রেজি. নং- ১৯৬, ডিএ নং- ৬৪৩৪

রবিবার ১৫ ডিসেম্বর ২০১৯, ১লা পৌষ, ১৪২৬ বঙ্গাব্দ

১২:৪৭ পূর্বাহ্ণ

শিরোনাম
◈ গাইবান্ধার শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি ফলক পৌরসভার উদ্যোগে নতুন সাজে ◈ রাঙ্গুনিয়ায় গোচরা বাজারে ইসলামী ব্যাংকের আউটলেট শাখা উদ্বোধন। ◈ নবীনগরে মুক্ত দিবস পালিত ◈ অভিভাবক প্রতিনিধি নির্বাচনে হাওয়া বইছে গোবিন্দাসী উচ্চ বিদ্যালয়ে ◈ শিবপুরে শহীদ বুদ্ধিজীবি দিবস -২০১৯ উপলক্ষে প্রদীপ প্রজ্জ্বলন ◈ ছাতকে শহীদ বুদ্ধিজীবী দিবসে আলোচনা সভা ◈ রাজশাহী’র কয়েকটি পরিবেশবাদী সংগঠনের সদস্যদের আলতাদিঘী জাতীয় উদ্যান পরিদর্শন ◈ বিজয়ের মাসে কালিহাতীতে জাতীয় পতাকা বিক্রির ধুম ◈ তিতাসে সেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে শুরু হয়েছে ৩দিন ব্যাপী ‘ক্লিন তিতাস’ ক্যাম্পেইন ◈ রুম্পাকে ধর্ষণের আলামত মেলেনি: চিকিৎসক

নখে সাদা বা কালো দাগ বলে দিবে আপনি কতোটা সৌভাগ্যবান?

প্রকাশিত : 05:18 PM, 25 November 2019 Monday ৯০ বার পঠিত

অনলাইন নিউজ ডেক্স :
alokitosakal

হাতের নখ দেখেই একজন মানুষের শরীর স্বাস্থ্য, মন ও ব্যক্তিত্ব সম্পর্কে জানা যায়। চিকিৎসকরাও রোগীর শরীরের রক্তসঞ্চালন বুঝতে নখের দিকে খেয়াল করেন। প্রতিটি মানুষের নখের আকৃতি, রঙ ও চন্দ্রিমার ধরণ আলাদা।

এছাড়াও একজন মানুষ কতটা সৌভাগ্যবান তা সম্পর্ককেও পূর্বাভাস পাওয়া যায় নখ দেখে। অনেকের নখের ওপর হঠাৎ করে ক্ষুদ্র সাদা দাগ দেখা যায়। ছোট বড় সবার ক্ষেত্রেই নখে সাদা দাগ দেখা যেতে পারে। কারো কারো নখে কালো স্পটও দেখা যেতে পারে। কালো স্পট সচরাচর সবার চোখে পড়ে না। শরীর ও মনের বিভিন্ন অবস্থা পরিবর্তনের সঙ্গে সঙ্গে তা নখের মাধ্যমেও প্রকাশ পায়।

জ্যোতিষশাস্ত্র মতে নখের এ বিশেষ পরিবর্তনগুলোকে গুরুত্বের সঙ্গে দেখা হয়। চলুন তবে যেনে নেয়া যাক নখে সাদা ও কালো দাগ থাকলে কী হয়-

নখে যদি সাদা স্পট থাকে

মেডিকেল অ্যাস্ট্রোলজির সূত্রমতে, শরীরের রক্তসঞ্চালনে অসুবিধা থাকলে নখে সাদা স্পট দেখা যায়। এছাড়া শরীরে জিংক ও ক্যালসিয়ামের অভাবেও নখে সাদা স্পট দেখা যেতে পারে।

> ভাগ্যের পূর্বাভাস হিসেবে, বৃদ্ধাঙ্গুলের নখে এ চিহ্ন থাকলে ভালোবাসার মানুষকে কাছে পাওয়ার পূর্বাভাস দেয়।

> তর্জনী আঙুলের নখে সাদা দাগ থাকলে ব্যবসায়ে লাভের সম্ভাবনা। কোনো উৎস থেকে অর্থ প্রাপ্তির সম্ভাবনা।

> মধ্যমা আঙুলের নখে সাদা দাগ থাকলে গুরুজনের সান্নিধ্য লাভ ও দ্রুত ভ্রমণ হতে পারে।

> অনামিকা আঙুলের নখে সাদা দাগ থাকলে জীবনে সফলতা অর্জনের পূর্বাভাস দেয়।

> কনিষ্ঠাতে থাকলে জীবনের বিশেষ কোনো লক্ষ্য অর্জন হতে চলেছে বোঝায়।

নখের ওপর কালো দাগ থাকলে

শারীরিক অবস্থা পরিবর্তনের সঙ্গে সঙ্গে নখের অবস্থাও পরিবর্তন হয়। অনেক রোগ সম্পর্কে পূর্বাভাস পাওয়া যায় নখ দেখে। ম্যালেরিয়া, টাইফয়েড ও গুটিবসন্ত রোগীদের নখের ভেতর কালো দাগ দেখা যায়। যেটা দূষিত রক্তের প্রভাবে হয়ে থাকে। এ ধরনের চিহ্ন ধীরে ধীরে আবার মিলিয়েও যায়।

> ভাগ্যের পূর্বাভাসের ক্ষেত্রে হাতের বৃদ্ধাঙ্গুলের নখে যদি কালো স্পট দেখা যায় তবে নানা ধরনের সমস্যার পূর্বাভাস দেয়। অপরাধ প্রবণ মানুষের বৃদ্ধাঙ্গুলে এ চিহ্ন দেখা যায়।

> তর্জনি আঙুলের নখে কালো দাগ থাকলে ব্যবসায়ে ক্ষতির আশংকা বোঝায়।

> মধ্যমা আঙুলের নখে কালো দাগ থাকলে পরিবারের কোনো সদস্যের মৃত্যুর আশংকা বোঝায়। কারো কারো ক্ষেত্রে গুরুজনের সঙ্গে সম্পর্ক দুরত্ব কিংবা পারিবারিক সমস্যা বোঝায়।

> অনামিকা আঙুলের নখে কালো দাগ থাকলে সুনামহানি কিংবা অপবাদের আশংকা থাকে।

> কনিষ্ঠা আঙুলের নখে কালো দাগ থাকলে লক্ষ্যহীন ঘুরে বেড়ানো বোঝায়। এ ধরনের ক্ষেত্রে সচেতনতা অবলম্বন করলে নেতিবাচক প্রভাব এড়ানো যেতে পারে।

> আরেকটি বিষয় মনে রাখা প্রয়োজন তা হচ্ছে স্পটের আকৃতি ও ধরন অনুযায়ী এর ফলাফল ভিন্ন হতে পারে। এ ধরনের চিহ্নের সঙ্গে সঙ্গে শারীরিক ভারসাম্যের অভাববোধ করলে অবশ্যই কোনো চিকিৎসকের পরামর্শ নিন।

শেয়ার করে সঙ্গে থাকুন, আপনার অশুভ মতামতের জন্য সম্পাদক দায়ী নয়। আপনার চারপাশে ঘটে যাওয়া নানা খবর, খবরের পিছনের খবর সরাসরি Alokito Sakal'কে জানাতে ই-মেইল করুন- dailyalokitosakal@gmail.com আপনার পাঠানো তথ্যের বস্তুনিষ্ঠতা যাচাই করে আমরা তা প্রকাশ করব।

Alokito Sakal'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।




© ২০১৯ সর্বস্বত্ব ® সংরক্ষিত। Alokito Sakal | এই ওয়েবসাইটের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার বে-আইনি, Design and Developed by- DONET IT