রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ৩১ অক্টোবর ২০২০, ১৬ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ

১০:৫৫ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ সরকার বাজার শ্রমিক ইউনিয়ন গ্রুপ পরিচালনা কমিটির সভাপতি সুলতান ও সম্পাদক সেলিম ◈ শেরপুর প্রেসক্লাব নেতৃবৃন্দের সাথে ইংল্যান্ডের কাউন্সিলর মর্তুজার মতবিনিময় ◈ রাজশাহীর দূর্গাপুর থানার ওসি খুরশিদা বানুর তৎপরতায় আইন-শৃঙ্খলার উন্নতি ◈ নতুন দায়িত্বে নূরে আলম মামুন ◈ ভাষা সৈনিকের নাতি শুভ্র’র খুনীরা যতই শক্তিশালী হোক তারা রেহাই পাবে না…..গৃহায়ন ও গণপূর্ত প্রতিমন্ত্রী শরীফ আহমেদ ◈ ২ টাকার খাবারের কার্যক্রম এবার ফুলবাড়ীয়া উপজেলায় ◈ মুজিববর্ষ উপলক্ষে ‘আলোর মিছিল’ এর স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী পালন ◈ রাজশাহীতে মানবাধিকার রক্ষাকারী নেটওয়ার্ক সভা ◈ রায়পু‌রে পুকু‌রে প‌ড়ে দুই শিশুর করুন মৃত‌্যু ◈ পরিবারের নিরাপত্তা চেয়ে কাতার প্রবাসীর সংবাদ সম্মেলন

নবীগঞ্জে বহুরূপী প্রতারক নারী মনি’র জামিন না মঞ্জুর-জেল হাজতে প্রেরণ

প্রকাশিত : ০৯:১৩ PM, ২৬ সেপ্টেম্বর ২০১৯ Thursday ২৫১ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

নবীগঞ্জ উপজেলার বিভিন্ন সরকারী কর্মকর্তা, জনপ্রতিনিধি ও সিনিয়র সাংবাদিকদের বিরুদ্ধে ফেসবুকে মানহানিকর মিথ্যা স্ট্যাটাস, নারীদেরকে পুরুষ সেজে যৌন হয়রানি এবং ফেসবুকে বিভিন্ন ভূয়া একাউন্ট খোলা এবং বিভিন্ন নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগে ভূয়া সাংবাদিক ফরজুন আক্তার মনির জামিনের আবেদন আদালত না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়েছেন।

বুধবার (২৫ সেপ্টেম্বর) হবিগঞ্জ আদালত জামিন শোনানিতে মনির জামিন না মঞ্জুর করে বলেন আগামী সপ্তাহে তার রিমান্ডের আবেদন শোনানি হবে। মামলার বাদী পক্ষের শোনানিতে অংশ নেন হবিগঞ্জ প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট শাহ ফখরুজ্জামান, সাবেক পিপি এডভোকেট আকবর হোসেন জিতু, এড. মঞ্জুর উদ্দিন শাহীন, ও এড. আবু বক্কর সিদ্দিক তাহিদ প্রমূখ এবং আসামীপক্ষে ছিলেন হবিগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ সভাপতি এড.আবুল ফজল ও এড. আবুল মালিক হৃদয় প্রমুখ।

ডিজিটাল নিরাপত্তা ও তথ্য প্রযুক্তি আইনে নবীগঞ্জ থানায় ফারজুন আক্তার মনির বিরুদ্ধে মামলা দায়ের করা হলে পুলিশ উক্ত অভিযোগে বেশ কিছুদিন অভিযান পরিচালনা করে। অবশেষে গত রবিবার ২২ সেপ্টেম্বর বিকেলে নবীগঞ্জ থানার এসআই শামসুল ইসলাম, এসআই শমীরণ দাশের নেতৃত্বে একদল পুলিশ শহরতলীর জে.কে উচ্চ বিদ্যালয় পয়েন্ট থেকে তাকে গ্রেফতার করে। এসময় তার কাছ থেকে ২টি এনআইডি কার্ড, বিভিন্ন সংস্থার বেশ কিছু ভ‚য়া আইডি কার্ড, ৪টি মোবাইল ফোন, ০৫ টি সিম কার্ড, একটি কলম ক্যামেরা ,মোবাইলে শতাধিক পর্ন ভিডিও ও বিভিন্ন সরঞ্জামাদি উদ্ধার করা হয়।

এদিকে গত সোমবার ২৩ সেপ্টেম্বর উপজেলা নির্বাহী অফিসারের সভাপতিত্বে অনুষ্ঠিত নবীগঞ্জ উপজেলা আইন শৃংখলা কমিটির সভায় স্থানীয় সংসদ সদস্য গাজী মোঃ শাহনেয়াজ মিলাদ, উপজেলা চেয়ারম্যান ফজলুল হক চৌধুরী সেলিম, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান নাজমা বেগম, ওসি মোহাম্মদ ইকবাল হোসেন এবং বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দসহ কমিটির সদস্যদের উপস্থিতিতে প্রতারক ফরজুন আক্তার মনি কর্তৃক নবীগঞ্জের সিনিয়র সাংবাদিক, জন প্রতিনিধি, সরকারী কর্মকর্তাদের বিরুদ্ধে ফেসবুকের মাধ্যমে মানহানিকর স্ট্যাটাস দেয়ায় নিন্দা প্রস্তাব গৃহিত হয়। এছাড়া বহুরুপী প্রতারক ফারজানা আক্তার মনি ওরফে ফরজুন আক্তার মনির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সর্ব সম্মতিতে সিদ্ধান্ত গৃহিত হয় ।
অভিযোগ উঠেছে, ওই বহুরুপী নারী মনি দীর্ঘদিন যাবত নিজেকে সাংবাদিক ও মানবাধিকার কর্মী পরিচয় দিয়ে বিভিন্ন শ্রেণী পেশার লোকজনের সাথে প্রতারণা করে আসছিল। তার টার্গেট ছিল- নারী জনপ্রতিনিধি, বিভিন্ন দপ্তরের নারী কর্মকর্তা ও স্কুল-কলেজের ছাত্রী। সে নারী বেশে থাকলেও নিজেকে পুরুষ দাবী করে নারীদেরকে বিভিন্ন অশালীন ম্যাসেজ দিয়ে যৌন হয়রানি করতো। এসব ম্যাসেজের স্ক্রীণশট প্রকাশ হওয়ায় মনি নারী না পুরুষ এনিয়েও প্রশ্ন উঠেছে। প্রতারক মনির এই প্রতারণার ফাঁদে পড়ে কেউ প্রতিবাদ করলেই মনি তার ফেইসবুক আইডিতে বিভিন্ন রকম হুমকি ধামকিমূলক ও মানহানিকর স্ট্যাটাস/পোস্ট দিয়ে তাকে অপদস্ত করতো।

অভিযোগ রয়েছে- নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের কায়স্থগ্রামের জহুর উদ্দিনের পালিত মেয়ে ফয়জুন আক্তার মনি বহু রূপের অধিকারী। বিশেষ করে নিজেকে সে সরকারের উচ্চপদস্থ কর্মকর্তার আত্মীয় এবং স্থানীয় সংসদ সদস্যের মেয়ে আবার কখনও ভাতিজি পরিচয় দিয়ে প্রতারণা করতো। কিছুদিন পূর্বে নবীগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও সমকাল প্রতিনিধি এম.এ আহমদ আজাদ ও সাংবাদিক এম. মুজিবুর রহমান এর বিরুদ্ধে তার ফেইসবুক আইডিতে একাধিক মানহানিকর স্ট্যাটাস দিলে সাংবাদিক আজাদ বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা ও তথ্য প্রযুক্তি আইনে নবীগঞ্জ থানায় অভিযোগ দায়ের করেন। অভিযোগের সত্যতা সম্পর্কে নিশ্চিত হয়ে অভিযোগটি এফআইআর হিসেবে রুজু করে। পরে গোপন সংবাদের ভিত্তিতে তাকে গ্রেফতার করেন পুলিশ।

এ ব্যাপারে নবীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ ইকবাল হোসেন গ্রেফতারের সত্যতা নিশ্চিত করে বলেন, গ্রেফতারকৃত মনির বিরুদ্ধে অসংখ্য অভিযোগ রয়েছে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT