রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

শনিবার ১৮ জানুয়ারি ২০২০, ৫ই মাঘ, ১৪২৬ বঙ্গাব্দ

০৫:৫৫ অপরাহ্ণ

নবীগঞ্জের সাংবাদিক মুন্নাকে হত্যা হুমকির প্রতিবাদে প্রেসক্লাবে নিন্দা

প্রকাশিত : ০৮:১৫ PM, ১৬ জানুয়ারী ২০২০ Thursday ১০৭ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

আশাহীদ আলী আশা, ষ্টাফ রিপোটার :

নবীগঞ্জ প্রেসক্লাবের সদস্য বাংলা টিভির নবীগঞ্জ প্রতিনিধি ও স্থানীয় দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার বার্তা সম্পাদক মতিউর রহমান মুন্নাকে চিঠি মাধ্যমে প্রাণনাশের হুমকি দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় গতকাল বিকেলে নবীগঞ্জের প্রেসক্লাবের অস্থায়ী কার্য্যলয়ে জরুরী নির্বাহী কমিটির সভা আহবান করা হয়।

প্রেসক্লাবের সভাপতি সওরয়ার শিকাদারের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মোঃ আলগীর মিয়ার পরিচালনায় এতে বক্তব্য রাখেন অর্থ সম্পাদক আকিকুর রহমান সেলিম,যুগ্ম সম্পাদক কিবরিয়া চৌধুরী, প্রেসক্লাবের সাবেক সভাপতি তোফাজ্জল হোসেন,ফখরুল আহসান চৌধুরী,আনোয়ার হোসেন মিঠু, নির্বার্হী সদস্য শাহ সুলতান, অলিউর রহমান অলি, ও মতিউর রহমান মুন্না।

গত বুধবার সকালে দৈনিক হবিগঞ্জ সময়ের কার্যালয়ে হুমকি সংক্রান্ত একটি চিঠি পাওয়া যায়। এ ঘটনায় সাংবাদিক মতিউর রহমান মুন্না বুধবার রাতে নবীগঞ্জ থানায় সাধারণ ডায়রী করেছেন। নবীগঞ্জ থানার সাধারণ ডায়রী করা হয়।

সভায় বক্তরা বলেন সাংবাদিক পেশায় জড়িত হওয়ার পর থেকে প্রতিনিয়ত বিভিন্ন অসাধু ব্যক্তিদের বিরুদ্ধে সংবাদ প্রকাশ ও অনুসন্ধানী প্রতিবেদন করে আসছেন সাংবাদিক মতিউর রহমান মুন্না। এর আগেও তাকে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি দিয়ে আসছিল দুর্বৃত্তরা। থানায় জিডিও রয়েছে। গত মঙ্গলবার দিবাগত রাতের কোনো এক সময় কে বা কারা সাংবাদিক মুন্নার কর্মস্থল দৈনিক হবিগঞ্জ সময় পত্রিকার অফিসে তার নামে একটি চিঠি রেখে যায়। বুধবার সকালে দৈনিক হবিগঞ্জ সময়ের কার্যালয়ে হুমকি সংক্রান্ত এই চিঠি পাওয়া যায়। সাংবাদিক মুন্না গত বুধবার বিকেল অনুমান ৫ টার দিকে অফিসে এসে চিঠিটি খুলে দেখেন চিঠিতে তাকে প্রাণনাশের হুমকি দেয়া হয়েছে। হুমকি দেয়া চিঠিতে লেখা ছিল- ‘সাংবাদিক মতিউর রহমান মুন্নাকে একটি কথা বলতে চাই, তোর ভালোর জন্য বলছি সাংবাদিকতা ছেড়ে দে, সাংবাদিকতা না ছাড়লে তুই বেশি দিন বাচঁতে পারবিনা, তুই কার বিরুদ্ধে লেখালেখি করিছ বুঝতে পারিছ নি। তোর থেকে অনেক বড় বড় সাংবাদিকরা মিথ্যা মামলায় কারাভোগ করছে। তুইতো হইলে চুনোপুটি। এখনো সময় আছে আমার পিছনে আর লাগবিনা। আমার বিরুদ্ধে পত্রিকায় লেখালেখি করে কিছুই করতে পারছনি, পুলিশ কি আমায় বা আমার কিছু ছিড়তে পারছে? শুন টাকা থাকলে পুলিশদের মত বড় বড় অফিসারদের কেনা যায়। এখনো সময় আছে আমার বিরুদ্ধে লেখালেখি বন্ধ কর। নয়তোবা তোর অবস্থাও সাংবাদিক জুনাইদের মতো হবে। তোর হাত পা কেটে টুকরো টুকরো করে বস্তা বন্দি করে পাহাড়ে রেখে আসবো। তোর পরিবারের সদস্যদের কথা মাথায় রাখিস। উপরের কথাগুলো মাথায় রাখবি এবং এই চিঠি যদি থানায় দেখাস তে তোর বড় ধরনের ক্ষতি হবে। যা ভাবতেও পারবিনা। ইতি তোর আজরাইল’ এছাড়াও অশ্লীল ভাষায় বিভিন্ন গালিও লেখা ছিল চিঠিতে।

এ ঘটনায় বুধবার রাতে নবীগঞ্জ থানায় সাধারণ ডায়রী করেছেন। সভায় নিন্দা প্রস্তাব এনে বক্তরা আলো বলেন এ ঘটনায় সাথে জড়িতের বিরোদ্ধে ব্যবস্থা গ্রহনের জন্য পুলিশ প্রশাসনের প্রতি অনুরোধ জানান।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




মুজিববর্ষ: বঙ্গবন্ধুর শততম জন্মবার্ষিকী উদযাপন
57 58 days 09 10 hours 04 05 minutes 29 30 seconds

এই বিভাগের জনপ্রিয়

© ২০২০ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT