রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ২৪ জানুয়ারি ২০২১, ১১ই মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ

১১:৫১ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ নবীগঞ্জে ৭ কেজি গাজা ও মোটরসাইকেলসহ এক মাদক ব্যবসায়ী গ্রেফতার ◈ নবীগঞ্জে সরকারি খাস জমি নিয়ে দুই গ্রামবাসীর বিরোধ;বিচার সালিসে নিষ্পত্তি ◈ মুজিব বর্ষ উপলক্ষে নবীনগরে ৪৮৫ টি পরিবারের মাঝে ভূমি ও ঘর উপহার ◈ জয়পুরহাটে এতিম শিশুদের মাঝে কম্বল ও খাবার বিতরণ ◈ পত্নীতলায় স্থায়ী ঠিকানা পেল গৃহহীন ১১৪ পরিবার ◈ বড়াইগ্রামে ১৬০ টি গৃহহীন পরিবারকে ঘর প্রদান ◈ ধুনটে গৃহহীন ভূমিহীনদের মাঝে জমি সহ নতুন ঘরের চাবি হস্তান্তর ◈ সাতকানিয়ায় ভূমি ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহের চাবি হস্তান্তর ◈ মুজিববর্ষ উপলক্ষে বান্দরবানে ভূমিও গৃহহীন ৩৩৯টি পরিবারকে জমি ও গৃহ প্রদান ◈ পাগলা মসজিদের দান সিন্দুকে পাওয়া গেল ২ কোটি ৩৮ লাখ ৫৫ হাজার ৫৪৫ টাকা

নন্দীপাড়ায় নেই সুয়ারেজ সিস্টেম, খাল যেন মশার প্রজনন ক্ষেত্র

প্রকাশিত : ০৪:১২ AM, ১৫ অগাস্ট ২০১৯ বৃহস্পতিবার ২৯৮ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

 

মশার ভয়াবহ উপদ্রব আর রাস্তার খানা-খন্দে জর্জরিত ঢাকার ৭৪ নং ওয়ার্ডের পশ্চিম নন্দীপাড়া। নেই কোনো সুয়ারেজ সিস্টেম। সম্প্রতি সিটি করপোরেশনের অধীনে আসায় এখনো গড়ে ওঠেনি ভালো কোনো স্কুল-কলেজ ও স্বাস্থ্য কমপ্লেক্স। নেই খেলার মাঠও। যদিও এলাকার কাউন্সিলর বলছেন নাগরিক সুবিধা নিশ্চিতো করতে কাজ করছেন তিনি।

সিটি করপোরশনের আওতায় এলেও গ্রাম-বাংলার পরশ যেন এখনও ছাড়তে পারেনি পশ্চিম নন্দীপাড়া। দেখা মেলে বাঁশের সাঁকো ও ডোবা-নালার।

ঘনবসতিপূর্ণ এই এলাকার মাঝ দিয়ে বয়ে গেছে জিরানী খাল। অযত্নে থাকা এই খাল মশার লালন-পালন করছে পরম যত্নে। যার অত্যাচারে অতিষ্ঠ এখানকার মানুষ।

প্রায় এক লাখ মানুষ বসবাসের এই এলাকায় ওয়াসার তিনটি পানির পাম্প থাকলেও সচল মাত্র একটি পাম্প। ফলে মাসে দু-এক বার পানির জন্য হাহাকার থাকে এই এলাকায়।

তবে সব ধরনের সমস্যা সমাধানের প্রতিশ্রুতি দিলেন ৭৪ নং ওয়ার্ডের অভিভাবক আবুল কালাম আজাদ। তিনি জানান ওয়ার্ডটি নতুন হওয়ায় সব কাজ শুরু করতে হচ্ছে নতুন করে। ওয়ার্ডটিকে আরো সুন্দর করে তুলতে সরকারের পাশাপাশি জনগণের সাহায্যও চাইলেন কাউন্সিলর।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




এই বিভাগের জনপ্রিয়

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT