রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

মঙ্গলবার ২২ অক্টোবর ২০১৯, ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

নতুন গান নিয়ে ড. প্রিয়াংকা গোপ

প্রকাশিত : ০৫:৩৩ পূর্বাহ্ণ, ৯ অক্টোবর ২০১৯ বুধবার ২৩ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :
alokitosakal

স্টেজ শো, টিভি শো আর নতুন নতুন গান নিয়ে তুমুল ব্যস্ত সময় পার করছেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত সংগীতশিল্পী ড. প্রিয়াংকা গোপ। পেশায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষক হলেও যেটুকু অবসর পান, তার পুরোটাই গানে গানে পার করে দেন। গান নিয়েই তার সকল ধ্যান-ধারণা। এবারের দুর্গাপূজা উপলক্ষে তার নতুন দুটি গান ইউটিউবে প্রকাশিত হয়েছে। একটি একক এবং অন্যটি দ্বৈত। একক গানটির নাম ‘মায়াময়’। এই গানটি লিখেছেন তোফায়েল হোসেইন তপন এবং সুর সংগীত করেছেন মুনতাসির তুষার। ক্ল্যাসিক্যাল ঘরানার এই গানে নতুন এক প্রিয়াংকাকে খুঁজে পাচ্ছেন শ্রোতারা। যথারীতি তার শ্রম্নতিমধুর কণ্ঠে ‘মায়াময়’ গানটির সুরের মূর্ছনা সবাইকে মুগ্ধ করবে। আবার অন্যদিকে ‘বেহাগের সুরে’ গানটি লিখেছেন জি কে দত্ত এবং গানটির সুর, সংগীতায়োজন, সংগীত পরিচালনা করেছেন সমরজিৎ রায়। এই গানটিও এরই মধ্যে ইউটিউবে প্রকাশ পাবার পর দু’জনের গায়কিই বেশ প্রশংসিত হচ্ছে।

ড. প্রিয়াংকা গোপ বলেন, ‘সত্যি বলতে কী, দুটো দু’রকমের গান। প্রতিটি নতুন গানেই আমি যেমন আমার নিজেকে নতুন করে আবিষ্কার করি, নিজের সর্বোচ্চটুকু দিয়ে গাওয়ার চেষ্টা করি। এই দুটো গানের ক্ষেত্রেও ঠিক তাই হয়েছে। তবে মায়াময় গানটি একটু অন্যরকম। সুর, কথায় আমার নিজেরই মন ছুঁয়ে যায় বার বার। সমরজিৎ দাদাও অনেক ভালো কাজ করেছেন। ভিন্নতা পাওয়া গেছে দুটো গানেই। যে কারণে দুটো গানের জন্যই বেশ ভালো সাড়া পাচ্ছি। এটা না বললেই নয় যে, আমার গানের যারা শ্রোতা-ভক্ত তাদের ভাবনাটা মাথায় রেখেই আমি গান গাওয়ার চেষ্টা করি।’ এদিকে দুর্গাপূজায় রাজধানীর প্রায় সব পূজামন্ডপেই সংগীত পরিবেশন করেছেন ড. প্রিয়াংকা গোপ। চলতি বছরের ৩০ জুলাই প্রিয়াংকা গোপ ‘উত্তর ভারতীয় শাস্ত্রীয় সংগীতের বৈচিত্র ও নান্দনিকতা’ শিরোনামে ডক্টরেট ডিগ্রি অর্জন করেন। এই সাফল্যে তিনি উচ্ছ্বসিত। ইউসুফ আহমেদ খানের সংগীত পরিচালনায় প্রিয়াংকা ‘বিদেশ’ সিনেমায় পেস্ন-ব্যাক করেছেন। এদিকে কিছুদিন আগে প্রিয়াংকা নিজেই বৃষ্টি নিয়ে একটি গান লিখেন। গানের কথা হচ্ছে ‘মাঝে মাঝে মনে হয় বৃষ্টির জন্যই বাঁচি’। গানটির সুর সংগীত করেছেন তুষার। গানটি প্রকাশের কোনো উদ্যোগ এখনো নেয়া হয়নি।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT