।
৩। করোনা আক্রান্ত রোগীদের বিনামূল্যে চিকিৎসার ব্যবস্থা করা।
৪। করোনা ব্যতীত অন্যান্য রোগীদের চিকিৎসা সেবা নিশ্চিত করা।
৫। সমগ্র জেলাব্যাপী ইমার্জেন্সী এ্যাম্বুলেন্সের সংখ্যা বৃদ্ধি করা।
৬। করোনা আইসোলেশন ও চিকিৎসাশয্যা বৃদ্ধি করা।
৭। জেলা জুড়ে ব্যাপক আক্রান্তের ধারণা নিয়ে এখন থেকে চিকিৎসা ব্যবস্থার প্রস্তুতি নেওয়া।

উপরোক্ত দাবিতে স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন সাংস্কৃতিক ব্যক্তিত্ব এডভোকেট সুখময় রায় বিপলু, সাজ্জিদ হোসেন ঝর্না, নাটোর জেলা সিপিবি’র সদস্য চন্দন সিদ্ধান্ত, জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি এডভোকেট লোকমান হোসেন বাদল, ন্যাপ সভাপতি আব্দুর রশিদ, জেলা বাসদ এর সমন্বয়ক দেবাশীষ রায় প্রমুখ।

সিভিল সার্জন ডাঃ কাজী মিজানুর রহমান নেতৃবৃন্দের দাবী দাওয়ার কথা গুরুত্ব সহকারে শুনেছেন এবং স্মারকলিপিটি গ্রহণ করে পরামর্শ ও দাবিসমূহ বাস্তবায়নে সর্বাত্বক চেষ্টার আশ্বাস দেন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT