রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৯ ফেব্রুয়ারি ২০২০, ৭ই ফাল্গুন, ১৪২৬ বঙ্গাব্দ

০১:১৫ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ কালিয়াকৈরে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ ◈ ঋণের বোঝা বইতে না পেরে আত্নহত্যা ◈ শিবপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ◈ বনভোজনের চাঁদা না দেয়ায় শিক্ষার্থীকে স্কুল থেকে টিসি দেয়ার হুমকি ◈ ফরিদগঞ্জে বৈদেশিক কর্মসংস্থানের জন্য দক্ষতা ও সচেতনতামূলক প্রেস ব্রিফিং ◈ নোয়াখালীতে অভিযান চালিয়ে ভূয়া বিদ্যুৎ বিল ও মিটারসহ আটক -১ ◈ শিবপুরে শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত ◈ কালিয়াকৈরে যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ। ◈ খায়রুন নেছার পাশে আলোর পথযাত্রী ◈ আরএমপির শ্রেষ্ঠ উদ্ধারকারী অফিসার এস আই শফিকুল

নাচে-গানে বসন্ত বরণ

প্রকাশিত : ০৬:৪৩ PM, ১৪ ফেব্রুয়ারী ২০২০ Friday ২২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

নাচে-গানে এবারও বসন্তকে বরণ করে নিচ্ছে রাজধানীবাসী। এ উৎসবকে ঘিরে নানা বয়সের মানুষের ভিড় জমেছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলার বকুলতলায়।

শুক্রবার সকাল ৭টা থেকে সেখানে শুরু হয়েছে দিনব্যাপী বসন্ত উৎসব। জাতীয় বসন্তবরণ উদ্‌যাপন পরিষদ এ আয়োজন করেছে।

ধ্রুপদি সুরের মূর্ছনায় শুরু হয় অনুষ্ঠান। একক আবৃত্তি ও একক সংগীতের মধ্য দিয়ে চলছে মনোমুগ্ধকর পরিবেশনা।

বকুলতলায় অনুষ্ঠানের শুরু হয় সুস্মিতা দেবনাথ ও সহ-শিল্পীর ধ্রুপদি সংগীত পরিবেশনের মধ্য দিয়ে।

জানা গেছে, আজ ৩টি জায়গায় বসন্তবরণের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। সকাল ৭টা থেকে বকুলতলায়, সকাল সাড়ে ৮টা থেকে ধানমন্ডির রবীন্দ্র সরোবর মঞ্চ এবং উত্তরা ৩ নম্বর সেক্টরের উন্মুক্ত মঞ্চে বিকেল ৪টা থেকে রাত পর্যন্ত চলবে এ অনুষ্ঠান।

রাজধানীর ওয়াইজঘাট এলাকার বুলবুল ললিতকলা অ্যাকাডেমি (বাফা) মাঠেও আয়োজন করা হয়েছে বসন্তবরণের অনুষ্ঠান। এছাড়া আবির বিনিময় ও প্রীতি বন্ধনী পর্ব অনুষ্ঠিত হবে চারুকলাসহ অনুষ্ঠানের সবকটি স্থানে।

জাতীয় বসন্তবরণ উদ্‌যাপন পরিষদের সাধারণ সম্পাদক মানজার চৌধুরী সুইট জানান, এ আয়োজন গত ২৫ বছর ধরে হয়ে আসছে। সারাদেশের ঋতু উৎসবগুলোর মধ্যে এটি অন্যতম ঋতু উৎসব।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
26 27 days 01 02 hours 44 45 minutes 22 23 seconds

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT