রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বৃহস্পতিবার ০৬ মে ২০২১, ২৩শে বৈশাখ, ১৪২৮ বঙ্গাব্দ

০২:৫৬ অপরাহ্ণ

নবীগঞ্জের দিনারপুরে সড়ক নির্মাণে অনিয়মের অভিযোগ

প্রকাশিত : ০৬:৩৬ PM, ১১ নভেম্বর ২০১৯ সোমবার ৩৫২ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

হবিগঞ্জের নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নে গদার বাজার থেকে ইউনিয়ন পরিষদের সড়ক পাকা করণ কাজে অনিয়মের অভিযোগ উঠেছে। রাস্তায় বালুর পরিবর্তে পাহাড় কেটে উজার করে আনা লাল মাটি ব্যবহার করা হচ্ছে।

জেসান এন্টার প্রাইজ নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এই রাস্তা নির্মাণ কাজ করছে। তাদের বিরুদ্ধে রাস্তার কাজে পাহাড়ের মাটি ব্যবহারসহ নানা অনিয়মেরও অভিযোগ উঠেছে।

এলজিইডি স‚ত্রে জানা গেছে, নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নে গদার বাজার থেকে ইউনিয়ন পরিষদের সড়কটি স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) আওতাভুক্ত। ৭৪০ মিটারের রাস্তাটি ৫৪ লাখ টাকা ব্যয়ে কাজটি পেয়েছে এলজিইডি’র তালিকাভুক্ত হবিগঞ্জের লাখাইয়ের ঠিকাদারি প্রতিষ্ঠান জেসান এন্টার প্রাইজ ।

স্থানীয়দের অভিযোগ,গত ১ মাস যাবত উপজেলার গজনাইপুর ইউনিয়নের গদারবাজার হতে ইউনিয়ন পরিষদের সড়কটির নির্মাণে কাজ চলছে। তবে সড়কটির নির্মাণ কাজ যেনতেন ভাবে সম্পন্ন করতে মরিয়া হয়ে উঠেছে ঠিকাদারী প্রতিষ্ঠানটি। রাস্তার নির্মাণ কাজে ৬ ইঞ্চি বালু ব্যবহারের নির্দেশনা থাকলেও বালুর পরিবর্তে ব্যবহৃত হচ্ছে পাহাড় কেটে উজার করে নিয়ে আসা লাল মাটি। সড়কের পাশে লামরোহ গ্রামের জয়নাল মিয়ার পাহাড় থেকে স্থানীয় কুতুব নামে এক ব্যক্তি অবৈধভাবে পাহাড় কেটে পাহাড়ের লাল মাটি ব্যবহার করছে রাস্তায়। বালুর পরিবর্তে পাড়ারের লাল মাটি ব্যবহারের ঘটনায় এলাকাজুড়ে চলছে তুমুল আলোচনা সমালোচনার ঝড়। থেমে নেই ফেইসবুকের আলোচনা। অনবরত ফেইসবুকে রাস্তার অনিয়ম দুর্নীতি লিখে পোস্ট করছেন স্থানীয়রা। এমন কী লামরোহ রাস্তার দুর্নীতি নামীয় একটি ফেইসবুক একাউন্ট থেকে প্রতিদিনই রাস্তার অনিয়ম কার্যক্রম নিয়ে পোস্ট করা হচ্ছে। এর ফলে এলাকাজুড়ে চলছে আলোচনা সমালোচনার ঝড়।

এ বিষয়ে নবীগঞ্জ উপজেলা (এলজিইডি) প্রকৌশলী সাব্বির আহমেদ বলেন, আমরা সরজমিনে গিয়ে খোঁজ-খবর দেখেছি লাল মাটি ও চিকন বালু ব্যবহার করা হচ্ছে রাস্তার কাছে আমরা ঠিকদারকে জানিয়ে দিয়েছি মোটা বালু দিয়ে রাস্তার কাজ করতে।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT