রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

সোমবার ০১ মার্চ ২০২১, ১৭ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ

০৬:২১ পূর্বাহ্ণ

নবীগঞ্জে সরকারি খাস জমি নিয়ে দুই গ্রামবাসীর বিরোধ;বিচার সালিসে নিষ্পত্তি

প্রকাশিত : ০৯:৩৬ PM, ২৩ জানুয়ারী ২০২১ শনিবার ২৫ বার পঠিত

আলী জাবেদ মান্নান, নবীগঞ্জ প্রতিনিধি:
alokitosakal

আলী জাবেদ মান্না, নবীগঞ্জ প্রতিনিধি: নবীগঞ্জ উপজেলার ২নং পূর্ব বড় ভাকৈর ইউনিয়নের কামড়াখাইর ও রামপুর গ্রামে সরকারি খাস জমি নিয়ে দীর্ঘদিনের বিরোধ নবীগঞ্জ থানা পুলিশ ও স্থানীয় সালিশের হস্তক্ষেপে নিষ্পত্তি হয়েছে। উল্লেখ্য,গত মঙ্গলবার (১৯ জানুয়ারি) উপজেলার ২নং পূর্ব বড় ভাকৈর ইউনিয়নের কামড়াখাই ও রামপুর গ্রামে সরকারি খাস জমিতে ঘর নির্মাণকে কেন্দ্র করে দুগ্রুপের মধ্যে এক রক্তক্ষয়ী সংঘর্ষ শুরু হয়।এমন ঘটনার খবর পেয়ে,নবীগঞ্জ থানার এসআই মনিরুজ্জামান ও ইনাতগঞ্জ পুলিশ ফাঁড়ি’র এএসআই লোকেশ সহ একদল পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনেন সক্ষম হয়। পরবর্তীতে ২নং ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আক্তার হোসেন ছুবা ও প্যানেল চেয়ারম্যান খালেদ মোশাররফ এবং এসআই মনিরুজ্জামানের সহযোগিতায় (২৩ জানুয়ারি) শনিবার দুপুরে নবীগঞ্জ উপজেলার ফার্ম বাজারে ২নং পূর্ব বড় বাকৈর ইউপির চেয়ারম্যান আশিক মিয়া’র সভাপতিত্বে দু’গ্রামবাসীকে নিয়ে সালিশ বৈঠকে বসা হয়। উভয় পক্ষের বক্তব্য ও মতামত নিয়ে ২নং পূর্ব বড় ভাকৈর ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান আক্তার হোসেন ছুবা, ১নং ইউপি চেয়ারম্যান সত্যজিত দাশ, আওয়ামীলীগ নেতা ও ২নং ইউপির প্যানেল চেয়ারম্যান খালেদ মোশারফ, সাবেক চেয়ারম্যান মেহের আলী মালদার,৩ নং ওয়ার্ডের সদস্য রমজান আলী,২নং ইউনিয়নের যুবলীগের সভাপতি মোঃ জুয়েল মিয়া, কামড়াখাইর গ্রামের বিশিষ্ট মুরুব্বিয়ান সাদেক আলী মাজু, আব্দুস শহীদ, বীর মুক্তিযোদ্ধা আফসর মিয়া,মহিবুর মিয়া, ২নং পূর্ব বড় ভাকৈর ইউনিয়ন বিট পুলিশিংয়ের সভাপতি জাকির হোসেন, লন্ডন প্রবাসী দিদার আহমেদ, নবীগঞ্জ থানার এসআই মনিরুজ্জামান, নবীগঞ্জ অনলাইন প্রেসক্লাবের সহ সভাপতি সাংবাদিক মোফাজ্জল ইসলাম সজীব, সাধারণ সম্পাদক সাংবাদিক আলী জাবেদ মান্না, দৈনিক ইনাতগঞ্জ বার্তার ভারপ্রাপ্ত সম্পাদক সাংবাদিক নাজমুল ইসলাম,সাংবাদিক রোকসানা, সাংবাদিক ইতি রায় এবং ইউপি চেয়ারম্যান আশিক মিয়া’র সমন্বয়ে সালিশ বোড দু’গ্রামের লোকদের তাদের পূর্বের অবস্থানে ফিরে যেতে বলা হয়।নতুন করে কোন ঘর নির্মাণ এবং এক গ্রামের লোক অন্য গ্রামে গিয়ে জমি দখল থেকে বিরত থাকতে উভয় পক্ষকে বলা হয় এবং মিলিয়ে দেয়া হয়।ভবিষ্যতে কোন পক্ষ বা কারো দ্বারা এই জমি নিয়ে দাঙ্গা হাঙ্গামা সৃষ্টি না হয় সে বিষয়ে দুগ্রামের লোকদের সর্তক করা হয়। রক্তক্ষয়ী বিরোধটি নিষ্পত্তি হওয়ায় সালিশ বোর্ড ও নবীগঞ্জ থানা পুলিশের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন গ্রামবাসী।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT