রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

বুধবার ১৬ জুন ২০২১, ২রা আষাঢ়, ১৪২৮ বঙ্গাব্দ

০৮:২০ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ বিলাইভ মিউজিক স্টেশন থেকে আগামী রবিবার আসছে রাহিব খানের ❝তুই আশিকি❞ ◈ আজীবন সম্মাননা পাচ্ছেন সংগঠক মোস্তফা কামাল মাহদী ◈ বিএসআরএফ দপ্তর সম্পাদক নির্বাচিত হওয়ায় মোসকায়েত মাশরেককে শুভেচ্ছা ◈ ঠাকুরগাঁওয়ে ধর্ষন মামলা আসামীকে পুলিশের সহযোগীতার অভিযোগে সংবাদ সম্মেলন ◈ ঘাটাইল লক্ষিন্দর ইউনিয়নে টাকা ছাড়া হয় না ভাতা কার্ড ◈ রেড ক্রিসেন্ট চট্টগ্রামের উদ্যোগে বিশ্ব রক্তদাতা দিবস উদযাপন ◈ জাগ্রত আছিম গ্রন্থাগারের উদ্যোগে স্থানীয় মাদ্রাসায় বৃক্ষরোপণ কর্মসূচি পালন ◈ কালিহাতীতে বাড়ছে করোনা, সামাজিক সচেতনতায় ইউএনও’র ব্যতিক্রমী উদ্যোগ অব্যাহত ◈ মুক্তাগাছায় ভ্রাম্যমাণ আদালতে ৭ জনের জেল ◈ রায়পুরায় ট্রেনের সাথে প্রাইভেটকারের ধাক্কা, ঘটনার ৬ দিনপর এক পুলিশ কর্মকর্তার মৃত্যু

নতুন দায়িত্বে নূরে আলম মামুন

প্রকাশিত : ১২:২২ AM, ৩১ অক্টোবর ২০২০ শনিবার ৩৭৪ বার পঠিত

আলোকিত সকাল রিপোর্ট :
alokitosakal

নূরে আলম মামুন পহেলা নভেম্বর ২০২০ তারিখে আলোকিত সকাল-এর অফিসিয়াল ইউটিউব চ্যানেল এর সঙ্গীত বিষয়ক পরিচালনার এর দায়িত্বভার গ্রহণ করেন। তিনি একাধারে বিনোদন সাংবাদিক, কবি, ছড়াকার, গীতিকার, সুরকার ও সংস্কৃতি কর্মী। পেশাগত জীবনে তিনি বিভিন্ন উল্লেখযোগ্য ও গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন। ২০২০ সালের মাঝামাঝিতে যুক্ত হয়েছেন আলোকিত সকাল পত্রিকার বিনোদন রিপোর্টার হিসেবে। তিনি সেই দায়িত্ব নিষ্ঠার সাথে পালন করেন এবং ভবিষ্যতেও সে দায়িত্ব পালন করবেন। বিনোদন বিভাগে তার কর্মদক্ষতা দেখে তাকে নিয়োগ দেওয়া হয় চ্যানেল এর মিউজিক বিভাগেও। এছাড়া তিনি অন্যান্য মিডিয়াতেও সুনামের সাথে দায়িত্ব পালন করেছেন। পহেলা নভেম্বর থেকে মিউজিক নিয়ে কোন ধরনের কথা বা সমস্যা থাকলে আমাদের বার্তা বিভাগ বা নূরে আলম মামুনের সাথে সকল প্রকার যোগাযোগ করতে অনুরোধ করা হলো।
নূরে‍আলম মামুনের ব্যক্তিজীবনে গীতিকার হিসেবে গান লিখেছেন অসংখ্য, কিছু গানে নিজেও সুর করেছেন, তার মধ্যে উল্লেখযোগ্য হলো ‘প্রতারণার দাবা’ সুর ও সঙ্গীত করেছেন শামীম আশিক, কণ্ঠ দিয়েছেন ইমন খান, পরাণ পাখি সুর ও সঙ্গীত করেছেন আল- আলিন খান, কণ্ঠ দিয়েছেন নোলক বাবু, এ এই তুর্যের সুর ও সঙ্গীতে রিলিজ আন রিলিজ মিলিয়ে আছে ১২টির ও অধিক গান, যা বিভিন্ন শিল্পী তাদের কণ্ঠে ধারণ করেছেন, তার লেখা বাবা শিরোনামের গানটিতে সুর দিয়েছেন এ প্রজন্মের জনপ্রিয় সুরকার, গীতিকার ও কণ্ঠশিল্পী প্লাবন কোরেশী, গানটি গেয়েছেন রাজু মন্ডল। তা ছাড়া জাতির পিতা শেখ মুজিবুর রহমানের প্রতি অগাধ শ্রদ্ধাবোধ থেকে তিনি বঙ্গবন্ধুকে নিয়ে লিখেছেন অনেক গান কবিতা ছড়া, তার থেকে যদি আসতো ফিরে বঙ্গবন্ধু গানটি তিনি নিজেই সুর করেছেন এবং তা গেয়েছে এম ডি শাহাদাত, এ এই তুর্যের সুর ও সঙ্গীতে দলীয় কণ্ঠে গেয়েছে ভালোবাসার বঙ্গবন্ধু, এ ছাড়াও তিনি বাংলাদেশ গীতিকবি সংঘের সাধারণ সদস্য হিসেবে যুক্ত হয়েছেন সম্প্রতি। আতিফ আহমেদ নীলয়ের কণ্ঠে বিষের ছোবল গানটিও বেশ আলোচিত মিডিয়া জগতে। ক্লাস ফাইভ থেকেই লেখালেখির প্রতি তার ভালোলাগা ভালোবাসার জন্ম হয়। তার একটি একক কাব্যগ্রন্থ “স্বপ্নের জাদুকর” প্রকাশ হয় ২০১৯শের বই মেলাতে, ৩০টির ও অধিক কাব্যগ্রন্থ তিনি সম্পাদনা করেছেন। ২০২১সালে তার লেখার কিছু চমক থাকছে শ্রোতা ভক্তদের জন্য, তার মধ্যে আছে জনপ্রিয় ও জাতীয় পুরস্কার প্রাপ্ত কণ্ঠশিল্পী মনির খানের কণ্ঠে তার লেখা গান এবং সেই সাথে আরও জনপ্রিয় শিল্পীদের কণ্ঠে থাকছে কিছু চমক।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০২১ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT